বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ০৯ এপ্রিল ২০২০, ০০:০০
পঞ্চগড়ের আটোয়ারীতে সেনাবাহিনীর উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সহায়তা ক্যাম্প -যাযাদি

খাবার বিতরণ

বোরহানউদ্দিন (ভোলা) প্রতিনিধি

ভোলার বোরহানউদ্দিন উপজেলায় করোনাভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা মেনে ঘরে থাকা কর্মহীন হয়ে পড়া নিম্ন-মধ্যবিত্ত সাড়ে ৩০০ পরিবারের মধ্যে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছেন স্বেচ্ছাসেবী সংগঠন ছাত্রকল্যাণ ফাউন্ডেশনের কর্মীরা। বুধবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. বশির গাজী সামাজিক দূরত্ব বজায় রেখে ওই কার্যক্রম উদ্বোধন করেন।

\হছাত্রকল্যাণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পরিচালক মীর মোহাম্মদ জসিম জানান, প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে ঘরের বাইরে না যেতে সরকারিভাবে নির্দেশনা দেয়া হয়েছে। ঘরের বাইরে না যেতে পারায় খাদ্যের সংকট দেখা দিয়েছে বিভিন্ন পেশার দরিদ্র পরিবারে। দরিদ্র পরিবারগুলো সরকারসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তির সহায়তা পাচ্ছে। কিন্তু নিম্ন-মধ্যবিত্ত শ্রেণি না বলতে পারে, না সইতে পারে। এ কারণে ওই ধরনের পরিবারগুলোকে আমাদের গঠিত স্বেচ্ছাসেবকদের ২৩টি টিম নাম-পরিচয় গোপন রেখে গোপনে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে।

বিক্রি শুরু

লাখাই (হবিগঞ্জ) প্রতিনিধি

করোনা পরিস্থিতি মোকাবিলায় জনসাধারণের দুর্ভোগ লাগবে উপজেলায় খোলা বাজারে বিক্রি শুরু হয়েছে টিসিবির পণ্য। সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ডিলারের মাধ্যেমে সুলভ মূল্যে পণ্য বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন লাখাই উপজেলা নির্বাহী অফিসার সঞ্চিতা কর্মকার। উপজেলার আমেনা ট্রেডাসের দেলোয়ার হোসেন মান্নার সঙ্গে আলাপ করে জানা যায়, খোলাবাজারে ট্রাকে করে মসুর ডাল, চিনি ও সয়াবিন তেল বিক্রি করা হচ্ছে।

সাশ্রয়ী মূল্যে হওয়ায় ক্রেতাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তবে এসব পণ্য ক্রয়ে সামাজিক দূরত্ব মানছে না ক্রেতারা।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার সঞ্চিতা কর্মকার বলেন 'সাধারণ মানুষের দুর্ভোগ লাগবে সরকারের এই প্রয়াস, সরকার যতদিন চায় সাধারণ মানুষের সুবিধার্থে এই কার্যক্রম চলবে। সামাজিক দূরত্ব সৃষ্টির লক্ষ্যে আমরা নিয়মিত মনিটরিং চালিয়ে যাচ্ছি। এ ব্যাপারে পুলিশ ফোর্স পাঠানো হচ্ছে।'

পিপিই বিতরণ

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি

কিশোরগঞ্জের ভৈরবে বিসিবি সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য নাজমুল হাসান পাপনের পক্ষ থেকে দরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী ও সাংবাদিকদের পিপিই বিতরণ করা হয়। মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা পরিষদ চত্বরে উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আলহাজ মো. সায়দুলস্নাহ মিয়া নাজমুল হাসান পাপনের পক্ষে দুই হাজার প্যাকেট খাদ্যসামগ্রী ও প্রায় ৫০ জন সাংবাদিককে পিপিই প্রদান করা হয়। পৌর এলাকার ১২টি ওয়ার্ডে ও উপজেলার সাতটি ইউনিয়নে এসব খাদ্যসামগ্রী কর্মহীন ও দরিদ্রদের মাঝে বিতরণ করা হয়। এ সময় উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা, ভৈরব থানার ওসি মো. শাহিন, প্রয়াত রাষ্ট্রপতি জিলস্নুর রহমানের এপিএস সাখাওয়াত হোসেন, ভৈরব প্রেসক্লাব সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু ও সাধারণ সম্পাদক এসএম বাকী বিলস্নাহ, ভৈরব টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামন ফারুক ও সাধারণ সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান আমিন উপস্থিত ছিলেন।

অর্থ সহায়তা

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

মহামারি করোনাভাইরাস ঠেকাতে হোম কোয়ারেন্টিনে থেকে কর্মহীন হয়ে পড়া সংবাদপত্র হকারদের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান করেছেন চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এমআর চৌধুরী। বুধবার সকালে বেকার হয়ে পড়া চকরিয়ার ২০ জন সংবাদপত্র হকারের মাঝে এসব নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়।

চকরিয়া সংবাদপত্র হকার্স সমিতির সভাপতি মনির উদ্দিন বলেন, দুঃসময় নগদ অর্থ সহায়তা পেয়ে আমরা সবাই খুব খুশি। এভাবে বিত্তবানরা এগিয়ে আসলে মহামারি করোনার এই বিপর্যয় থেকে রক্ষা পাওয়ার পাশাপাশি কর্মহীনদের কষ্ট লাগব হবে।

স্বাস্থ্য ক্যাম্প

আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি

করোনা পরিস্থিতিতে তৃণমূল মানুষের মাঝে স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে পঞ্চগড়ের আটোয়ারীতে সেনাবাহিনীর উদ্যোগে ফ্রি স্বাস্থ্য সহায়তা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশন, রংপুর এরিয়ার সৌজন্যে উপজেলার রাধানগর ইউনিয়নের ডুংডংগী হাট এলাকায় এই স্বাস্থ্য সহায়তা ক্যাম্প অুনষ্ঠিত হয়। এতে নেতৃত্ব দেন মেজর ডা. শাওন মুরসালিন এলসান। এ সময় স্বাস্থ্য ক্যাম্পে আরও উপস্থিত ছিলেন রাধানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবু জাহেদ।

সামাজিক দূরত্ব বজায় রেখে সেনাবাহিনীর চিকিৎসক শিশুসহ বিভিন্ন বয়সের প্রায় ৫০ জনেরও বেশি রোগী দেখেন এবং ব্যবস্থাপত্র অনুযায়ী রোগীদের বিনামূল্যে ওষুধ প্রদান করেন। বর্তমানে করোনা পরিস্থিতিতে সাধারণ রোগীরা হাসপাতাল এড়িয়ে চলছেন। পাশাপাশি হাসপাতালে যাওয়ার ক্ষেত্রে যানবাহন সমস্যা রয়েছে। এসব কারণে জেলার প্রতিটি উপজেলায় আগামী ৩০ এপ্রিল পর্যন্ত পর্যায়ক্রমে এই স্বাস্থ্য সহায়তা ক্যাম্প অনুষ্ঠিত হবে এমনটি জানান মেজর ডা. শাওন মুরসালিন এলসান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<95740 and publish = 1 order by id desc limit 3' at line 1