শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ০৯ এপ্রিল ২০২০, ০০:০০

দোকান ভস্মীভূত

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি

জামালপুরের বকশীগঞ্জে বুধবার ভোরে অগ্নিকান্ডে সাতটি ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে গেছে। এতে করে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। নিলক্ষিয়া ইউনিয়নের জানকিপুর বাঁশকান্দা বাজার গ্রামে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, ভোর ৪টার দিকে ওই বাজারে আগুন ধরে কয়েকটি দোকানে ছড়িয়ে পড়ে। এতে সাতটি দোকান পুড়ে যায়।

অগ্নিকান্ডে নালু মিয়া, নুরু মিয়া, সাইফুল ইসলামের মুদি দোকান, শাহজাহানের কাপড়ের দোকান, লিমন মিয়ার ওষুধের দোকান, বিপুল রহমানের কীটনাশকের দোকান এবং আলমাসের ওয়ার্কশপ পুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। খবর পেয়ে বকশীগঞ্জ ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্সের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদু্যতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

বিক্রি শুরু

বোরহানউদ্দিন (ভোলা) প্রতিনিধি

ভোলার বোরহানউদ্দিন পৌরসভায় করোনাভাইরাস বিস্তার রোধের কারণে কর্মহীন হয়ে পড়া খেটে খাওয়া প্রান্তিক জনগোষ্ঠীর জন্য ১০ টাকা কেজি দরে চাল বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। পৌর মেয়র মো. রফিকুল ইসলাম মঙ্গলবার বিকালে উপজেলা চত্বরে সামাজিক দূরত্ব বজায় রেখে ওই কার্যক্রম উদ্বোধন করেন।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. আবু বকর ছিদ্দিক জানান, করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া প্রান্তিক মানুষের জন্য এই কার্যক্রম সরকারিভাবে গ্রহণ করা হয়েছে। পৌরসভায় দুইজন ডিলার দুই মে. টন চাল সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত প্রতি সপ্তাহের রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার বিক্রি করবেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. বশির গাজী, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. আবু বকর ছিদ্দিক ও পৌরসভার কাউন্সিলর সেলিম রেজা।

দোকানে আগুন

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

কুড়িগ্রামের চিলমারীতে ভয়াবহ অগ্নিকান্ডে তিনটি দোকানের মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। মঙ্গলবার রাতে চিলমারী ডিগ্রি কলেজ মোড় এলাকায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা দাবি করেছেন।

স্থানীয়রা জানান, রফিকুল ইসলামের গ্যারেজের দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। এতে রফিকুল ইসলামের দুটি ব্যবসাপ্রতিষ্ঠানসহ রবিউল ইসলামের কাঠের ফার্ম পুড়ে ছাই হয়ে যায়। এতে রফিকুলের পার্সের দোকানের মালামাল, গ্যারেজের আসবাবপত্র, পাম্প মেশিন, ছাগল, কবুতর, পাখি ও রবিউলের কাঠের ফার্মের আসবাবপত্র ক্ষয়ক্ষতি হয়।

নমুনা সংগ্রহ

দেলদুয়ার (টাঙ্গাইল) প্রতিনিধি

টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলায় বুধবার করোনাভাইরাস পরীক্ষার জন্য তিনজন ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, উপজেলার প্রতিটি ওয়ার্ডে কমিটি করে দেয়া হয়েছে। কমিটির সদস্যরা কোনো ব্যক্তির মধ্যে করোনাভাইরাসের লক্ষণ দেখলেই সঙ্গে সঙ্গে স্বাস্থ্য বিভাগে জানান। উপজেলা স্বস্থ্য বিভাগের ওয়ার্ড কমিটি দায়িত্ব পালনে সচেষ্ট আছেন সদস্যরা। এই কমিটির মাধ্যমেই উপজেলার বিভিন্ন গ্রামের তিন ব্যক্তির করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে বলে জানান স্বাস্থ্য বিভাগ।

এ ব্যাপারে দেলদুয়ার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মিনহাজ উদ্দিন মিয়া বলেন, দেলদুয়ার উপজেলায় লক্ষণ অনুযায়ী করোনাভাইরাস পরীক্ষার জন্য তিন ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে। তবে নমুনা পরীক্ষার ফলাফল না আসা পর্যন্ত কিছুই জানা যাবে না।

খাদ্যসামগ্রী বিতরণ

কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে থানা পুলিশের পক্ষ থেকে গভীর রাতে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার রাতে উপজেলার কুশলা ও পৌরসভার বিভিন্ন এলাকার শতাধিক কর্মহীন মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। গোপালগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ছানোয়ার হোসেন (পিপিএম বার) উপস্থিত থেকে চাল, ডাল, তেল, লবণ,আলু, পেঁয়াজসহ বিভিন্ন প্রকার খাদ্যসামগ্রী বিতরণ করেন।

এ সময় কুশলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল ইসলাম বাদল, কোটালীপাড়া থানার ওসি শেখ লুৎফর রহমান উপস্থিত ছিলেন।

ত্রাণ বিতরণ

বাজিতপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি

কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার সরারচর ইউনিয়নের সরারচর বাজারের ব্যবসায়ী প্রিন্স মোস্তাকিম হাসান মাহাদীর নিজ অর্থায়নে মঙ্গলবার বিকেলে ৫ শতাধিক গরিব ও দুস্থদের মাঝে ঘরে ঘরে গিয়ে ত্রাণসামগ্রী পৌঁছে দেন। ত্রাণ সামগ্রীর মধ্যে ৩ কেজি চাল, ২ কেজি আটা, ১ কেজি লবণ, ২৪০০ পিস মাস্ক, ১২০০ পিস হ্যান্ডসেনিটাইজার ও ২০০০ পিস সার্জিকেলসহ অন্যান্য জিনিস বিতরণ করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<95739 and publish = 1 order by id desc limit 3' at line 1