শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ০৮ এপ্রিল ২০২০, ০০:০০

কোয়ারেন্টিনমুক্ত

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজার জেলায় হোম কোয়ারেন্টিনে থাকা ৪৫৫ জনের মধ্যে ৩৫২ জন কোয়ারেন্টিন মুক্ত হয়েছেন। হোম কোয়ারেন্টিন থেকে মুক্ত হওয়া কারও কাছে করোনাভাইরাসের লক্ষণ পাওয়া যায়নি।

কক্সবাজারের সিভিল সার্জন ও করোনাভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সদস্য সচিব ডা. মাহবুবুর রহমান মঙ্গলবার এ তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন আরও জানান, আগামী ৩ দিনের মধ্যে হোম কোয়ারেন্টিনে থাকা ১০৩ জনের কোয়ারেন্টিন পিরিয়ড শেষ হলে কক্সবাজারে কোয়ারেন্টিনে আর কোনো লোক থাকবে না।

খাদ্যসামগ্রী বিতরণ

ছাগলনাইয়া (ফেনী) প্রতিনিধি

ছাগলনাইয়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে গতকাল দুপুরে জিরো পয়েন্টে কর্মহীন পিকআপ ড্রাইভার, সিএনজি ড্রাইভার, ভ্যান ও রিকশাচালকদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী সোহেল। এ সময় উপস্থিত ছিলেন ফেনীর মানবিক সংগঠন সহায়-এর সভাপতি মঞ্জিলা মিমি। এ সময় উপজেলা চেয়ারম্যান সোহেল চৌধুরীর ব্যক্তিগত ফান্ড থেকে ৫ কেজি চাল, ২ কেজি মসুর ডাল, ২ কেজি আলু, ১ কেজি লবণ, ২ কেজি তেল ও ২ কেজি করে পেঁয়াজের সমন্বিত প্যাকেট কর্মহীন শতাধিক ড্রাইভারের মধ্যে বিতরণ করা হয়।

বিক্রি শুরু

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর ধামইরহাটে প্রাণঘাতী কোভিড-১৯ করোনা ভাইরাসে সৃষ্ট সংকটের কারণে অসহায় হয়ে পড়া দুইশত জনের মাঝে খাদ্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত (ওএমএস) ডিলারের মাধ্যমে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু হয়েছে।

মঙ্গলবার সকাল ১০টায় উপজেলা স্মৃতিসৌধ চত্বরে সামাজিক দূরত্ব বজায় রেখে চাল বিক্রির উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আজাহার আলী মন্ডল।

এসময় উপজেলা নির্বাহী অফিসার গণপতি রায়ের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. আতাউর রহমান, খাদ্য পরিদর্শক মো. আবুল হোসেন, উপজেলা আ. লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. ওবায়দুল হক সরকার, সিনিয়র সাংবাদিক হারুন আল রশীদ, রেজুয়ান আলম, আশিক আহমেদ রাজুসহ সংশ্লিষ্ট ডিলারগণ প্রমুখ উপস্থিত ছিলেন।

কীট প্রদান

ময়মনসিংহ প্রতিনিধি

করোনাভাইরাস শনাক্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজে ২২০টি কীট দিলেন নেত্রকোনা-১ (দুর্গাপুর-কলমাকান্দা) আসনের সাবেক এমপি মোশতাক আহমেদ রুহী। ময়মনসিংহ মেডিকেল কলেজে এসব কীট ময়মনসিংহ শাখার বিএমএর সভাপতি মতিউর রহমান ভুইয়ার হাতে তুলে দেয়া হয়। এসময় কলেজটির অধ্যক্ষ অধ্যাপক চিত্ত রঞ্জন দেবনাথ উপস্থিত ছিলেন।

মঙ্গলবার দুপুরে মোশতাক আহমেদ রুহীর পক্ষ থেকে এসব কীট তুলে দেন কাউসার আহমেদ জনি ও বুলবুল ইসলাম।

এর আগে ময়মনসিংহে চিকিৎসক, নেত্রকোনা জেলা ও উপজেলার সব হাসপাতাল, পুলিশ হাসপাতাল, জেলা প্রশাসক, পুলিশ সুপার, সিভিল সার্জন ও বিজিবি কার্যালয়ে পুনঃব্যবহারযোগ্য পিপিই সেট প্রদান করা হয়।

চালককে দন্ড

গাজীপুর প্রতিনিধি

সংক্রামক রোগজীবাণু প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় না রেখে (সরকারি সিদ্ধান্ত না মেনে) মহাসড়কে যানবাহন চালানোর অভিযোগে ছয় চালকের বিরুদ্ধে মামলা ও অর্থদন্ড করা হয়েছে। মঙ্গলবার দুপুরে গাজীপুর মহানগরীর চান্দনা-চৌরাস্তা এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে চেকপোস্ট বসিয়ে ওই আদালত পরিচালনা করা হয়।

গাজীপুরের জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ওয়াসি উজ্জামান চৌধুরী ও গাজীপুর সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সোহরাব হোসাইনের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ওয়াসি উজ্জামান জানান, করোনা সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় না রেখে চালকের সঙ্গে অতিরিক্ত যাত্রী বহন করার অভিযোগে মোটরসাইকেল, পিকআপ, মাইক্রোবাসসহ ছয়টি যানবাহনের চালকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে এবং তাদেরকে বিভিন্ন পরিমাণ অর্থদন্ডে দন্ডিত ও আদায় করা হয়েছে।

নমুনা সংগ্রহ

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি

সোমবার ও মঙ্গলবার দুই দিনে উপজেলার বিভিন্ন এলাকা থেকে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্স কর্তৃপক্ষ ৬ জন জ্বর, সর্দি কাশি, শ্বাসকষ্ট রোগীর নমুনা সংগ্রহ করে ফরিদপুর সিভিল সার্জন অফিসে প্রেরণ করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মোরশেদ আলম জানান, কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী কমপক্ষে ১০ জনের এসব উপসর্গের রোগীর নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<95636 and publish = 1 order by id desc limit 3' at line 1