শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ০৮ এপ্রিল ২০২০, ০০:০০

ত্রাণ বিতরণ

বরিশাল অফিস

ভয়াবহ করোনা সংক্রমণের কারণে কাজ হারানো দুর্গত মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা- বরিশাল সদর উপজেলা শাখা। মঙ্গলবার বরিশাল নগরীর ফকিরবাড়ি রোডের সংগঠনটির অস্থায়ী কার্যালয়ের সামনে ত্রাণ বিতরণ কার্যক্রম করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন জেলা সভাপতি মাহাবুব মোর্শেদ শামীম, সদর উপজেলা সভাপতি জহিরুল ইসলাম জাফর, সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন সুমন, আরিফুর রহমান, অমূল্য বর্ধন, জাহানারা সালাউদ্দিন, রেহানা আরিফ, স্বাধীন, শামীম, কামাল প্রমুখ।

মাইকিং

স্টাফ রিপোর্টার, নেত্রকোনা

নেত্রকোনা মডেল থানা পুলিশের উদ্যোগে মঙ্গলবার কভিড-১৯ মোকাবেলায় জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জেলা শহরের বেশ কয়েকটি হাটবাজারে মাইকিং করা হয়েছে।

মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. তাজুল ইসলাম খান মঙ্গলবার সকালে শহরের জয়ের বাজার, মেছুয়া বাজার বড়বাজার এলাকায় মাইকিংকালে বলেন, প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধকল্পে সবাইকে সচেতন থাকতে হবে। হাটবাজার, রাস্তা-ঘাটে চলাফেরায় সামজিক দূরত্ব অনুসরণ করতে হবে। নিয়মিত মাস্ক ব্যবহার, সাবান দিয়ে ঘন ঘন হাত ধোয়ার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। জনসচেতনতার মাধ্যমে করোনা প্রতিরোধ সম্ভব।

পিপিই প্রদান

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রদান

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে কর্মরত চিকিৎসক ও নার্সদের জন্য উপজেলা পরিষদের পক্ষ থেকে পিপিই, হ্যান্ডগস্নাভস, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজারসহ স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জামাদি প্রদান করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ কার্যালয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. মজিদুল ইসলামের নিকট এসব দ্রব্যাদি হস্তান্তর করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল লতিফ প্রধান, উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মন। পরে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রিয় কমিটির সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপনের ব্যক্তিগত তহবিল থেকে গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের নিকট পিপিই, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার সহ অন্যান্য স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জামাদী হস্তান্তর করা হয়।

পরিচ্ছন্ন অভিযান

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

করোনা ভাইরাস বিস্তার প্রতিরোধে স্প্রে মেশিন কাঁধে ঝুলিয়ে শিক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে জীবাণুনাশক ছিটিয়ে দিচ্ছেন ময়মনসিংহের গৌরীপুর পৌরসভার চকপাড়া হেলাল উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি সভাপতি ও সাবেক ছাত্রলীগ নেতা প্রদীপ বাগচী। তিন দিন ধরে তিনি চকপাড়া এলাকায় স্কুলের শিক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে স্বেচ্ছাশ্রমে এ সচেতনতামূলক কাজটি চালিয়ে যাচ্ছেন। এসময় স্কুলের শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে বিনামুল্যে মাস্ক, সাবান ও করোনা প্রতিরোধে লিফলেট বিতরণ করেন তিনি। এ সচেতনতামূলক কর্মকান্ডের জন্য প্রদীপ বাগচীকে সাধুবাদ জানিয়েছেন স্কুলের শিক্ষক ও অভিভাবকরা।

দোকান উদ্বোধন

মুরাদনগর (কুমিলস্না) প্রতিনিধি

আপনার পুলিশ, আপনার দরজায়! এই স্স্নোগানকে সামনে রেখে মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজারে কুমিলস্না জেলা পুলিশের ব্যবস্থাপনায় ও বাঙ্গরা বাজার থানা ব্যবসায়ী সমিতির সহযোগিতায় সাশ্রয়ী মূল্যে নিত্যপণ্যের ভ্রাম্যমাণ দোকান উদ্বোধন করা হয়েছে। সোমবার বিকেলে উপজেলার বাঙ্গরা বাজারে সাশ্রয়ী মূল্যে নিত্যপণ্যের ভ্রাম্যমান দোকানের উদ্বোধন করেন অতিরিক্ত পুলিশ সুপার মুরাদনগর সার্কেল জাহাঙ্গীর আলম ও বাঙ্গরা বাজার থানার অফিসার ইনচার্জ কামরুজ্জামান তালুকদার।

এসময় বাঙ্গরা বাজার থানার এস আই জীবন রায় চৌধুরী, মো. হানিফসহ স্থানীয় নেতাকর্মীবৃন্দ ও বাঙ্গরা বাজার থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

ব্যবসায়ী গ্রেপ্তার

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার দুপচাঁচিয়ায় অভিযান চালিয়ে ৪০ বোতল ফেনসিডিল সহ ফিরোজ আকন্দ (৪১) নামের এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে। রোববার পুরাতন বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ফিরোজ পূর্ব আলোহালী গ্রামের মৃত ফজলুর রহমান আকন্দের ছেলে।

দুপচাঁচিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান ৪০ বোতল ফেনসিডিলসহ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন, গ্রেপ্তারকৃত ফিরোজের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে। তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<95635 and publish = 1 order by id desc limit 3' at line 1