শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

করোনাভাইরাস সতর্কতায় বিপাকে নিম্নআয়ের মানুষ

এটিএম সালাম, নবীগঞ্জ (হবিগঞ্জ)
  ০৮ এপ্রিল ২০২০, ০০:০০

করোনাভাইরাস সতর্কতায় প্রশাসনের তৎপরতায় জনশূন্য হয়ে পড়েছে নবীগঞ্জ শহরসহ গ্রামাঞ্চল। বন্ধ করে দেয়া হয়েছে সব রকম যান-চলাচল। উপজেলাজুড়ে সেনাবাহিনী ও পুলিশের টহল জোরদার রয়েছে। এদিকে সরকারিভাবে ত্রাণ বিতরণ করা হলেও চরম বিপাকে পড়েছেন নিম্নআয়ের দিনমজুর ও খেটে খাওয়া শ্রমজীবী মানুষ। প্রায় প্রতিদিনই সরকারি ত্রাণ বিতরণ করা হলেও তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল বলে দাবি করেছেন ভুক্তভোগী ও জনপ্রতিনিধিরা। ফলে হতাশা আর সংকটে জীবন যাপনের দিকে দাবিত হচ্ছেন তারা।

করোনাভাইরাসের প্রকোপ জনসচেতনতা বাড়াতেই ঘর থেকে বের না হতে বলা হচ্ছে সরকারের পক্ষ থেকে। শুধুমাত্র নিত্যপ্রয়োজনীয় জিনিস ও ফার্মেসি ব্যতীত বন্ধ রয়েছে সব রকম দোকানপাট। ব্যবসা-বাণিজ্য না থাকায় হতাশার মধ্যে রয়েছেন ব্যবসায়ীরাও। পরিবার নিয়ে বিপাকে পড়েছেন তারা। তবে কতদিন থাকবে এ অবস্থা জানা নেই কারও। এ জন্য চরম হতাশায় ভুগছেন সাধারণ মানুষ। বন্ধ করে দেয়া হয়েছে সিএনজিচালিত অটোরিকশা, রিকশাসহ ছোট ছোট যানবাহন। এ অবস্থায় দিনমজুর ও খেটে খাওয়া এবং শ্রমজীবীদের পরিবার চলছে না।

ইসমত আলী নামে এক রিকশাচালক বলেন, কোনো রকম পরিবার নিয়ে সংসার চালাতে প্রয়োজন হয় ৩০০ টাকা, এখন ১০০ টাকাও হয় না। অপরদিকে এখন রিকশাও চালাতে দেয় না। কারও কাছ থেকে ত্রাণ সহায়তাও পান না। কিভাবে চলবেন বুঝতে পারছেন না। দিনমজুর আশিক জানান, কাজে যাওয়ার সময় রাস্তায় পেলে পুলিশ দৌড়ায়। পরিবার নিয়ে অনেক চিন্তায় আছেন। এখন পর্যন্ত কারও সহায়তা পাননি। শ্রমজীবী আলী জানান, করোনাভাইরাসে মানুষ কোথাও যাচ্ছে না। অপরদিকে ঘর থেকে বের না হতে প্রশাসনও নিষেধ করেছে। পরিবার নিয়ে খুবই সমস্যায় আছেন। বর্তমান পরিস্থিতি মোকাবিলায় পর্যাপ্ত পরিমাণের ত্রাণ দিতে সরকারের প্রতি দাবি জানিয়েছেন নবীগঞ্জবাসী।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<95630 and publish = 1 order by id desc limit 3' at line 1