শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ০৮ এপ্রিল ২০২০, ০০:০০

খাবার বিতরণ

পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি

রাজবাড়ীর পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মো. জালাল উদ্দিন বিশ্বাস মঙ্গলবার সকালে পৌরসভার গুধিবাড়ীস্থ তার নিজ বাসভবনে ২ শত কর্মহীন পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন।

এসময় ভাইস চেয়ারম্যান মো. জালাল উদ্দিন বিশ্বাস জানান, রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. জিলস্নুল হাকিম এমপি ও তার সুযোগ্য পুত্র জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্যবিশিষ্ট ব্যবসায়ী, সমাজসেবক ও দানবীর আশিক মাহমুদ মিতুল হাকিমের সহযোগিতায় করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে এ খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। বিতরণকৃত খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, আলু ও সাবান প্রভৃতি।

চাল বিতরণ

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার খাদ্য-বান্ধব কর্মসূচির আওতায় সিরাজদিখান উপজেলার প্রতিটি ইউনিয়নে হতদরিদ্র কার্ডধারীদের ১০ টাকা কেজিতে মাসিক ৩০ কেজি করে চাল দেওয়া হয়েছে। মঙ্গলবার মালখানগর ইউনিয়নের আনোয়ার ট্রেডার্স তালতলা বাজার থেকে ১৭৩ জনকে এ চাল বিতরণ করা হয়েছে।

আনোয়ার ট্রেডার্সের স্বত্বাধিকারী আনোয়ার হোসেন জানান, প্রধানমন্ত্রীর হতদরিদ্রদের জন্য খাদ্য-বান্ধব কর্মসূচির আওতায় ১০ টাকা কেজিতে ৩০ কেজি করে চাল প্রতিটি পরিবারকে মাসিক দেওয়া হয়। সকাল ৮টা থেকে বিতরণ শুরু করা হয়। কিন্তু করোনা ঝুঁকিতে তাদের সামাজিক দূরত্ব বজায় রাখতে গিয়ে এক ঘণ্টা দেরি হয়।

খাদ্য সহায়তা

করিমগঞ্জ (কিশোরগঞ্জ) প্রতিনিধি

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার তিন হাজার দুস্থ অসহায় মানুষকে খাদ্য সহায়তা দিয়েছেন করিমগঞ্জ- তাড়াইল ৩ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মুজিবুল হক চুন্নু। শনিবার দিনব্যাপী উপজেলা জাতীয় পার্টি কার্যালয়ে এ সহায়তা প্রদান করা হয়।

সহায়তার মধ্যে রয়েছে প্রত্যেককে পাঁচ কেজি চাল, দুই কেজি আলু ও এক কেজি ডাল।

এ সময় মুজিবুল হক চুন্নু এমপি বলেন, 'করোনা ভাইরাসে পুরো বিশ্ব আজ বিপর্যস্ত। আমাদের মতো গরিব দেশে সরকারের একার পক্ষে এ বিপর্যয় কাটিয়ে উঠা কঠিন। সে কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে আমি আমার সাধ্যমত অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছি।'

এ সময় উপজেলা নির্বাহী অফিসার তসলিমা বেগম নূর, ওসি মমিনুল ইসলাম, স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কমিটির নেতা হাজী আমিরুল ইসলাম খান বাবলু, সাবেক উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমজাদ হোসেন খান দিদার, এম পি পুত্র ব্যারিস্টার জিয়াউল হক নিলয়, জেলা মাদক বিরোধী সংগঠনের সভাপতি সাংবাদিক ইবনে আব্দুলস্নাহ শাহজাহানসহ আওয়ামী লীগ ও জাতীয় পার্টির বিভিন্ন স্তরের নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

খাদ্য বিতরণ

টঙ্গিবাড়ী (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

টঙ্গিবাড়ী উপজেলার করোনাভাইরাসজনিত দুর্যোগে অসহায় মানুষের মধ্যে সোনারং টঙ্গিবাড়ী ইউনিয়ন আ'লীগের পক্ষ থেকে ৮শত, আড়িয়ল ও বালিগাঁও ইউনিয়নে ৭ শত খাদ্য সামগ্রী মঙ্গলবার সকালে বিতরণ করা হয়।

\হএ সময় উপস্থিত ছিলেন সাবেক এমপি মকবুল হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আ'লীগ সভাপতি জগলুল হালদার (ভুতু), ইউএনও মোসাম্মৎ হাসিনা আক্তার, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ সদস্য কবির হালদার, সোনারং টঙ্গিবাড়ী ইউনিয়ন আ'লীগ সভাপতি লিটন শেখ, সাধারণ সম্পাদক রাহাত খান রুবেল, আ'লীগ নেত্রী লিজা আক্তার প্রমুখ।

নমুনা সংগ্রহ

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে একই পরিবারের তিনজনসহ পাঁচজনের নমুনা সংগ্রহ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে তাদের নমুনা সংগ্রহ করা হয়। এদের মধ্যে তিন বছর বয়সী এক শিশুও রয়েছে। তাদের বাড়ি নাসিরনগর উপজেলা সদরে।

এ ব্যাপারে নাসিরনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অভিজিৎ রায় বিষয়টি নিশ্চিত করে জানান, বিভিন্ন তথ্যসূত্রে আমরা জানতে পারি ওই পাঁচজন সর্দি-কাশিতে আক্রান্ত। সেজন্য করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে তাদের ডেকে এনে স্বাস্থ্য কমপেস্নক্সের আইসোলেশন ওয়ার্ডে রেখে নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনাভাইরাস পরীক্ষার প্রতিবেদন না আসা পর্যন্ত তাদের সবাইকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরাম উলস্নাহ জানান, ওই পাঁচজনের গলা এবং নাক থেকে নমুনা নিয়ে টেস্টটিউবে করে সংরক্ষণাগারে রাখা হয়েছে। এভাবে প্রতিদিনই তারা নমুনা সংগ্রহ করবেন। বিভিন্ন উপজেলা থেকে এভাবে নমুনা সংগ্রহ করে একসঙ্গে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হবে। স্থানীয়ভাবে নমুনা সংগ্রহের জন্য মেডিকেল টেকনোলজিস্টরা অনলাইনে প্রশিক্ষণ নিয়েছেন বলেও জানান তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<95624 and publish = 1 order by id desc limit 3' at line 1