বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ০৮ এপ্রিল ২০২০, ০০:০০

সাবান বিতরণ

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি

সাপাহার উপজেলার আইহাই (মধইল) উপ-স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা নিতে আসা রোগীদের মধ্যে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা সৃষ্টির লক্ষে যুবলীগ নেতা সাদ্দাম হোসেন মাস্ক ও সাবান বিতরণ করেছেন।

মঙ্গলবার সকাল ১০টায় আইহাই ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক সাদ্দাম হোসেন তার ব্যক্তি উদ্যোগে আইহাই (মধইল) উপ-স্বাস্থ্য কেন্দ্রে বিভিন্ন গ্রাম থেকে চিকিৎসা নিতে আসা প্রায় শতাধিক সাধারণ রোগীর মাঝে মাস্ক ও সাবান বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন আইহাই ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্রের ডা. মোজাম্মেল হক, মধইল বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক নুরুল ইসলাম, আইহাই ইউনিয়ন আওয়ামী লীগের অন্যতম সদস্য আব্দুল খালেক, ছাত্রলীগ নেতা শামিম হোসেন প্রমূখ।

পুলিশের প্রচারণা

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

করোনার সংক্রমণ প্রতিরোধ ও সচেতনতা বাড়াতে কক্সবাজারের চকরিয়ায় কঠোর অবস্থানে থানা পুলিশ। সোমবার সকাল থেকে চকরিয়া পৌরশহরের বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসানো হয়। এ সময় প্রয়োজন ছাড়া রিকশা ও ইজিবাইক চালানো বন্ধ এবং বাইরে অযথা ঘোরাঘুরি না করে বাড়িতে থাকার নির্দেশ দেয়া হয়। পরে বিকালে সরকারি নির্দেশ মোতাবেক সন্ধ্যা ৬টার পরে পৌরশহরের চিরিঙ্গা কাঁচাবাজারে দোকানপাট বন্ধ রাখতে মাইকিং করেন চকরিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার কাজী মতিউল ইসলাম। সাথে ছিলেন চকরিয়া থানার অফিসার ইনচার্জ মো. হাবিবুর রহমান।

জরিমানা আদায়

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে সরকারি আদেশ অমান্য করে দলবদ্ধ হয়ে অবস্থান ও ঘোরাফেরা করার দায়ে বিভিন্ন বয়সি ১৩ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমা আশরাফী এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিনা আক্তার উপজেলার ফান্দাউক ও ভলাকুট ইউনিয়নে পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১৩ জনকে ৯ হাজার টাকা জরিমানা করেন।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমা আশরাফী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ১৮৬ ধারায় ও দন্ডবিধির ২৬৯ লঙ্ঘনের দায়ে তাদেরকে জরিমানা করা হয়েছে। তিনি বলেন, ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান অব্যাহত থাকবে।

আটক এক

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর বদলগাছীতে সরকারি ১৪ বস্তা চাল নিজ বাড়িতে হেফাজত করার অপরাধে ১ জনকে আটক করেছে থানা পুলিশ। জানা যায়, সোমবার বিকাল ৩টায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাহারুল ইসলাম গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিলাশবাড়ী গ্রামের মৃত আব্দুল করিমের পুত্র সোহেল রানার বাড়িতে অভিযান চালিয়ে সরকারি ১৪ বস্তা চাল জব্দ করে সোহেল রানাকে গ্রেপ্তার করে। জব্দকৃত ১৪ বস্তা চাল বিলাশবাড়ী ইউনিয়ন পরিষদের জিম্মায় রাখা হয়। সোহেল রানা জানায় সোমবার সকালে বিলাশবাড়ী গ্রামের সরকারি চাল ডিলার ১০ টাকা কেজি চাল বিতরণ করেন। এ সময় গ্রাহকরা চাল বিক্রি করলে তিনি বাজার মূল্যে ১৪ বস্তা চাল ক্রয় করেন।

চাল বিতরণ

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি

করোনা সংক্রমণ রোধে ঘরবন্দি হওয়া কর্মহীন দিনাজপুরের হাকিমপুর (হিলি) পৌরসভা এলাকার নিম্নআয়ের খাদ্য সহায়তা ভোগীরা ১০ টাকা কেজি দরের (ওএমএস) চাল বিনামূল্যে পাচ্ছেন। পৌর মেয়র মো. জামিল হোসেন চলন্ত তার ব্যক্তিগত তহবিল থেকে এ মূল্য পরিশোধ করেন। মঙ্গলবার তিনি এ কর্মসূচির উদ্বোধন করেন।

এ ব্যাপারে মেয়র মো. জামিল হোসেন চলন্ত জানান, পৌরসভার ভ্রাম্যমাণ ট্রাকে মঙ্গলবার ৬নং ওয়ার্ডের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সামাজিক দূরত্ব বজায় রেখে জনপ্রতি ৫ কেজি করে ২০০ জনের মাঝে ১ মে. টন চাল বিতরণ করা হয়।

জরিমানা আদায়

স্টাফ রিপোর্টার, চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রোট মো. মহিউদ্দিনের নেতৃত্বে সেনাবাহিনী-পুলিশ দিনভর গণসচেতনতায় সাধারণ লোকজন সমাগম না করা, নিরাপদ দূরত্ব বজাই রাখা, দোকানপাট বন্ধসহ বিনা কারণে জন সাধারণকে রাস্তায় না আসার কঠোর অবস্থানের কথা জানিয়েছেন। এ সময় সেনাবাহিনী জনসমাগম পরিহার করুন নিজে বাঁচুন আন্যকে বাঁচতে সহায়তা করুন বলে মাইকিং করেছেন।

মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত করোনাভাইরাস প্রাদুর্ভাব রোধে সেনাবাহিনী-পুলিশ নিয়ে দর্শনা-মুজিবনগর সড়কের রাস্তায় লকডাউন না মানাই অনেক মোটরসাইকেল, গাড়ির কাগজপত্র ঠিক না থাকায় ও বিনা কারণে রাস্তায় আসার অপরাধে অর্থদন্ড করেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<95623 and publish = 1 order by id desc limit 3' at line 1