বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরাইলে পৃথক সংঘর্ষে আহত দেড় শতাধিক

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া
  ০৮ এপ্রিল ২০২০, ০০:০০

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে পৃথক সাত সংঘর্ষে উভয়পক্ষের কমপক্ষে দেড় শতাধিক লোক আহত হয়েছেন। রোববার দুপুর থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত উপজেলার বিটঘর, টিঘর, বড়ইছড়া, ধরন্তি, নোয়াগাঁও ও সৈয়দটুলা গ্রামে পৃথক এই সংঘর্ষের ঘটনা ঘটে।

রোববার দুপুরে টিঘর গ্রামের মুসা মিয়ার ছেলে সোহাগ-(১৮) ও লোদা মিয়ার ছেলে হেলাল মিয়া-(১৮) গ্রামের বড় দিঘিতে মাছ ধরতে যায়। সেখানে মাছ ধরা নিয়ে তাদের মধ্যে হাতাহাতি হয়। এর জের ধরে বিকাল ৪টার দিকে মুসা মিয়া ও লোদা মিয়ার পক্ষের কয়েকশ লোক দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে গ্রামের রাস্তায় সংঘর্ষে লিপ্ত হয়। এতে উভয়পক্ষের ২০ জন আহত হন। আহতদের মধ্যে তিনজনকে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতাল এবং বাকিরা উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে চিকিৎসা নেয়।

অপরদিকে গান গাওয়াকে কেন্দ্র করে রোববার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার পাকশিমুল ইউনিয়নের বড়ইছড়া গ্রামে দুই দল গ্রামবাসীর সংঘর্ষে উভয়পক্ষের ৬০ জন আহত হন।

পুলিশ জানায়, রোববার রাতে পাকশিমুল ইউনিয়নের পরমানন্দপুর গ্রামের শাহীন নামে এক যুবক বড়ইছড়া গ্রামের রাস্তা দিয়ে গান গাইতে গাইতে বাড়ি যাওয়ার সময় পরমানন্দপুর গ্রামের শহর আলী তাকে গান গাইতে নিষেধ করলে উভয়ের মধ্যে বাক্‌বিতন্ডা হয়। পরে শাহীন তার গ্রামে গিয়ে ঘটনাটি জানালে গ্রামের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বড়ইছড়া গ্রামে হামলা করে। এ সময় বড়ইছড়া গ্রামের লোকজনও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষে উভয় গ্রামের অন্তত ৬০ জন আহত হন। সংঘর্ষ চলাচলকালে বড়ইছড়া গ্রামের বেশ কয়েকটি ঘরবাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়।

এ ছাড়া রোববার পৃথক সময় উপজেলার পানিশ্বর ইউনিয়নের বিটঘর, উপজেলার ধরন্তি, নোয়াগাঁও ও সৈয়দটুলা গ্রামে পৃথক আর ৭০ জন আহত হন।

এ ব্যাপারে সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদত হোসেনের সঙ্গে যোগাযোগ করলে তিনি সাতটি সংঘর্ষের কথা স্বীকার করে বলেন, এসব সংঘর্ষের ঘটনায় প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<95618 and publish = 1 order by id desc limit 3' at line 1