logo
সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ০৭ এপ্রিল ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

পুলিশের প্রচারণা

ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি

মরণব্যাধি করোনাভাইরাস প্রতিরোধে হাট বাজারে পুলিশের টহল ও সচেতনতা মূলক প্রচার চালানো হয়েছে। জামালপুরের ইসলামপুর থানা পুলিশ উপজেলায় রবিবার বিকালে চরদাদনা বাজার,পোড়ারচর বাজার,সরদারপাড়া বাজার এবং নাপিতের চর বাজার এলাকায় পুলিশি টহল সামাজিক দূরত্ব বজায় রাখতে সচেতনতা মূলক প্রচার করা হয়। এ সময় ইসলামপুর সার্কেলের এএসপি মো. সুমন মিয়া জরুরী প্রয়োজন ব্যতীত ঘরের বাইরে বের না হওয়া, অহেতুক রাস্তাঘাটে জমায়েত না হওয়াসহ সরকারি বিধি নিষেধ মেনে চলতে সকলকে অনুরোধ জানান। এছাড়া মানুষের আড্ডারত চা দোকানগুলো এবং নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দোকান ব্যতীত অন্য দোকানগুলো বন্ধ করে দেন।

পরিচ্ছন্ন অভিযান

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর বদলগাছী উপজেলা ইটভাটা মালিক সমিতির উদ্যোগে করোনাভাইরাস প্রতিরোধে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়েছে। সোমবার বেলা ১১ টায় প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবেলায় বদলগাছী বাজার এর চৌরাস্তার মোড়, আশপাশের রাস্তা-ঘাট, ড্রেন ও পতিত জায়গায় বিস্নচিং পাউডার, ডেটল ও পানি পটাশ ছিটিয়ে এ অভিযান শুরু করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন বদলগাছী উপজেলা নির্বাহী অফিসার মুহা. আবু তাহির ও থানা ইনচার্জ চৌধুরী জোবায়ের আহাম্মদ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সদর ইউপি চেয়ারম্যান আ. সালাম মন্ডল, ইটভাটা মালিক সমিতির সহ-সভাপতি বেলাল হোসেন, সা. সম্পাদক খোরশেদ আলম, প্রমুখ।

ঘর পুড়ে ছাই

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি

নাটোরের বড়াইগ্রামে রান্নার চুলার আগুনে ৪টি বাড়ির ১১টি বসত মালামলসহ সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। রোববার রাত ৮টার দিকে উপজেলার মাঝগাঁও ইউনিয়নের মানিকপুর গ্রামে এ ঘটনা ঘটে। এতে অন্তত ২০ লাখ টাকার সম্পদের ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।

বনপাড়া ফায়ার সার্ভিসের ইনচার্জ আব্দুস সালাম জানান, রাতের রান্নার সময় রুহুল আমিনের রান্নার চুলা থেকে আগুনের সূত্রপাত হয়। দ্রম্নত তা ছড়িয়ে বাড়ির তিনটি ঘরসহ প্রতিবেশী ছালামত আলী, রুবিনা বেওয়া ও হাসমত আলীর বাড়িতে ছড়িয়ে পড়ে। খবর পয়ে বনপাড়া থেকে ফায়ার সার্ভিসের গাড়ি এসে প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে ওই চারটি বাড়ির ১১টি বসতঘর এবং ঘরে থাকা নগদ টাকা, স্বর্ণালংকার, আসবাপপত্র, কৃষি ফসলসহ যাবতীয় মালামাল পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতিগ্রস্থদের রাতেই স্থাণীয় সাংসদ আব্দুল কুদ্দুসের পক্ষথেকে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল কুদ্দুস ও মাঝগাঁও ইউনিয়ন আওয়ামীলীগের সম্পাদক বজলুল হক প্রতিটি পরিবারকে নগদ দুই হাজার টাকা এবং পাঁচটি করে কম্বল অনুদান প্রদান করেন।

ত্রাণ বিতরণ

কাজীপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি

দেশব্যাপী চলমান করোনা আতঙ্কের মধ্যে জনজীবন স্থবির হয়ে পড়েছে। এর মাঝে বিভিন্ন সংস্থা ক্ষতিগ্রস্ত মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। তেমনি কাজীপুর উপজেলা ব্র্যাক অফিসের পক্ষে পৃথকভাবে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। ব্র্যাক সিরাজগঞ্জ ১ কাজীপুর অঞ্চলের এরিয়া এলাকা ব্যবস্থাপক (দাবি) মো. আমিনুল ইসলাম, কাজীপুর শাখা ব্যবস্থাপক বিজন কুমার এবং গান্ধাইল শাখা ব্যবস্থাপক সিদ্দিকুর রহমান নিজ নিজ এলাকায় লিপলেট বিতরণ, হ্যান্ডওয়াস মেশিন স্থাপন এবং মাইকিং করাসহ নানা কার্যক্রম পরিচালনা করে আসছেন।

খাদ্য বিতরণ

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ায় করোনাভাইরাসের প্রাদুর্ভাবরোধে সরকারি নির্দেশনা মোতাবেক ঘরে থাকা কর্মহীন ১০০ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন দৈনিক যায়যায়দিনের স্টাফ রিপোর্টার ও ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মো. বাহারুল ইসলাম মোলস্না।

সোমবার দুপুরে স্থানীয় শহিদ ধীরেন্দ্রনাথ দত্ত স্মৃতি পাঠাগারে প্রধান অতিথি হিসেবে এই খাদ্য সামগ্রী বিতরণ করেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার। প্রতিটি পরিবারের মাঝে ৫ কেজি চাল, ১ কেজি আটা, ১ কেজি আলু এবং ১ কেজি পিয়াজ বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি খ.আ.ম. রশিদুল ইসলাম, টেলিভিশন জার্নালিষ্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মনজুরুল আলম, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী, টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন জামি, সাংবাদিক আবদুন নূর, নিয়াজ মোহাম্মদ খান বিটু, নজরুল ইসলাম শাহাজাদা, মোশাররফ হোসেন বেলাল, উজ্জ্বল চক্রবর্তী, খন্দকার শফিকুল আলম, সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন রানাসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রোনিক মিডিয়ার সাংবাদিকরা।

মাস্ক বিতরণ

বাজিতপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি

কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার সরারচর ইউনিয়নে রোববার বিকাল ৫টায় সরারচর বাজারে বিভিন্ন পয়ন্টে উত্তরাধিকার ফাউন্ডেশনের মাধ্যমে করোনাভাইরাস (কোভিড-১৯) বাজারে আগত রিকশা ড্রাইভার, বিভিন্ন পয়ন্টে লোকজনকে প্রচারপত্র, মাস্ক ও হ্যান্ড সেনিটাইজার বিতরণ করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন উত্তরাধিকার ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক শামসুল হায়দার, প্রচার প্রকাশনা সম্পাদক জহিরুল ইসলাম কাজল, স্বাস্থ্য বিশেষজ্ঞ মো. ফয়েজ কাউছার, সংস্কৃতিক সম্পাদক সুখন দত্ত, সরারচর বাজার সমিতি সাবেক সভাপতি ছাইদুর রহমান প্রমুখ।

সহায়তা অব্যাহত

কাশিয়ানী (গোপালগঞ্জ) প্রতিনিধি

করোনাভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত হত-দরিদ্রদের মাঝে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মুহাম্মদ ফারুক খান এমপির খাদ্য সহায়তা অব্যাহত রয়েছে।

গোপালগঞ্জ জেলার কাশিয়ানীতে করোনায় গরিব মানুষের হাতে কাজকর্ম না থাকায় ক্ষতিগ্রস্ত অসহায় লোকজনের মধ্যে রোববার থেকে সংসদ সদস্য মুহাম্মদ ফারুক খান এমপির পাঠানো খাদ্য সহায়তার চাল, ডাল, তেল ও সাবান বিতরণ শুরু হয়েছে।

সোমবার মুহাম্মদ ফারুক খান এমপির পক্ষে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোক্তার হোসেন, সাধারণ সম্পাদক ও সাজাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজি জাহাঙ্গীর আলম, কাশিয়ানী ইউপি চেয়ারম্যান মো. মশিউর রহমান খান, কাশিয়ানী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আনোয়ার হোসেন আনু, আওয়ামী লীগ নেতা মো. মনিরুজ্জামান মৃধা এসব খাদ্য সহায়তা বিতরণ কররেন।

ত্রাণ বিতরণ

বাজিতপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি

কিশোরগঞ্জের বাজিতপুরে করোনাভাইরাসের কারণে খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়িয়েছেন কিশোরগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য আলহাজ মো. আফজাল হোসেন। তিনি সোমবার সকালে বাজিতপুর সরকারি কলেজ প্রাঙ্গণে পৌরসভাসহ ১১ ইউনিয়নে ৩২০০ পরিবারের মাঝে নিজ অর্থায়নে ১০ কেজি চাল, ৩ কেজি আলু, এক কেজি ডাল, আধা লিটার তেল ও একটি করে সাবান বিতরণ করেন। প্রতি ইউনিয়নের প্রতিনিধিদের হাতে এসব সামগ্রী তুলে দেন।

এ সময় উপস্থিত ছিলেন বাজিতপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান সারোয়ার আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপ্তিময়ী জামান, সহকারী কমিশনার ভূমি আশিকুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুলস্নাহ আল মামুন, চেম্বার অব কর্মাসের সভাপতি সানোয়ার আলী শাহ্‌ সেলিম।

সহায়তা প্রদান

মুরাদনগর (কুমিলস্না) প্রতিনিধি

৪০ বছরের হকার জীবনে একদিনও পত্রিকা বিক্রি বন্ধ করেননি, রোদ-বৃষ্টি-ঝড় সব সময় পত্রিকা নিয়ে পাঠকের দোয়ারে দোয়ারে ঘুরে পত্রিকা বিলি করেন হকাররা। করোনাভাইরাসের কারণে এই হকাররা এখন অনেকটাই ঘরবন্দি। রুজি-রোজগার বন্ধ হয়ে গেছে। অভাবের সংসারে জীবনযাপন করতে পারছে না তারা, পাশে কেউ নেই। সরকারি ত্রাণের খাতায়ও তাদের নাম নেই।

এই অভাবী মানুষদের পাশে দাঁড়ালেন মুরাদনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) একে এম মঞ্জুর আলম। সোমবার দুপুরে মুরাদনগর থানায় পত্রিকার হকারদের ডেকে তাদের খোঁজখবর নেন ওসি মঞ্জুর আলম। এরপর তিনি তার ব্যক্তিগত তহবিল থেকে তাদের প্রত্যেককে চাল, ডাল, তেল, পেঁয়াজ ও আলুসহ খাদ্যসামগ্রী তুলে দেন।

এ সময় উপস্থিত ছিলেন পুলিশ পরিদর্শক (তদন্ত) নাহিদ আহম্মেদ, কুমিলস্না উত্তর জেলা শ্রমিকলীগের সহ-সভাপতি আহসান হাবিব শামীম, মুরাদনগর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম শাহেদ, দৈনিক সমকাল প্রতিনিধি বেলাল উদ্দিন, দৈনিক যায়যায়দিন পত্রিকার সাংবাদিক জালাল আহাম্মদ, কুমিলস্নার মুরাদনগর উপজেলা প্রতিনিধ এনএ মুরাদ, শাখাওয়াত হোসেন তুহিন প্রমুখ।

নমুনা সংগ্রহ

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি

কোভিড-১৯ করোনাভাইরাস পরীক্ষার জন্য নবীগঞ্জ উপজেলা বিভিন্ন ইউনিয়ন থেকে ছয় ব্যক্তির নমুনা পাঠানো হয়েছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআরে)। তাদের মধ্যে একজনের ফলাফল নেগেটিভ এসেছে বলে জানিয়েছেন টিএইচও ডা. আবদুস সামাদ।

এ পর্যন্ত নবীগঞ্জে কেউ করোনাভাইরাসে আক্রান্ত হয়নি। টিএইচও ডা. আবদুস সামাদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, উপজেলা স্বাস্থ্য বিভাগের ডাক্তাররা উপজেলার বিভিন্ন ইউনিয়নে করোনাভাইরাসের নমুনা সংগ্রহ করার জন্য মাঠে কাজ করতে গিয়ে বিব্রতবোধ করছেন। অনেক মানুষ ভয়ে নমুনা দিতে অপারগতা প্রকাশ করেন। এ ক্ষেত্রে জনপ্রতিনিধিসহ সমাজের সব শ্রেণি-পেশার লোকজনদের সহযোগিতা করার জন্য আহ্বান জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য বিভাগ।

সাবান বিতরণ

দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি

করোনাভাইরাস প্রতিরোধে পটুয়াখালীর দশমিনায় সচেতনতামূলক প্রচার-প্রচারণা এবং নিম্নআয়ের মানুষের মাঝে সাবান ও মাস্ক বিতরণ করেছেন দশমিনা উপজেলা ছাত্রলীগ। পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য এস এম শাহজাদা সাজুর নির্দেশে সোমবার বেলা ১১টায় দশমিনা থানা সড়কে উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. আরিফ হোসেন সবুজ মহলস্নাদারের ব্যক্তিগত উদ্যোগে পাঁচ শতাধিক নিম্নআয়ের মানুষের মাঝে এ মাস্ক ও সাবান বিতরণ করা হয়।

এ সময় উপজেলাবাসীকে ঘন ঘন সাবান পানি দিয়ে হাত ধোয়া, মাস্ক ব্যবহার করা ও ঘরে থাকার পরামর্শ দেন ছাত্রলীগ নেতাকর্মীরা। উপজেলা ছাত্রলীগের সভাপতি সবুজ মহলস্নাদার জানান, তাদের এ কার্যক্রম চলমান থাকবে।

পিপিই বিতরণ

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনার দুর্গাপুরে করোনাভাইরাস থেকে মুক্ত থাকার লক্ষ্যে পেশাগত দায়িত্ব পালনে স্থানীয় কর্মরত সাংবাদিকদের পিপিই বিতরণ করেছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার। রোববার বিকেলে তার নিজস্ব অর্থায়নে এ পিপিই বিতরণ করা হয়।

উপজেলা পরিষদ কার্যালয়ে পেশাগত দায়িত্ব পালনে সংবাদকর্মী, উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের ডাক্তার-নার্স এবং পুলিশ প্রশাসনের মধ্যে ৭০টি পিপিই প্রদান করেন তিনি। এ সময় অন্যদের মধ্যে ইউএনও ফারজানা খানম, আবাসিক মেডিকেল অফিসার ডা. তানজিরুল ইসলাম রায়হান, প্রেসক্লাব সভাপতি নির্মলেন্দু সরকার বাবুল, সাধারণ সম্পাদক তোবারক হোসেন খোকন, সাব-ইন্সপেক্টর আব্দুল হালিম, একাডেমিক সুপারভাইজার নাসির উদ্দিনসহ সিনিয়র সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

খাদ্য সহায়তা

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি

করোনা সংকটে জনজীবন স্থবির হয়ে পড়ায় দিনাজপুরের হাকিমপুর (হিলি) পৌর মেয়র মো. জামিল হোসেন চলন্ত পৌর এলাকাধীন খাদ্য সংকটে পড়া মধ্যবিত্ত পরিবারগুলোর কাছে ব্যক্তিগত তহবিল থেকে গোপনীয়তার সঙ্গে খাদ্য সহায়তার ঘোষণা দিয়েছেন। শনিবার তিনি এক ফেসবুক বার্তায় (সামাজিক যোগাযোগমাধ্যম) এ উদ্যোগের কথা জানান। এ ব্যাপারে মেয়র জামিল হোসেন চলন্তর কাছে জানতে চাইলে তিনি বলেন, অনেক মধ্যবিত্ত পরিবারের খাবার শেষ হয়ে গেলেও লোক লজ্জার ভয়ে তারা কারও কাছে হাত পাততে পারছেন না ফলে তারা পরিবার পরিজন নিয়ে অনাহারে অর্ধাহারে দিনাতিপাত করছেন। তাদের দুর্ভোগের কথা বিবেচনা করে আমি ব্যক্তিগত তহবিল থেকে এ উদ্দ্যোগ গ্রহণ করেছি। এতে গত চার দিনে মোবাইলে ফোন পেয়ে ২ শতাধিক মধ্যবিত্ত পরিবারের মাঝে গোপনে ৮ কেজি চাল, ২ কেজি আলু ও আধা কেজি করে লবণ পৌঁছে দিয়েছি। এর আগে তিনি সরকারি সহায়তার পাশাপাশি ব্যক্তিগত তহবিল থেকে নিম্নআয়ের মানুষদের জন্য ফোন পেলেই বাড়িতে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়ার কার্যক্রম চালু করেন।

উপকরণ বিতরণ

ভেড়ামারা (কুষ্টিয়া) প্রতিনিধি

কুষ্টিয়ার ভেড়ামারা পৌরসভার ৯টি ওয়ার্ডে ১৩৫০ জন হতদরিদ্র, কর্মহীন অসহায় ও দুস্থের মধ্যে চালসহ অন্যান্য খাদ্য উপকরণ বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার সোহেল মারুফ, ভেড়ামারা পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ শামিমুল ইসলাম ছানা, উপজেলা প্রকৌশলী রাকিব হোসেন, ভেড়ামারা প্রেসক্লাবের সভাপতি ও সাপ্তাহিক চেতনায় কুষ্টিয়া পত্রিকার প্রকাশক ও সম্পাদক প্রভাষক জাহাঙ্গীর হোসেন জুয়েল, ভেড়ামারা পৌরসভার প্যানেল মেয়র মাহাবুব আলম বিশ্বাস, প্যানেল মেয়র (২) খসরুজ্জামান ফারুক, কাউন্সিলর ফিরোজ আলী মৃধা, সিরাজুল ইসলাম সিরাজ, মিজানুর রহমান ডাবলু, সোলাইমান, নাইমুল হক, খাইরুল আমিন, মেহেদী হাসান সবুজ প্রমুখ।

দুজন আটক

জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার রাইকালী বাজার থেকে রোববার রাতে সরকারি ৩০ কেজি ওজনের ১০২ বস্তা চাল পাচারকালে দুজনকে আটক করা হয়েছে। আটককৃতরা হলো- আক্কেলপুরের তিলকপুর ইউনিয়নের ভাতকুড়ি গ্রামের আফতাব হোসেনের ছেলে নাছিম মন্ডল (৩৩) ও রায়নগর গ্রামের তোজাম্মেল হোসেনের ছেলে দেলোয়ার হোসেন (৩৫)।

পুলিশ জানায়, আটককৃতরা ৩০ কেজি ওজনের ১০২ বস্তা চাল রোববার রাতে উপজেলার রায়কালী বাজার থেকে ভটভটিতে করে পাচার করার সময় তাদের আটক করা হয়। জব্দকৃত চাল সরকারি হলেও এগুলো ওএমএস অথবা ভিজিএফের কি না তা যাচাই করা হচ্ছে।

পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির চালসহ দুজনকে আটক করার বিষয়টি নিশ্চিত করে বলেন, সরকারি চাল ওএমএস না ভিজিএফের তা তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

চিকিৎসা প্রদান

শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি

সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় ভ্রাম্যমাণ মেডিকেল টিম উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে এই ভ্রাম্যমান মেডিকেল টিমের উদ্বোধন করেন সাতক্ষীরা -৪ আসনের এমপি এসএম জগলুল হায়দার।

এ সময় উপস্থিত ছিলেন শ্যামনগর ইউএনও আ. ন. ম আবুজর গিফারী, এসিল্যান্ড আবদুল হাই সিদ্দিকী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অজয় কুমার সাহা, শ্যামনগর থানার অফিসার ইনচার্জ নাজমুল হুদা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহিনুল ইসলাম প্রমুখ।

বাস পুড়ে ছাই

স্টাফ রিপোর্টার, নীলফামারী

নীলফামারীর ডোমার উপজেলায় তিনটি বাস পুড়ে গেছে। এর মধ্যে উৎস হাসান এন্টারপ্রাইজ নামের একটি বাস সম্পূর্ণ পুড়ে গেছে। আর ডোমার ট্রাভেলস ও ডোমার শাপলা সমবায় সমিতি ১ নামের দুটি বাসের আংশিক পুড়ে গেছে। সোমবার ভোরে ডোমার বাসস্টান্ডে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। করোনাভাইরাসে যানবাহন চলাচলে নিষেধাজ্ঞার কারণে বাসগুলো ডোমার বাসস্টান্ডে গত কয়েকদিন হতে সারিবদ্ধভাবে দাঁড় করানো ছিল।

এলাকাবাসী ও শ্রমিকরা জানায়, মানুষ মসজিদে ফজরের নামাজ পড়তে যাওয়ার সময় ডোমার বাসস্টান্ডে বাসে আগুন দেখতে পেয়ে ফায়ার সার্ভিসে খবর দেয়। ফায়ার সার্ভিসের সদস্যরা দ্রম্নত এসে আগুন নিভিয়ে ফেলে। এতে একটি বাস সম্পূর্ণ পুড়ে যায়, আর দুটি বাসের আংশিক পুড়ে যায়। তবে কিভাবে আগুন লেগেছে, এর সঠিক কারণ এখনো জানা যায় নি।

ডোমার থানার অফিসার্স ইনচার্জ মোস্তাফিজার রহমান আগুনের সত্যতা নিশ্চিত করে জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, কয়েল হতে আগুনের সূত্রপাত হতে পারে। তবে বিষয়টি গুরুত্বসহকারে তদন্ত করে দেখা হচ্ছে।

সামগ্রী বিতরণ

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি

খুলনার পাইকগাছা পৌরসভায় জাপান-বাংলাদেশ আইটির (বিজেআইটি) কোম্পানির খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। খুলনা-বাগেরহাট আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট গেস্নারিয়া ঝর্ণা সরকার রোববার বিকালে পৌরসভার খ্রিস্টান মিশন ও সুন্দরবন কিন্ডার গার্টেন প্রাঙ্গণে এসব খাদ্যসামগ্রী বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, ওসি এজাজ শফী, আনোয়ার ইকবাল মন্টু, এমএম. আজিজুল হাকিম ও রিয়েল রকি মাখাল।

ত্রাণ বিতরণ

রানীনগর (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর রানীনগরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকারি ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের বরাদ্দকৃত এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। সোমবার উপজেলা পরিষদ চত্বরে আনুষ্ঠানিকভাবে উপজেলা প্রশাসনের বাস্তবায়নে ৮টি ইউনিয়নের কর্মহীন ঘরবন্দি দিনমজুর, রিকশাচালক, হোটেল শ্রমিক, হতদরিদ্র, দুস্থ ও অসহায় এমন দুই হাজার পরিবারের মাঝে ১০ কেজি চাল, এক কেজি আলু, আধা কেজি লবণ ও একটি করে সাবান বিতরণ করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান, জনস্বাস্থ্য ইঞ্জিনিয়ার ইকরামুল বারী প্রমুখ।

সামগ্রী বিতরণ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

করোনাভাইরাস (কোভিড-১৯) বিপর্যয়ের কারণে পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতিক) এমপির নির্দেশক্রমে নারায়ণগঞ্জের রূপগঞ্জে ব্যবসায়ী ও সমাজসেবক সাহাবউদ্দিনের সহায়তায় ৫ শতাধিক দরিদ্র ও দুস্থ পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। সোমবার সকালে উপজেলার সদর ইউনিয়নের বাগবের, আলমপুর, বৈলারটেক, সুলপিনা এলাকায় এই ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন রূপগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন ভুইয়া, সাবেক ইউপি সদস্য মনিরুজ্জামান বাদশা, মানিক আলী, রুহুল আমীন, খোরশেদ আলম ভুইয়া, ডা. আরিফ রায়হান ভুইয়া সজিব, ইউপি সদস্য জিন্নাত জাহান জিসান, ইউনিয়ন যুব মহিলা লীগের সাধারণ সম্পাদিকা লাকী আক্তার, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খলিল সিকদার প্রমুখ।

ত্রাণ বিতরণ

স্টাফ রিপোর্টার নীলফামারী

সোমবার বিকালে নীলফামারীর সোনারায় ইউনিয়নে বসবাসরত দরিদ্র ১০০ পরিবারের মাঝে ৯ প্রকার ত্রাণসামগ্রী বিতরণ করেন উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি, জাগ্রত সোনারায়ের প্রধান সমন্বয়ক ও নীলফামারী টাইমস পত্রিকার প্রকাশক ও সম্পাদক শাহ্‌ আহসান হাবীব বাবু।

এ সময় তিনি সামাজিক দূরত্ব বজায় রাখা, বিনা প্রয়োজনে বাড়ির বাইরে না আসা, অযথা ঘোরাফেরা না করতে অনুরোধ করেন। নিজেকে নিরাপদ রাখুন, সন্তানদের নিরাপদে রাখার পাশাপাশি দেশবাসীকে নিরাপদে রাখতে জনগণকে আহ্বান জানান।

এ সময় জাগ্রত সোনারায় সংগঠনের আঞ্চলিক সমন্বয়ক রবিউল ইসলাম, সদস্য বিপস্নব, আবু হানিফা ও রেজোয়ান হোসেন মিন্টু উপস্থিত ছিলেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে