logo
মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬

  স্বদেশ ডেস্ক   ০৪ এপ্রিল ২০২০, ০০:০০  

সরকারি আদেশ অমান্য করায় জরিমানা

সরকারি আদেশ অমান্য করায় দেশের বিভিন্নস্থানে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর:

পাবনা: করোনাভাইরাস সতর্কতায় পাবনায় সরকারি আদেশ অমান্য করায় ৫৩টি মামলা দায়ের এবং ৬১ ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে জরিমানা আদায় করা হয়েছে। জেলা প্রশাসকের কার্যালয় সূত্র জানায়, করোনাভাইরাস প্রতিরোধে সরকার সবাইকে বাড়িতে থাকা এবং বিনা প্রয়োজনে বাড়ি থেকে বের না হওয়ার অনুরোধ জানান এবং জরুরি সেবাদানকারী প্রতিষ্ঠান ছাড়া সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেয়। শুরুতে এই আদেশ মান্য করলেও গত কয়েক দিন ধরে এই আদেশ অমান্য করে বিনা প্রয়োজনে বাড়ি থেকে বের হয়ে রাস্তায় ঘোরাফেরা করতে থাকে সাধারণ মানুষ। এ অবস্থায় বৃহস্পতিবার থেকে প্রশাসন কঠোর ভূমিকা পালন শুরু করে। বৃহস্পতিবার বিকাল থেকে রাত পর্যন্ত পাবনা সদর, আটঘরিয়া, চাটমোহর, সাঁথিয়া, বেড়া ও সুজানগর উপজেলায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে সরকারি আদেশ অমান্য করে রাস্তায় বিনা প্রয়োজনে ঘোরাফেরা করা ও ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় ৫৩টি মামলা দায়ের এবং ৬১ ব্যক্তি ও প্রতিষ্ঠান থেকে ৪৪ হাজার ৬শ টাকা জরিমানা আদায় করে। পাবনা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদিন জানান, করোনাভাইরাস সচেতনতায় মানুষ যেন বিনা প্রয়োজনে বাড়ির বাইরে বের না হয় সেজন্য এ অভিযান চলছে এবং আগামীতে চলবে।

বেনাপোল (যশোর): বেনাপোল বাজারের ৬ ব্যবসায়ীকে ও এক মোটরসাইকেল চালককে ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার বেলা সাড়ে ১১টার সময় এ অভিযান পরিচালনা করেন শার্শা উপজেলা সহকারী ম্যাজিস্ট্রেট (ভূমি) খোরশেদ আলম।

শার্শা উপজেলা সহকারী ম্যাজিস্ট্রেট (ভূমি) খোরশেদ আলম বলেন, সরকারি বিধিনিষেধ অমান্য করে দূরত্ব বজায় না রেখে তারা কেনাবেচা করছিল। ব্যবসায়ীদের দোকানের সামনে তিন ফুট করে গোলাকার চিহ্ন রাখার কথা। সেখানে দাঁড়িয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রয়োজনীয় পণ্য সামগ্রী ক্রয় করার কথা। এসব শৃঙ্খলা বজায় না রেখে একই জায়গায় অধিক লোকের সমাগম করায় ৫ ব্যবসায়ী এবং এক মোটরসাইকেলে ৩ জন আরোহী ওঠার অপরাধে মোট ৬ জনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বোদা (পঞ্চগড়): পঞ্চগড়ের বোদায় সরকারি আইন না মানার অপরাধে গতকাল শুক্রবার বোদা নগরকুমারী হাটে ৭ ব্যক্তির কাছ থেকে ৩১ শ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বোদা উপজেলা নির্বাহী অফিসার মো. সোলেমান আলী এই জরিমানা আদায় করেন।

নলডাঙ্গা (নাটোর): করোনা প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় না রাখায় নাটোরের নলডাঙ্গায় ৪ জনকে ১ হাজার ১০০ টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার উপজেলার মাধনগর বাজারে জনসমাগম রোধে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে এ জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার সাকিব-আল-রাব্বি। এ সময় নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ন কবির উপস্থিত ছিলেন।

রাজারহাট (কুড়িগ্রাম): কুড়িগ্রামের রাজারহাটে ক্রেতাদের দূরত্ব বজায় না রাখায় বৃহস্পতিবার রাতে শিফা ওষুধের দোকানের মালিক সাইফুল ইসলামের (৪১) ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার বিষয়টি রাজারহাট থানার অফিসার ইনচার্জ কৃষ্ণ কুমার সরকার নিশ্চিত করেছেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে