logo
বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬

  স্বদেশ ডেস্ক   ০৪ এপ্রিল ২০২০, ০০:০০  

সেবাকর্মীদের সুরক্ষায় পিপিই বিতরণ

সেবাকর্মীদের সুরক্ষায় পিপিই বিতরণ
নাটোর জেলা প্রশাসক মো. শাহরিয়াজের হাতে পিপিই তুলে দেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক -যাযাদি
করোনাভাইরাস প্রতিরোধে দেশের বিভিন্ন স্থানে স্বাস্থ্যকর্মী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও সাংবাদিকদের মধ্যে ব্যক্তিগত নিরাপত্তা সরঞ্জাম (পিপিই) বিতরণ করা হয়েছে। স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর:

মাদারীপুর : শুক্রবার দুপুরে করোনাভাইরাসের কারণে দেশের প্রথম কনটেইনমেন্ট ঘোষিত মাদারীপুরের শিবচর পরিদর্শনে গিয়ে চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীদের মধ্যে পিপিই বিতরণ করেছেন চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। ড্রাগ ইন্টারন্যাশনালের সহায়তায় চিফ হুইপ এসব পিপিই তুলে দেন হাসপাতালে চিকিৎসক, কমিউনিটি ক্লিনিক, বেসরকারি ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও অ্যাম্বুলেন্সে কর্তব্যরতদের মধ্যে। এ সময় তার সঙ্গে ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান মিয়াজউদ্দিন খান, জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন মোলস্না, সিনিয়র সহ-সভাপতি মুনির চৌধুরী, উপজেলা চেয়ারম্যান সামসুদ্দিন খান, পৌরমেয়র আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আ. লতিফ মোলস্না, সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম প্রমুখ।

নাটোর : করোনাভাইরাস সংক্রমণে নিরাপত্তা হিসেবে নাটোরে কর্মরত স্বাস্থ্যকর্মী, পুলিশ ও সাংবাদিকদের জন্য মাস্ক, গস্নাভস ও পিপিই দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি। শুক্রবার দুপুরে নাটোর সার্কিট হাউসে জেলা প্রশাসক মো. শাহরিয়াজের হাতে তিনি এক হাজার মাস্ক, ৫০০ গস্নাভস ও ১০টি পিপিই হস্তান্তর করেন। এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার লিটন কুমার সাহা, সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান প্রমুখ।

আমতলী (বরগুনা) : বৃহস্পতিবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরা পারভীন ও পৌর মেয়র মতিয়ার রহমানের পক্ষে পিপিই ও অন্যান্য চিকিৎসা সামগ্রী ডাক্তাদের মধ্যে হস্তান্তর করা হয়। ১৫ সেট পিপিই, ১ হাজার পিস হ্যান্ডস গস্নাভস ও মাস্ক প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরা পারভীন, পৌরমেয়র মতিয়ার রহমান, উপজেলা প.প. কর্মকর্তা ডা. শংকর চন্দ্র অধিকারী, আমতলী প্রেসক্লাবের সভাপতি রেজাউল করিম, সাধারণ সম্পাদক সৈয়দ নুহু-উল-আলম নবীন প্রমুখ।

ধুনট (বগুড়া) : পেশাগত দায়িত্ব পালনে করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে ধুনট থানা পুলিশের সদস্যদের মধ্যে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে স্থানীয় সংসদ সদস্য হাবিবর রহমানের পক্ষে ধুনট থানার ওসি কৃপা সিন্ধু বালার কাছে এসব সামগ্রী হস্তান্তর করেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি প্রকৌশলী আসিফ ইকবাল সনি। এ সময় উপস্থিত ছিলেন ধুনট থানার এসআই আনিস, এসআই রুহুল আমিন, কনস্টেবল হারুন, হেলেনা আকতার প্রমুখ।

কলাপাড়ায় পৃথক

সংঘর্ষে আহত ১৫

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার নীলগঞ্জ, ধুলাসার ও লতাচাপলী ইউনিয়নে শুক্রবার পৃথক সংঘর্ষের ঘটনায় অন্তত ১৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের মধ্যে গুরুত্বর অবস্থায় নয়জনকে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে ভর্তি করা হয়েছে।

তারা হলেন- হাজেরা বেগম (৩৫), মিরাজ (২৬), সাইফুল (২১), অরেজ (২৫), প্রাইমিন (২১), বেলস্নাল ফকির (৩৫), ইউসুফ খলিফা (৪০), সুমা বেগম (৩০) ও আবদুল রহিম গাজী (৩৫)। উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের আহত হাজেরা বেগম অভিযোগ করেন, পারিবারিক বিষয় নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে বাড়ির লোকজন তার ওপর হামলা করে তাকে আহত করেছে।

গাছ কাটা নিয়ে প্রতিবেশী ইউনুস মিয়া ধুলারসার ইউনিয়নের বেলস্নার ফকিরের ওপর হামলা করেন বলে তিনি অভিযোগ করেন।

অন্যদিকে, কুয়াকাটার ইউসুফ খলিফা জানান, সাগরে মাছ ধরা নিয়ে তার সঙ্গে অপর জেলে হুমায়ুনের কথা কাটাকাটির কারণে হুমায়ুনের সহযোগীরা তাকে পিটিয়ে আহত করে। খোঁজ নিয়ে জানা গেছে, পৃথক এ সংঘর্ষের ঘটনায় কোনো পক্ষই থানায় কোনো মামলা করেনি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে