logo
সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

  গাজীপুর প্রতিনিধি   ০২ এপ্রিল ২০২০, ০০:০০  

গাজীপুরে ছাড়পত্র পেলেন আরও ৭ ইতালিফেরত

গাজীপুরের কাপাসিয়া উপজেলার পাবুর মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে কোয়ারেন্টিনে থাকা ইতালিফেরত ৭ জন ছাড়পত্র পেয়েছেন। বুধবার সকাল ৯টায় তারা গাড়িযোগে যার যার গন্তব্যে রওনা হন। এর আগে সোমবার গাজীপুর মহানগরের পুবাইলের মেঘডুবি ২০ শয্যাবিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রে কোয়ারেন্টিনে থাকা ৩৬ জন ইতালি প্রবাসীকে ছাড়পত্র দেওয়া হয়। গত ১৪ মার্চ তারা সকলেই ইতালি থেকে দেশে ফেরেন।

কাপাসিয়া স্বাস্থ্য ও পরিবার কর্মকর্তা আব্দুস সালাম সরকার জানান, উত্তরার কুয়েত মৈত্রী হাসপাতালে আইসোলেশনে থাকার সময় রক্ত পরীক্ষায় করোনা নেগেটিভ হওয়ার পর এ সাতজনকে ১৮ মার্চ রাতে পাবুর মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে কোয়ারেন্টিনে পাঠানো হয়। উত্তরায় মৈত্রী হাসপাতালে আইসোলেশনে যাওয়ার আগে তারা গাজীপুর মহানগরের পুবাইলের মেঘডুবি ২০ শয্যাবিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রে কোয়ারেন্টিনে ছিলেন। কোয়ারেন্টিনের নির্ধারিত সময় পার হওয়ার পর বুধবার সকাল ৯টায় চারটি গাড়িতে শরীয়তপুর, মুন্সীগঞ্জ, ঢাকা, নরসিংদী ও কুমিলস্নায় তাদের গন্তব্যে পাঠানো হয়েছে। বর্তমানে এ কেন্দ্রে এক সাংবাদিকসহ দুইজন হোম কোয়ারেন্টিনে আছেন। আগামী ৪ এপ্রিল তারাও ছাড়পত্র পাবেন।

জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম জানান, সোমবার বেলা সোয়া ১১টায় মেঘডুবি ২০ শয্যাবিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্র থেকে ৩৬ জনকে তাদের গন্তব্যে পাঠানো হয়েছে। গত ১৪ মার্চ ৪৪ জন ইতালি প্রবাসী দেশে ফেরেন। পরে করোনা পর্যবেক্ষণের জন্য তাদের ওই মা ও শিশু কল্যাণ কেন্দ্রে কোয়ারেন্টিনে পাঠানো হয়। কিন্তু দেহে লক্ষণীয় মাত্রায় জ্বর থাকায় ১৪ ও ১৫ মার্চ তাদের মধ্য থেকে দু'দফায় ৮জনকে অধিকতর পরীক্ষা-নিরীক্ষার জন্য রাজধানীর উত্তরার কুয়েত মৈত্রী হাসপাতালে স্থানান্তর করা হয়। এদের মধ্যে একজনের করোনা ভাইরাস পজিটিভ ছিল। পরে তাকে কুয়েত মৈত্রী হাসপাতালে আইসোলেশনে রেখে বাকি সাতজনকে ১৮ মার্চ কোয়ারেন্টিনে পাঠানো হয়।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে