logo
মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬

  স্বদেশ ডেস্ক   ০২ এপ্রিল ২০২০, ০০:০০  

খাদ্য সহায়তা অব্যাহত

খাদ্য সহায়তা অব্যাহত
চট্টগ্রামের লোহাগাড়ায় ত্রাণ বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান -যাযাদি
করোনাভাইরাস মহামারিজনিত দুর্যোগকালীন সময়ে সারাদেশে অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম চলছে। বুধবারও সরকারি-বেসরকারি, প্রাতিষ্ঠানিক, সাংগঠনিক ও ব্যক্তিগতভাবে এসব বিতরণ করা হয়েছে। আমাদের অফিস, স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর:

খুলনা : শহরের খালিশপুর বাস্তুহারায় নিম্নআয়ের দরিদ্র অসহায় দুইশত পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা। এ ছাড়া সাবেক কৃষকলীগ নেত্রী হালিমা রহমানের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন আ'লীগ নেতা কাজী ফয়েজ মাহমুদ, খসরুল আলম, মোলস্না হায়দার আলী, কাউন্সিলর মাহফুজুর রহমান লিটন প্রমুখ।

নোয়াখালী : নোয়াখালীর বেঁদে সম্প্রদায়ের মাঝে মঙ্গলবার খাদ্য সহায়তা প্রদান করেন পুলিশ সুপার আলমগীর হোসেন। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) দীপক জ্যোতি খীসা, সদর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রহিম, সুধারাম মডেল থানার ওসি নবীন হোসেন উপস্থিত ছিলেন।

মাদারীপুর : ব্যবসায়ী রাসেল খন্দকারের উদ্যোগে শহরের আমিরাবাদ এলাকায় খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সাংবাদিক মাহবুবুর রহমান বাদল, মহিবুল আহসান লিমন, সুজন জমাদ্দার, মেহেদী হাসান, মামুন মুন্সী ও মাসুম প্রমুখ।

নীলফামারী : সদর উপজেলার ইটাখোলা ইউনিয়নের হটাৎপাড়া গ্রামে খাদ্যসামগ্রী বিতরণ করে সদর উপজেলা বিএনপি। মঙ্গলবার বিকেলে এ সময় উপস্থিত ছিলেন বিএনপি নেতা আলমগীর সরকার, অ্যাডভোকেট কাজী আখতারুজ্জামান জুয়েল, অ্যাডভোকেট আজিম হোসেন, মশগুল হোসেন, আকতার হোসেন প্রমুখ।

টাঙ্গাইল : দেলদুয়ারের চার যুবক ব্যক্তি উদ্যোগে খাদ্যসামগ্রী ও মাস্ক বিতরণ করেন। বুধবার দুপুরে স্থানীয় যুবক মজিবর, মেম্বার শাহীন, সজিব ও শাহীন ভুইয়া ওই সামগ্রী বিতরণ করেন।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ায় ফেসবুকভিত্তিক সামাজিক সংগঠন 'বাউনবাইরার কতার' উদ্যোগে ৩৫০টি অসহায় ও গরিব পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। বুধবার সকাল ৯টায় প্রধান অতিথি হিসেবে সদর ইউএনও পঙ্কজ বড়ুয়া কাজীপাড়া পিটিআই মাঠে খাদ্যসামগ্রী বিতরণ করেন। এতে সংগঠনের সভাপতি ডা. মাহাবুবুর রহমান এমিলের সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ, প্রভাষক মনির হোসেন, সাংবাদিক উজ্জ্বল চক্রবর্তী প্রমুখ।

গোপালগঞ্জ : কোটালীপাড়ায় বুধবার ইউএনও মাহফুজুর রহমান ৫শ' চা বিক্রেতার বাড়িতে বাড়িতে গিয়ে খাদ্যসামগ্রী বিতরণ করেন। এ সময় আ'লীগ নেতা আয়নাল হোসেন শেখ, মেয়র কামাল হোসেন শেখ, থানার ওসি শেখ লুৎফর রহমান উপস্থিত ছিলেন।

পাবনা : পাবনার আটঘরিয়ায় স্কয়ার গ্রম্নপের সহযোগিতায় তিন হাজার হতদরিদ্র মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। বুধবার সকালে আটঘরিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় ও চাঁদভা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে পৃথকভাবে প্রথমদিনে বিতরণ করেন মেয়র শহীদুল ইসলাম রতন, উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলাম, থানার ওসি আসিফ মোহাম্মদ সিদ্দিক।

নওগাঁ : মঙ্গলবার রাতে সদর উপজেলার চন্ডিপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামে ত্রাণসামগ্রী বিতরণ করেন ইউএনও আব্দুলস্নাহ আল মামুন। এ সময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান বেদারুল ইসলাম মুকুল ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহাবুবুর রহমান প্রমুখ।

নাটোর : বুধবার জেলা প্রশাসক মো. শাহরিয়াজ সদর উপজেলার হালসা ইউনিয়নের মাহেশা আশ্রায়ন প্রকল্প ও পার হালসার ১৭০টি পরিবারের হাতে এসব সামগ্রী তুলে দেন। এ সময় সদর ইউএনও জাহাঙ্গীর আলমসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

হবিগঞ্জ : বুধবার দুপুরে জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে ৫ শতাধিক কর্মহীনদের হাতে তুলে দেয়া হয় চাল, ডাল, ভোজ্যতেল ও সাবান। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট আবু জাহির।

জামালপুর : দুপুরে সদর উপজেলার ছোনটিয়ায় বেকার তৃতীয় শ্রেণির মিল কর্মচারীর মাঝে ত্রাণ বিতরণ করে আলী ন্যাচারাল অয়েল মিলস্‌ এন্ড এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর আসনের সাংসদ ইঞ্জিনিয়ার মোজাফ্‌ফর হোসেন সিআইপি।

ত্রিশাল (ময়মনসিংহ) : ত্রিশাল মেয়র এবিএম আনিছুজ্জামান আনিছ বুধবার নিজ উদ্যোগে ত্রাণ বিতরণ করেছেন। এ সময় ওয়ার্ড কাউন্সিলর, উপজেলা শ্রমিক লীগের সভাপতি সুয়েল মাহমুদ সুমন সম্পাদক মাজহারুল ইসলাম সুমন, ছাত্রলীগ নেতা তারিকুল হাসান আমির প্রমুখ উপস্থিত ছিলেন।

হালুয়াঘাট (ময়মনসিংহ) : ময়মনসিংহের হালুয়াঘাটে সরকারি নির্দেশ অনুযায়ী ইউএনও রেজাউল করিমসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপজেলার ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ৭০০ কর্মহীন শ্রমজীবী পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেছেন।

শ্রীনগর (মুন্সীগঞ্জ) : বুধবার দুপুরে উপজেলার ভাগ্যকুল ইউনিয়নের ২ নং ওয়ার্ডে ১৫৫টি এবং মধ্য কামার গাঁওতে ১০টি মোট ১৬৫ পরিবারের মাঝে আল আমিন আদর্শ যুব সংঘের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। সংগঠনটির প্রতিষ্ঠাতা রফিকুল ইসলাম বাবু মুন্সী ও শাহ আলমসহ প্রবাসী সয়েব মোড়ল, সফিকুল ইসলাম শিপন, সহিদুল ইসলাম ঝন্টু, মামুন ফকির, টিপু, হবি, মাসুদ রানা রুবেল, আদনান শামীম ও রফিক মোলস্না অর্থ দিয়ে সহযোগীতা করেন।

রামগঞ্জ (লক্ষ্ণীপুর) : রামগঞ্জ উপজেলা আ'লীগের নির্বাহী সদস্য ইকবাল হোসেন পাটোয়ারী বুধবার চন্ডিপুর ইউনিয়নে দুই শতাধিক দুস্থ-অসহায় পরিবারে খাদ্যসামগ্রী ও নগদ টাকা বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন আ'লীগ নেতা ইসমাইল ফরাজী, তাজুল ইসলাম, কৃষকলীগ নেতা জাহাঙ্গীর শেখ ও যুবলীগ নেতা কামাল পন্ডিত প্রমুখ।

মির্জাপুর (টাঙ্গাইল) : বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সহায়তা দিয়েছেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আবুল হোসেন। মঙ্গলবার সকাল থেকে তিনি পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডে কর্মহীন মানুষের বাড়ি বাড়ি গিয়ে চাল, ডাল, তেল, পেঁয়াজ, আলু, সাবান ও জনসচেতনতামুলক লিফলেট বিতরণ করেন।

লোহাগাড়া (চট্টগ্রাম) : উপজেলা চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল বুধবার কর্মহীন দিনমজুর ও খেটে খাওয়া মানুষদের মাঝে রান্না করা খাবার বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন ইউএনও তৌছিফ আহমেদ, ভাইস চেয়ারম্যান ইব্রাহিম কবির, থানার ওসি জাকির হোসাইন মাহমুদ, আ'লীগ নেতা সালাহ উদ্দিন হির, যুবলীগ নেতা জহির উদ্দিন, সাংবাদিক আবদুল জব্বার ফিরোজ প্রমুখ

ঝিনইগাতী (শেরপুর) : ঝিনাইগাতীর বেসরকারি সংস্থা আদর্শ কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেড (কালব)-এর উদ্যোগে বুধবার বেলা ১১টায় সংস্থাটির স্থানীয় কার্যালয় থেকে তাদের সদস্যদের মাঝে চালসহ বিভিন্ন খাদ্যসামগ্রী বিতরণ করে। এ সময় উপস্থিত ছিলেন সংস্থাটির চেয়ারম্যান ও সাবেক উপজেলা চেয়ারম্যার আমিনুল ইসলাম বাদশা, সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান খান, নির্বাহী পরিচালক আব্দুল হামিদ, শাহিনুর ইসলাম, রোকনুজ্জামান রোকন প্রমুখ।

অষ্টগ্রাম (কিশোরগঞ্জ) : কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় অসহায় মানুষকে খাদ্য সহায়তা দিয়েছেন জেলা জাতীয় শ্রমিক লীগের উপদেষ্টা আতাউলস্নাহ সিদ্দিক মাসুদ। মঙ্গলবার দিনব্যাপী নারান্দি ইউনিয়নের সনমানিয়া গ্রামে তার নিজ বাড়িতে এ সহায়তা প্রদান করা হয়।

কটিয়াদী (কিশোরগঞ্জ) : উপজেলার বনগ্রাম ইউনিয়নে বুধবার সকালে খাদ্য সহায়তা বিতরণ করেন ইউএনও আকতারুন নেছা। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ডা. মুশতাকুর রহমান, সমাজসেবা কর্মকর্তা মঈনুর রহমান,  একাডেমিক সুপারভাইজার মুহাইমিনুল ইসলাম আরিফ ও বনগ্রাম ইউপি চেয়ারম্যান কামাল হোসেন মিলন প্রমুখ।

বামনা (বরগুনা) : বুধবার দুপুর সাড়ে ১২টায় বামনা উপজেলা শহরে খাদ্যসামগ্রী বিতরণ করেন উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর হোসেন মোলস্না, প্রেসক্লাব সভাপতি ওবায়দুল কবির আকন্দ দুলাল ও উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক আলআমীন হোসেন জনি।

ভৈরব (কিশোরগঞ্জ) : কিশোরগঞ্জের ভৈরবে খাদ্যসামগ্রী বিতরণ করেন শহরের মুর্শিদ-মুজীব উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি জুলফিকার আলী কাইয়ুম। মঙ্গলবার বিকেলে চন্ডিবের কামাল সরকার বাড়ির তার নিজস্ব ভবন চত্বরে তালিকাভুক্তদের হাতে তিনি খাদ্যসামগ্রী তুলে দেন।

দশমিনা (পটুয়াখালী) : স্থানীয় সংসদ সদস্য এসএম শাহজাদা সাজু বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। একই সঙ্গে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে চিকিৎসা সেবায় নিয়োজিত ডাক্তার ও নার্সসহ স্বাস্থ্যকর্মীদের মাঝে হ্যান্ড থার্মাল স্ক্যানার, সুরক্ষা পোশাক, চোখের সুরক্ষা চশমা, হ্যান্ড গস্নাভস ও মাস্ক বিতরণ করেন।

ধামরাই (ঢাকা) : ধামরাই পৌরসভার মেয়র গত তিন ধরে রাতের আঁধারে পৌরসভার বিভিন্ন এলাকায় দুস্থ ও কর্মহীন মানুষের ঘরে ঘরে গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছিয়ে দিচ্ছেন। এতে উপকৃত হচ্ছে পৌরসভার প্রায় ২ হাজার পরিবার।

ফুলবাড়ী (দিনাজপুর) : ফুলবাড়ীতে প্রতিবন্ধী শিশুদের পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন স্থানীয় বে-সরকারি স্বেচ্ছাসেবী সংস্থা অ্যাসোসিয়েশন ফর দ্য ডিজঅ্যাবল্ড ডেভেলপমেন্ট (এডিডি)-এর নির্বাহী পরিচালক ডা. আহাদুজ্জামান চৌধুরী (সোহাগ)। বুধবার সকাল সাড়ে ১০টায় পশ্চিম গৌরিপাড়া এলাকায় তিনি খাদ্যসামগ্রী বিতরণ করেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে