logo
বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬

  যশোর প্রতিনিধি   ৩০ মার্চ ২০২০, ০০:০০  

ঘরবন্দি মানুষের চিকিৎসায় সেনাবাহিনীর মেডিকেল টিম

করোনার কারণে যেসব মানুষ ঘর থেকে বের হতে পারছেন না কিন্তু করোনার বাইরে অন্যান্য রোগে আক্রান্ত, তাদের চিকিৎসার জন্য ছোট ছোট মেডিকেল টিম গঠন করে চিকিৎসা সহায়তা দেবে বাংলাদেশ সেনাবাহিনী।

সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের ব্রিগেডিয়ার জেনারেল কবীর আহমেদ রোববার জেলা প্রশাসকের কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে এ তথ্য জানান। এ সময় তিনি বলেন, করোনার বাইরে অনেকেই চিকিৎসা পাচ্ছেন না, তাদের সেবায় অচিরেই সেনাবাহিনীর মেডিকেল টিম কাজ শুরু করবে। তারা মানুষের দোরগোড়ায় চিকিৎসাসেবা দেওয়ার চেষ্টা করবেন। সিভিল সার্জনের চিকিৎসকদের পাশাপাশি সামরিক বাহিনীর চিকিৎসকরা দেশের দুর্যোগময় সময়ে অতীতের মতো মানুষের পাশে থাকবে। 

ব্রিগেডিয়ার জেনারেল কবীর আহমেদ বলেন, যশোরে এখনো কোনো করোনা রোগী পাওয়া যায়নি। তারা প্রস্তুতি নিচ্ছেন যেন পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে না যায়। অযথা বাইরে ঘোরাফেরা না করতে তারা জনগণকে বোঝানোর চেষ্টা করছেন। তাদের সব পেট্রোল জনসচেতনতা বাড়ানো চেষ্টা করছে। প্রশাসন ও পুলিশের সঙ্গে যৌথভাবে তারা এসব কার্যক্রম করে যাচ্ছেন।

এ সময় জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ, পুলিশ সুপার আশরাফ উদ্দীন, সিভিল সার্জন ডা. আবু শাহিন এবং সেনাবাহিনীর যশোর জেলার ইনচার্জ লে. কর্নেল নেয়ামুল হক উপস্থিত ছিলেন।

এর আগে জেলা প্রশাসকের কার্যালয়ে কর্মকর্তারা এক বৈঠকে মিলিত হন। সেখানকার সভার বিষয়ে লে. কর্নেল নেয়ামুল হক জানান, তারা মূলত ৬টি বিষয়কে বিবেচনায় নিয়ে কাজ করছেন। এর মধ্যে বাজারের সামনে হট্টগোল কমিয়ে আনার ব্যাপারে তারা তৎপর রয়েছেন। এক্ষেত্রে স্থানীয় জনপ্রতিনিধি ও স্বেচ্ছাসেবকদের যুক্ত করা হচ্ছে, যেন কাজটা সফল হয়। দোকানের সামনের মার্কিং দৃশ্যমান করার উদ্যোগ নেওয়া হয়েছে, যেন দূরত্ব বজায় রাখা যায়।

তিনি বলেন, ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে আলেম-ওলামাদের সাথে সমন্বয়ের মাধ্যমে মসজিদে সমাগম হালকা করার উদ্যোগ নেওয়া হচ্ছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে