logo
বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬

  স্বদেশ ডেস্ক   ৩০ মার্চ ২০২০, ০০:০০  

সরকারি নির্দেশ অমান্য করায় জরিমানা

সরকারি নির্দেশ অমান্য করে রাস্তায় চলাফেরা, পণ্য মজুত ও হোম কোয়ারেন্টিনে না থাকায় বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় নির্দেশ অমান্যকারীদের বিভিন্ন মেয়াদে সাজা ও জরিমানা দেওয়া হয়। স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর:

মির্জাপুর (টাঙ্গাইল) : টাঙ্গাইলের মির্জাপুরে দুই ব্যবসায়ীকে অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার দুপুরে মির্জাপুর বাজারে অভিযানকালে এই অর্থদন্ড দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুবায়ের হোসেন।

নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত মূল্যে বিক্রির দায়ে মির্জাপুর বাজারের বিস্নচিং পাউডার বিক্রেতা নবকুমার সাহকে ১০ হাজার ও রসুন বিক্রেতা নজরুল ইসলামকে ৫ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়েছে বলে জানা গেছে।

মৌলভীবাজার : মৌলভীবাজারে বিভিন্ন দোকানপাটে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার কার্যালয়। সংশ্লিষ্ট কার্যালয়ের পরিচালক মো. আল আমিনের নেতৃত্বে সদর উপজেলায় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের পাইকারি বাজার ও কমলগঞ্জ উপজেলার কালেঙ্গা বাজার, মুন্সিবাজার, শমসেরনগর বাজার এলাকায় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের যথাযথ দর নিশ্চিতকরণে মাঠে নামেন। অভিযানে আইন লঙ্ঘনের দায়ে শমসেরনগর বাজারে অবস্থিত পাল অ্যান্ড সন্সকে ১ হাজার টাকা ও শেখ বাবুল স্টোরকে আরও ১ হাজার টাকা জরিমানা করা হয়।

কুষ্টিয়া : বেশি দামে ভোজ্যতেল বিক্রির দায়ে কুষ্টিয়া শহরের বড় বাজার এলাকার চার ব্যবসায়ীকে ৭০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার ও শনিবার এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করেন জেলা প্রশাসকের (ডিসি) কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আহমেদ সাদাত।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, অভিযানে বেশি দামে সয়াবিন তেল বিক্রি করার দায়ে বড় বাজারে ব্যবসায়ী বিজয় কুমারকে ৩০ হাজার, বুদ্ধদেক কুন্ডুকে ২০ হাজার, আদ্রিতি এন্টারপ্রাইজকে ১০ হাজার ও লুৎফর রহমানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানকালে জেলা বাজার নিয়ন্ত্রণ কর্মকর্তা রবিউল ইসলামসহ পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে