শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নিষেধাজ্ঞা অমান্য করায় জেলা-জরিমানা

স্বদেশ ডেস্ক
  ২৮ মার্চ ২০২০, ০০:০০

করোনাভাইরাস প্রতিরোধে সরকার অযথা বাইরে ঘোরাঘুরি না করে বাড়িতে অবস্থান করার সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু তারপরও মানুষ সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে রাস্তায় ও বাজারে ঘোরাঘুরি করা বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। এ সময় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ভোলায় ১৪, নওগাঁর পোরশায় ৯ ও চট্টগ্রামের আনোয়ারায় ৮ ব্যক্তিকে অর্থদন্ড দেওয়া হয়েছে। স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর :

ভোলা : ভোলায় করোনাভাইরাস সংক্রমণ এড়াতে মাঠে কাজ করছে ভ্রাম্যমাণ আদালতের ৪টি টিম। টিমগুলো শহর ও এর আশাপাশের বাজার-ঘাটগুলোয় সামাজিক দূরুত্ব বজায় রাখতে অভিযান পরিচালনা করছে। শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১৪ জনকে মোট ৪ হাজার দুইশত টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম ও পিয়াস চন্দ্র দাস সদর উপজেলার ঘুইংগারহাট থেকে বাংলাবাজার পর্যন্ত এলাকায় অভিযান চালিয়ে এদের জরিমানা করেন। সেই সঙ্গে সকলকে সামাজিক দূরুত্ব বাজায় রেখে চলাচল করতে বলেন। প্রয়োজন ছাড়া ঘরের বাহিরে যেতে নিষেধ করা হয়। এ তথ্য নিশ্চিত করেন জেলা প্রশাসক কার্যালয়ের বিচার শাখার পেশকার গৌতম সিংহ। এ ছাড়াও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সালেহ আহমেদ, আকিব ওসমান, রায়হানুল ইসলাম, জাহিদুল ইসলাম, জিমরান মো. শায়েখ, নাদিম হোসেন শামিম, শামিম মিয়া ও আবুল হাসনাতের নেতৃত্বে চারটি টিম শহর ও এর আশপাশের এলাকাগুলোতে সামাজিক দূরুত্ব বজায় রাখতে নিয়মিত অভিযান পরিচালনা করছেন।

সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালি জানান, মঙ্গলবার করোনা সন্দেহে জেলার দৌলতখান উপজেলায় ২৫ বছর বয়সি এক যুবককে আইসোলেশনে রেখে তার নমুনা আইইডিসিআর এ পাঠানো হয়। তবে যুবকের নমুনা পরীক্ষা করে করোনার কোনো আলামত পাওয়া যায়নি। তাই তাকে নিয়মিত চিকিৎসা দেওয়া হচ্ছে। অপরদিকে করোনা সংক্রমণ রোধে হাসপাতাল, ক্লিনিক, সড়ক ও বিভিন্ন গণপরিবহণে জীবাণুনাশক স্প্রে করেছে জেলা রেডক্রিসেন্ট ইউনিটের স্বেচ্ছাসেবকরা।

নওগাঁ ও পোরশা : অকারণে বাড়ির বাহিরে ঘুরাঘুরি করায় নওগাঁর পোরশা উপজেলায় নয় ব্যক্তির অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার কয়েকটি স্থানে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হামিদ রেজা এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ইউএনও নাজমুল হামিদ রেজা বলেন, উপজেলার কালাইবাড়ি, গাংগুরিয়া ও সরাইগাছি মোড়ে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে রাস্তা ও বাজারে ঘুরছিল ৯ ব্যক্তি। অভিযান চালিয়ে তাদের অর্থন্ড প্রদান করা হয়। সেই সঙ্গে চলমান নিষেধাজ্ঞায় বাড়ির বাহিরে চলাচল না করতে বলা হয়। তিনি বলেন, করোনাভাইরাস সচেতনতায় গত কয়েকদিন থেকে উপজেলার বিভিন্ন এলাকায় মাইকিং করা হচ্ছে। জরুরি প্রয়োজন ছাড়া জনগণকে বাড়ির বাইরে যেতে নিষেধ এবং নিষেধাজ্ঞা অমান্যকারীদের বিরুদ্ধে কারাদন্ডসহ কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়। এ সময় উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের প্রশাসনিক কর্মকর্তা সুনিল কুমার সরকার ও স্যানিটারি ইন্সপেক্টর আবু বক্করসহ পুলিশ কর্মকর্তা উপস্থিত ছিলেন।

আনোয়ারা (চট্টগ্রাম) : চট্টগ্রামের আনোয়ারায় করোনাভাইরাস প্রতিরোধের সরকারি নির্দেশনা অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলায় রাখায় ভ্রাম্যমাণ আদালতে ৮ দোকানিকে ৪ হাজার ৭ শত টাকা জরিমানা করা হয়েছে। শুক্রবার দুপুরে উপজেলার চাতরী চৌমুহনী বাজার ও বটতলী রুস্তম হাট এলাকায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানভীর আহমদ চৌধুরী এ জরিমানা করেন। সহকারী কমিশনার (ভূমি) তানভীর আহমদ চৌধুরী জানান, এসব দোকান সরকারি নির্দেশনা না মেনে জনসমাগম ঘটিয়ে বেঁচাকেনা করছিল। তাই ভ্রাম্যমাণ আদালতে তাদের জরিমানা এবং সতর্ক করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<94333 and publish = 1 order by id desc limit 3' at line 1