logo
শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৫

  রাজশাহী অফিস   ২৬ মার্চ ২০২০, ০০:০০  

করোনা শঙ্কায় রামেকের নার্সকে ঢাকায় স্থানান্তর

করোনা ভাইরাসের উপসর্গ থাকায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের একজন নার্সকে ঢাকায় পাঠানো হয়েছে। মঙ্গলবার গভীর রাতে অ্যাম্বুলেন্সে তাকে ঢাকায় নেয়া হয়। বর্তমানে তিনি কুর্মিটলা হাসপাতালে আইসোলেশনে রয়েছেন বলে জানা গেছে। গত ২১ মার্চ তাকে রাজশাহীতে স্থাপিত সংক্রামক ব্যাধি হাসপাতালের আইসোলেশন ইউনিটে রাখা হয়েছিল। তবে সরঞ্জাম না থাকার কারণে চিকিৎসকেরা তার পরীক্ষা করতে পারেন নি। অবস্থা অবনতি হওয়ায় তাকে ঢাকায় পাঠানো হয়েছে বলে জানিয়েছেন রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস।

তিনি জানান, ঢাকা থেকে বাসে ফেরার সময় ইতালিফেরত এক আত্মীয় প্রবাসীর সহযাত্রী ছিলেন ওই নার্স। রাজশাহী ফিরেই তাঁর জ্বর আসে। এ জন্য করোনা ভাইরাসে আক্রান্ত হতে পারেন বলে তিনি নিজেই সন্দেহ করে চিকিৎসকদের জানান। এর পর তাকে রাজশাহী সংক্রামক ব্যাধি হাসপাতালের আইসোলেশন ইউনিটে পাঠানো হয়েছিল।

কিন্তু পরে তিনি নিজের ইচ্ছায় বাড়িতে হোম কোয়ারেন্টিনে চলে যান। সেখানে তার অবস্থার অবনতি হলে মঙ্গলবার সকালে তাকে আইসোলেশন ইউনিটে নেয়া হয়। পরে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইসিডিআর) যোগাযোগ করার পর তাকে রাতে ঢাকায় পাঠানো হয়। ওই নার্সের বাড়ি নাটোর সদরে। তিনি রাজশাহী নগরের লক্ষ্ণীপুর এলাকায় স্বামীর সঙ্গে বসবাস করেন। তার স্বামী জানান, তাকে কুর্মিটোলা হাসপাতালের আইসোলেশন ইউনিটে নেয়া হয়েছে। তবে দুপুর ২টা পর্যন্ত তার নমুনা সংগ্রহ করা হয়নি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে