logo
শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৫

  দৌলতখান (ভোলা) প্রতিনিধি   ২৬ মার্চ ২০২০, ০০:০০  

দৌলতখানে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার, আটক ৮

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার করার দায়ে ভোলার দৌলতখানে মেঘনা নদী থেকে ৮ জেলেকে আটক করেছে মৎস্য বিভাগ। এ সময় ২টি মাছ ধরার ইঞ্জিন চালিত ট্রলার ও ৩০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল এবং ২০ কেজি ইলিশ জব্দ করা হয়। জব্দ করা জাল মেঘনার তীরে পুড়িয়ে ধ্বংসসহ মাছ বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়েছে। আটক ট্রলার থানা হেফাজতে আছে।

মঙ্গলবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহফুজুল হাসনাইনের নেতৃত্বে পুলিশের সহযোগিতায় মেঘনায় এ অভিযান পরিচালনা করা হয়।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহফুজুল হাসনাইন বলেন, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনায় মাছ শিকারের অপরাধে ৮ জেলে আটক, ৩০ হাজার মিটার কারেন্ট জাল, ২টি ইঞ্জিন চালিত ট্রলার ও ২০ কেজি ইলিশ জব্দ করা হয়। পরে আটক জেলেদের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জীতেন্দ্র কুমার নাথ ৩ জেলেকে ৫ হাজার করে ১৫ হাজার টাকা জরিমানা করেন। বাকি ৫ জেলের বয়স আঠারো বছরের কম হওয়ায় তাদের মুচলেখা নিয়ে মুক্তি দেওয়া হয়েছে। জরিমানা করা জেলেরা হলেন- ফারুক (৫০), আওলাদ হোসেন (২২) ও রোমান (২০)। এরা সৈয়দপুর ইউনিয়নের বাসিন্দা। জব্দ করা জাল আগুনে পুড়িয়ে ধ্বংস ও মাছ বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়েছে। তিনি আরও বলেন, নিষেধাজ্ঞা বাস্তবায়নে নদীতে অভিযান কার্যক্রম চলমান রয়েছে। তবে জনবল সংকট ও দ্রম্নতগামী জলযান (স্পিড বোট) না থাকার কারণে তাদের বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হচ্ছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে