logo
সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৫

  মুন্সীগঞ্জ প্রতিনিধি   ২৬ মার্চ ২০২০, ০০:০০  

মুন্সীগঞ্জে নকল ওষুধসহ আটক দুই

মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার আব্দুলস্নাহপুর ইউনিয়নের জেলে পাড়া এলাকায় ভারতীয় ওষুধ, বিভিন্ন প্রকার নকল অ্যান্টিবায়েটিক, যৌন উত্তেজক, সরকারি হাসপাতালের বিনামূল্যে দেওয়া ওষুধসহ দুজন জনকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে ওষুধ প্রশাসনের সহকারী পরিচালক মাহবুব হোসেন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উছেন মে এই অভিযান পরিচালনা করেন। অভিযানকালে জেলে পাড়া এলাকার বিসমিলস্নাহ স্টোর নামক মুদি দোকান থেকে বিপুল পরিমাণ দেশি-বিদেশি নকল ওষুধ জব্দ করা হয়। এ সময় দোকানের মালিক রিপন বেপারিকে ১ লাখ টাকা জরিমানা আদায় করে। রিপন জেলেপাড়া গ্রামের মোহাম্মদ আলীর ছেলে। একই সময় পাশে থাকা রোজা ড্রাগ হাউজ নামক ফার্মেসিতে সরকারি হাসপাতালের বিপুল পরিমাণ ওষুধ পায় ভ্রাম্যমাণ আদালত। তাৎক্ষণিক ফার্মেসির মালিক ওমর সানীকে নগদ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। ২ জনকে মোট ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা আদায় করার পর ছেড়ে দেওয়া হয়। স্থানীয়দের অভিযোগ এই মুদি দোকানি রিপন দীর্ঘ ১০ বছর ধরে মুদি ব্যবসার আড়ালে নকল ওষুধের ব্যবসা চালিয়ে আসছিলেন। তিনি ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে ওষুধ কিনে মজুদ করে উপজেলার বিভিন্ন হাট-বাজারের দোকানগুলোতে সরবরাহ করতেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উছেন মে জানান, মুদি দোকানির কোনো ওষুধ বিক্রির লাইসেন্স নেই। তারা দোকান এবং বাসায় তলস্নাশি চালিয়ে বিপুল পরিমাণ নকল ওষুধ, যৌন উত্তেজক ট্যাবলেট এবং ভারতীয় ওষুধ পান। এ জন্য মুদি দোকানিকে ১ লাখ টাকা জরিমানা এবং একটি ফার্মেসিতে সরকারি ওষুধ রাখার অপরাধে সানী নামক ফার্মেসির দোকানিতে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে