logo
সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৫

  চাটখিল (নোয়াখালী) সংবাদদাতা   ২৬ মার্চ ২০২০, ০০:০০  

নির্মাণের এক বছরেই সড়কে ধস

নোয়াখালী জেলার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতাধীন চাটখিলের খিলপাড়া-ইট পুকুরিয়া সড়ক সংস্কারের পর এক বছর অতিবাহিত হতে না হতে এর বিভিন্ন স্থান ধসে পড়েছে। এতে করে এই সড়ক দিয়ে প্রতিনিয়ত চলাচলকারী বিভিন্ন যানবাহন, শিক্ষার্থী ও জনসাধারণ চরম দুর্ভোগ পোহাচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, খিলপাড়া থেকে দেলিয়াই সড়কটি দীর্ঘ চার কিলোমিটার। এখানে গত বছর সংকরপুর গ্রামের হুমায়ুন কবির ম্যাজিস্ট্রেটের বাড়ির সামনে থেকে পশ্চিম দেলিয়াই পর্যন্ত ২ কিলোমিটার সড়ক সংস্কার করা হয়। সংস্কারের সময় অত্যন্ত নিম্নমানের সামগ্রী ব্যবহার এবং নিয়ম অনুযায়ী কাজ করা হয়নি, ব্যাপক দুর্নীতি ও অনিয়ম হয়েছে। এতে করে এক বছর অতিবাহিত না হতে সড়কটি মাঝে মধ্যে ধসে গেছে। সড়কের দুই পাশে ১০-১২ স্থান ধসে পড়ে পাশের জমি এবং খালের সঙ্গে মিশে গেছে। এ সড়ক দিয়ে প্রতিনিয়ত শতাধিক হালকা যানবাহন, স্কুল-কলেজ ও মাদ্রাসার ২ শতাধিক শিক্ষার্থী ও ৫ শতাধিক লোকজন চলাচল করে থাকে। সড়কের বিভিন্ন স্থান ধসে পড়ায় চলাচলে অনেক দুর্ভোগ পোহাতে হচ্ছে।

উপজেলা এলজিইডি নির্বাহী প্রকৌশলী আব্দুর রহিম জানান, তিনি এখানে এসেছেন অল্প কয়েকদিন হয়েছে। তিনি এ ব্যাপারে কিছুই জানেন না। তবে তিনি খোঁজ-খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলেও জানান।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে