logo
রবিবার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬

  সদরপুর (ফরিদপুর) সংবাদদাতা   ২৪ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

বাবার লাশ বাড়িতে রেখে পরীক্ষা দিল বীথি

ফরিদপুরের সদরপুরে বাবার লাশ বাড়িতে রেখে মেয়ে এবার এসএসসি (বিজ্ঞান) পরীক্ষা দিয়েছে। সদরপুর উপজেলার বিশ্বজাকের মঞ্জিল সরকারি উচ্চবিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে রোববার এ ঘটনা ঘটে। পরীক্ষার্থীর নাম বীথি আক্তার। সে উপজেলার চন্দ্রপাড়া সুলতানিয়া উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী ছিল। অপরদিকে শিক্ষার্থীর বাড়িতে চলছে তার বাবার লাশ দাফনের প্রস্তুতি। স্বজনের শোকে শোকাহত পরিবার। এমন অবস্থায় বাবার লাশ বাড়িতে রেখে পরীক্ষা দিচ্ছে সে।

এলাকাবাসী জানায়, ঢেউখালী ইউনিয়নের চন্দ্রপাড়ার রাজারচর কাঠতলা মোড় এলাকার বাসিন্দা আনোয়ার আলী (৫০)। রোববার সকালে বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেন। দুপুরের দিকে তার জানাজার সময় নির্ধারণ করা হয়। আনোয়ার আলীর দুই ছেলে ও চার মেয়ে। তার মৃতু্যতে সেজ মেয়ে বীথি এসএসসি পরীক্ষায় অংশ নেওয়ার বিষয়ে স্বজনেরা দোটানায় পড়েছিলেন। তবে বীথি পরীক্ষায় অংশ নেওয়ার সিদ্ধান্ত নেয়। বাবাকে হারিয়ে কাঁদতে কাঁদতে পরীক্ষা হলে যায় সে। বীথির পরীক্ষা শেষে বাড়ি ফিরলে বাবার দাফনের আয়োজন করা হয়। বীথির বাবা একজন কৃষক। বাবার স্বপ্ন ছিল মেয়েকে যত কষ্টই হোক উচ্চশিক্ষায় শিক্ষিত করা। পারিবারিকভাবে অসচ্ছল থাকা সত্ত্বেও মেয়ের পড়াশোনা চালিয়ে যেতে প্রবল ইচ্ছে ছিল বাবার।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জালাল উদ্দিন বলেন, বীথি পরীক্ষা দেওয়ার জন্য আসার পর জানতে পেরেছি। তাকে শান্ত্বনা দিয়েছি এবং পরীক্ষা দিতে উৎসাহ দেওয়া হয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে