logo
সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৫

  স্বদেশ ডেস্ক   ২৪ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

সড়কে মা-মেয়েসহ নিহত ১০

সড়ক দুর্ঘটনায় সাত জেলায় মা-মেয়েসহ ১০ জন নিহত হয়েছেন। পৃথক দুর্ঘটনায় চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ২, গাজীপুরের কালিয়াকৈরে মা-মেয়ে, কুষ্টিয়ায় ২, গোপালগঞ্জে ১, ঝিনাইদহে ১, নীলফামারীতে ১ ও খাগড়াছড়িতে ১ জনের প্রাণহানি হয়েছে। আমাদের স্টাফ রিপোর্টার, প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর:

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ): চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর পৌর এলাকার পুরাতন প্রসাদপুরে সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছে। এলাকাবাসী জানান, রোববার সকালে রহনপুর-নাচোল সড়কের পুরাতন প্রসাদপুর এলাকায় ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন রহনপুর পৌর এলাকা পুরাতন প্রসাদপুর হঠাৎপাড়া গ্রামের ইলিয়াসের ছেলে টিটু (৩০) ও একই গ্রামের জামাই ঠাকুরগাঁও জেলার কুদ্দুস আলীর ছেলে সেরাজুল ইসলাম (৪৪)। রোববার সকালে একটি  ট্রাক (ঢাকা মেট্রো-ট-১১-০৬০৪) এর সঙ্গে একটি মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল চালক টিটু (৩০) ঘটনাস্থলে মারা যায় ও স্থানীয় লোকজন আরোহী সেরাজুল ইসলামে (৪৪)কে আহত অবস্থায় উদ্ধার করে উন্নত চিকিসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ায় পথে সে মারা যায়। বর্তমানে ট্রাকটি থানা পুলিশ আটক করলেও চালক পলাতক রয়েেেছ।

গাজীপুর : গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় যাত্রীবাহী এক বাস উলটে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পাশে উলটে গিয়ে মা ও তার কোলের ৯ মাসের কন্যাসন্তান মারা গেছেন। রোববার সকালে কালিয়াকৈর উপজেলার মৌচাক এলাকায় এ দুর্ঘটনা ঘটেছে। নিহতরা হলো স্থানীয় বোর্ডমিল এলাকার ইদ্রিস আলীর স্ত্রী ফাতেমা বেগম (৩৫) ও তার মেয়ে আরবী (৯ মাস)। পুলিশ জানায়, চন্দ্রা থেকে আজমেরী পরিবহণের একটি যাত্রীবাস ঢাকা যাচ্ছিল। পথে সকাল ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে মৌচাক এলাকার পূর্বাণী পোশাক কারখানার সামনে সোয়া ৬টার দিকে একইগামী অপর একটি গাড়িকে পাশ কাটাতে গিয়ে যাত্রীবাহী বাসটি মহাসড়কের পাশে উলটে পড়ে যায়। এতে মা-মেয়ে ঘটনাস্থলে নিহত এবং বেশ কয়েকজন যাত্রী আহত হন।

কুষ্টিয়া: কুষ্টিয়ার দৌলতপুর ও মিরপুর উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত হয়েছে। রোববার মিরপুর উপজেলার তালবাড়িয়া ইউনিয়নের কুষ্টিয়া-ভেড়ামারা সড়কের ঘোড়ামারা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত তরিকুল ইসলাম উপজেলার আটমাইল নওদা খাদিমপুর এলাকার রুকমান আলীর ছেলে। পুলিশ জানায়, সকালে তরিকুল (৩৫) একটি বেকারির কারখানা থেকে পাউরুটি-বিস্কুটের ভ্যান নিয়ে বাজারে যাচ্ছিলেন। পথে পেছন দিক থেকে একটি ড্রামট্রাক তাকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তরিকুল ইসলাম নিহত হয়।

দৌলতপুরের ভাগজোক কাস্টম মোড়ে সড়ক দুর্ঘটনায় আলাল (২০) নামে মোটরসাইকেলের এক আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন শহিদ (২৫) নামে মোটরসাইকেলের অপর এক আরোহী। উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের ভাগজোক কাস্টম মোড়ে এ দুর্ঘটনা ঘটে। আলাল উপজেলার মহিষকুন্ডি ডাকপাড়া এলাকার দুলালের ছেলে এবং আহত শহিদ ভাগজোত কাস্টম মোড় এলাকার সাহেব আলীর ছেলে।

গোপালগঞ্জ : গোপালগঞ্জের কাশিয়ানীতে মোটরসাইকেল ও ইঞ্জিনচালিত ভ্যানগাড়ির সংঘর্ষে শাহজাহান মিয়া (৫০) নামে এক ব্যক্তি নিহত ও অপর ৩ জন আহত হয়েছেন। আহতদের কাশিয়ানী স্বাস্থ্য কমপেস্নক্সে ভর্তি করা হয়েছে। নিহত ওই ব্যক্তি ইঞ্জিনচালিত ভ্যানের যাত্রী ছিলেন। রোববার বিকালে কাশিয়ানী-বোয়ালমারী সড়কের খারহাট নাম স্থানে এই দুর্ঘটনা ঘটে। পুলিশ ও স্থানীয়রা জানিয়েছেন, রোববার বিকাল ৫টার দিকে শাহাজান মিয়া কাশিয়ানী থেকে ইঞ্জিন চালিত ভ্যানগাড়ি করে তার গ্রামের বাড়ি ফরিদপুরের বোয়ালমারী উপজেলার সস্রাইল যাচ্ছিলেন। পথিমধ্যে কাশিয়ানী উপজেলার খারহাট এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি মোটরসাইকেলের সঙ্গে তাদের ভ্যানগাড়িটির সংঘর্ষ হয়। এতে ভ্যানটি উলটে রাস্তার ওপর পড়লে ঘটনাস্থলেই শাহাজাহান মিয়া মারা যান। এ সময় মোটরসাইকেল চালক ও ভ্যান চালকসহ অপর দুইজন আহত হয়।

ঝিনাইদহ: ঝিনাইদহ বাসচাপায় শওকত হোসেন (৮০) নামে অবসরপ্রাপ্ত এক শিক্ষক নিহত হয়েছে। শনিবার বিকালে সদর উপজেলার হলিধানী বাজারে এ ঘটনা ঘটে। নিহত শিক্ষক সদর উপজেলার হলিধানী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ছিলেন। এ ছাড়া তিনি একই এলাকার কোলা গ্রামের মৃত আহমদ হাজী খন্দকারের ছেলে।

জলঢাকা (নীলফামারী) : নীলফামারীর জলঢাকায় ট্রলির ধাক্কায় ৩ বছরের এক শিশু নিহত হয়েছে। শিশুটির নাম আল মুমিন। সে পৌরসভার বগুলাগাড়ী বারোঘড়ি পাড়া এলাকার আশরাফ আলীর ছেলে। প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, শনিবার সন্ধ্যায় ইঞ্জিনচালিত ভ্যানযোগে পৌরসভার রাজারহাট যাওয়ার পথে জলঢাকা নীলফামারী সড়কের ব্রিজপাড়া এলাকায় বিপরীত দিক থেকে আসা বালু বোঝাই একটি ট্রলি ভ্যানটিকে স্বজোরে ধাক্কা দিলে ঘটনাস্থলেই শিশুটির মৃতু্য হয়। এদিকে ট্রলিটি নিয়ন্ত্রণ হারিয়ে পার্শ্ববর্তী খাদে পড়ে গেলে শিশুটির বাবাসহ তিনজন আহত হয়।

খাগড়াছড়ি: খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলার বুদংপাড়া নামক জায়গায় মাহিন্দ্র উলটে অনিল ত্রিপুরা (২৮) নামে এক শ্রমিক নিহত হয়েছে। রোববার সকাল সোয়া ৭টার দিকে খাগড়াছড়ি-চট্টগ্রাম আঞ্চলিক সড়কের বুদংপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। নিহত অনিল ত্রিপুরা মাটিরাঙ্গা উপজেলার ধামাইপাড়ার রহিন ত্রিপুরার ছেলে। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানা গেছে, গুইমারার হাফছড়ির নাফ এগ্রো লি. নামে একটি ফার্মে শ্রমিক হিসেবে কাজ করত অনিল ত্রিপুরা। ঘটনার দিন সহকর্মী অন্য শ্রমিকসহ প্রতিদিনের মতো একটি মাহিন্দ্রযোগে কর্মস্থল নাফ এগ্রো লি. যাওয়ার পথে খাগড়াছড়ি-চট্টগ্রাম আঞ্চলিক সড়কের বুদংপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে মোড়ে উলটে গেলে সে গুরতর আহত হয়। পরে স্থানীয়রা তাকে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। ঘটনার পর থেকে মাহিন্দ্রচালক পলাতক রয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে