logo
বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৫

  সীতাকুন্ড (চট্টগ্রাম) সংবাদদাতা   ২২ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

পুণ্যার্থীর পদচারণায় মুখর সীতাকুন্ডের শিবচতুর্দশী মেলা

চট্টগ্রামের সীতাকুন্ড চন্দ্রনাথধামে তিন দিনব্যাপী আয়োজিত শিব চতুর্দশী মেলার দ্বিতীয় দিনে প্রায় ১০ লাখ পুণ্যার্থীর পদচারণায় মুখর হয়ে উঠেছে মহাতীর্থ চন্দ্রনাথধাম। শুক্রবার সকাল থেকে শিব দর্শন ও স্নান করানোর জন্য ডাবের জল, দুধ ও পূজার উপকরণ নিয়ে সমতল থেকে প্রায় ১ হাজার ২০০ ফুট ওপরে চন্দ্রনাথ মন্দিরে যান বিভিন্ন বয়সি সনাতন ধর্মাবলম্বীরা। স্নান শেষে তারা পিতৃ পুরুষের কল্যাণার্থে ব্যাসকুন্ডে তর্পণ ও গয়াকুন্ডে পিন্ডদান করেন। অন্যদিকে মেলাকে ঘিরে পুরোমন্দির সড়কজুড়ে দোকানপাট বসার পাশাপাশি বিভিন্ন মঠ, মন্দিরে চলছে ধর্মসভা ও নামকীর্ত্তন।

মেলা কমিটির সাধারণ সম্পাদক পলাশ চৌধুরী জানান, কলিযুগের মহাতীর্থ চন্দ্রনাথ ধামে শিব চতুর্দশী তিথিতে মহাদেবের পূজা করতে দেশ-বিদেশের বিভিন্ন স্থান থেকে লাখো ভক্তের আগমন হয়। তীর্থযাত্রীরা যেন ভালোভাবে পূজা-অর্চনা করতে পারে সেজন্য সব ব্যবস্থা নেয়া হয়েছে।

শম্ভুনাথ মন্দিরের পূজারি দীপক চক্রবর্তী বলেন, শুক্রবার থেকে শুরু হয়ে শনিবার দিনব্যাপী অমাবস্যায় ব্যাসকুন্ডে পিতৃপুরুষের উদ্দেশে জল ও পিন্ডদান করবেন সনাতনী পুণ্যার্থীরা।

সীতাকুন্ড থানার ওসি ফিরোজ হোসেন মোলস্না জানান, তীর্থ যাত্রীদের নিরাপত্তায় ৫ শতাধিক পুলিশ,র্ যাব ও আনসারের পাশাপাশি বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের স্বেচ্ছাসেবকরা দায়িত্ব পালন করছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে