শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

পুণ্যার্থীর পদচারণায় মুখর সীতাকুন্ডের শিবচতুর্দশী মেলা

সীতাকুন্ড (চট্টগ্রাম) সংবাদদাতা
  ২২ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০

চট্টগ্রামের সীতাকুন্ড চন্দ্রনাথধামে তিন দিনব্যাপী আয়োজিত শিব চতুর্দশী মেলার দ্বিতীয় দিনে প্রায় ১০ লাখ পুণ্যার্থীর পদচারণায় মুখর হয়ে উঠেছে মহাতীর্থ চন্দ্রনাথধাম। শুক্রবার সকাল থেকে শিব দর্শন ও স্নান করানোর জন্য ডাবের জল, দুধ ও পূজার উপকরণ নিয়ে সমতল থেকে প্রায় ১ হাজার ২০০ ফুট ওপরে চন্দ্রনাথ মন্দিরে যান বিভিন্ন বয়সি সনাতন ধর্মাবলম্বীরা। স্নান শেষে তারা পিতৃ পুরুষের কল্যাণার্থে ব্যাসকুন্ডে তর্পণ ও গয়াকুন্ডে পিন্ডদান করেন। অন্যদিকে মেলাকে ঘিরে পুরোমন্দির সড়কজুড়ে দোকানপাট বসার পাশাপাশি বিভিন্ন মঠ, মন্দিরে চলছে ধর্মসভা ও নামকীর্ত্তন।

মেলা কমিটির সাধারণ সম্পাদক পলাশ চৌধুরী জানান, কলিযুগের মহাতীর্থ চন্দ্রনাথ ধামে শিব চতুর্দশী তিথিতে মহাদেবের পূজা করতে দেশ-বিদেশের বিভিন্ন স্থান থেকে লাখো ভক্তের আগমন হয়। তীর্থযাত্রীরা যেন ভালোভাবে পূজা-অর্চনা করতে পারে সেজন্য সব ব্যবস্থা নেয়া হয়েছে।

শম্ভুনাথ মন্দিরের পূজারি দীপক চক্রবর্তী বলেন, শুক্রবার থেকে শুরু হয়ে শনিবার দিনব্যাপী অমাবস্যায় ব্যাসকুন্ডে পিতৃপুরুষের উদ্দেশে জল ও পিন্ডদান করবেন সনাতনী পুণ্যার্থীরা।

সীতাকুন্ড থানার ওসি ফিরোজ হোসেন মোলস্না জানান, তীর্থ যাত্রীদের নিরাপত্তায় ৫ শতাধিক পুলিশ,র্ যাব ও আনসারের পাশাপাশি বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের স্বেচ্ছাসেবকরা দায়িত্ব পালন করছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<89510 and publish = 1 order by id desc limit 3' at line 1