logo
বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৫

  সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা   ২২ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

মুজিববর্ষে নতুন শিল্প-কারখানা চালু করা হবে :শিল্প প্রতিমন্ত্রী

মুজিববর্ষে নতুন শিল্প-কারখানা চালু করা হবে :শিল্প প্রতিমন্ত্রী
ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে পাবলিক লাইব্রেরি উদ্বোধন করেন এবাদুল করিম বুলবুল এমপি -যাযাদি
মুজিববর্ষ উপলক্ষে সরকার নতুন নতুন শিল্প-কারখানা চালু করতে যাচ্ছে বলে জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ ফার্টিলাইজার অ্যান্ড কেমিক্যাল কোম্পানি লিমিটেড পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, অনেকগুলো শিল্প-কারখানা বন্ধ ছিল। ইতোমধ্যে সেগুলো নতুনভাবে চালু করে শ্রমিক-কর্মচারীদের কর্মসংস্থানের ব্যবস্থা করছেন। যেসব জায়গায় সার কারখানা নেই, সেসব জায়গায় সার কারখানা করার সিদ্ধান্ত নিয়েছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা দেয়া নতুন ১০০টি অর্থনৈতিক শিল্পাঞ্চলের মধ্যে আশুগঞ্জও অন্তর্ভুক্ত রয়েছে। আশুগঞ্জ সার কারখানার পুরনো যন্ত্রপাতি নতুনভাবে সংযোজন করার পরও যদি কাজ না হয় তাহলে নতুন সার কারখানা স্থাপন করা হবে। তিনি আরও বলেন, এখন যথাসময়ে কৃষকদের কাছে সার পৌঁছে দেয়া হচ্ছে। যার কারণে কৃষকদের ফসল উৎপাদন বৃদ্ধি পেয়েছে এবং খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছি। চেষ্টা করবেন দেশের চাহিদা মিটিয়ে যেন বিদেশে সার রপ্তানি করা যায়। সে ধরনের পরিকল্পনা রয়েছে। যার প্রেক্ষিতে কারখানাগুলোর আধুনিকায়ন করছেন।

এ সময় প্রতিমন্ত্রীর সঙ্গে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের (বিসিআইসি) চেয়ারম্যান হাইয়ুল কাইয়ূম, আশুগঞ্জ ফার্টিলাইজার অ্যান্ড কেমিক্যাল কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হাবিবুর রহমান ও মহাব্যবস্থাপক এটিএম বাক্কী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজিমুল হায়দার প্রমুখ উপস্থিত ছিলেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে