logo
বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৫

  স্বদেশ ডেস্ক   ২২ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

সড়কে ঝরল ৮ প্রাণ

সড়কে ঝরল ৮ প্রাণ
গাজীপুর, পটুয়াখালীর বাউফল, হবিগঞ্জের নবীগঞ্জ, টাঙ্গাইলের কালিহাতী, শরীয়তপুরের গোসাইরহাট ও মাদারীপুরে সড়ক দুর্ঘটনায় তিন নারীসহ ৮ জনের মৃতু্য হয়েছে। স্টাফ রিপোর্টার, প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর:

গাজীপুর : গাজীপুরের কালীগঞ্জ উপজেলায় দাখিল পরীক্ষার্থীকে ইজিবাইকে কেন্দ্রে পৌঁছে দিতে গিয়ে সড়ক দুর্ঘটনায় মা নিহত এবং মেয়ে আহত হয়েছেন। এতে মেয়ের পরীক্ষা দেয়া হয়নি। বৃহস্পতিবার সকাল ৯টায় কালীগঞ্জ-দোলানবাজার সড়কের পৈলানপুর নামক স্থানে এ সড়ক দুর্ঘটনা ঘটে। নিহত সীমা বেগম খুকি (৪০) স্থানীয় বাহাদুরসাদী ইউনিয়নের বাশাইর গ্রামের ইব্রাহীম মোলস্নার স্ত্রী। আহত মেয়ে তাসমীম আক্তার (১৭) স্থানীয় খলাপাড়া দারুল উলুম মাদ্রাসার দাখিল পরীক্ষার্থী। সকালে মেয়ে তাসমীমকে নিয়ে ইজিবাইকে কালীগঞ্জ পৌর এলাকার দুবার্টি এমইউ কামিল মাদ্রাসা পরীক্ষা কেন্দ্রে যাচ্ছিলেন। এ সময় পৈলানপুরে কালভার্ড থেকে নামার সময় চাকা খুলে নিয়ন্ত্রণ হারিয়ে ইজিবাইকটি পাশের খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই মায়ের মৃতু্য হয়।

হবিগঞ্জ : হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় মাইক্রোবাস ও সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে হেলেনা বেগম (৫৫) নামে এক নারী নিহত হয়েছেন। এতে গুরুতর হন অটোরিকশাচালক, নিহতের স্বামী ও মেয়ের জামাই। বৃহস্পতিবার দুপুরে নবীগঞ্জ-আউশকান্দি সড়কের আউশকান্দি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহত দুইজনকে আশঙ্কাজনক অবস্থায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুপুর ১টায় নবীগঞ্জ থেকে আউশকান্দিগামী একটি অটোরিকশার সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় বিপরীত দিক থেকে আসা মাইক্রোবাসের। এতে অটোরিকশা দুমড়ে-মুচড়ে গিয়ে ঘটনাস্থলেই মারা যান হেলেনা বেগম। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে আসেন।

বাউফল (পটুয়াখালী) : পটুয়াখালীর বাউফলে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে আরিফুল ইসলাম নামে এক শিক্ষার্থী নিহত এবং হৃদয় নামে অপর শিক্ষার্থী আহত হয়েছে। আহত হৃদয়কে আফঙ্কাজনক অবস্থায় বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। নিহত আরিফুল নাজিরপুর উপজেলার রামনগর তাঁতেরকাঠী গ্রামের শহিদুল ইসলামের ছেলে। তারা বৃহস্পতিবার দুপুর ১২টায় তাঁতেরকাঠী থেকে মোটরসাইকেলে বাউফল আসছিল। পথিমধ্যে নাজিরপুর মৃধা বাড়ি এলাকার মোড়ে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনা ঘটে। স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিলে চিকিৎসক আরিফুলকে মৃত ঘোষণা করেন। নিহত আরিফুল বরিশাল পলিটেকনিক্যাল ইন্সটিটিউটের সিভিল ২য় বর্ষের ছাত্র ও আহত হৃদয় শেষ বর্ষের ছাত্র।

কালিহাতী (টাঙ্গাইল) : ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের কালিহাতী উপজেলার ভূঞাপুর লিং রোডে বাস চাপায় মোটরসাইকেল আরোহী দুই কলেজ ছাত্র নিহত হয়েছে। এ সময় আরও একজন আহত হয়। বৃহস্পতিবার দুপুর একটায় এ দুর্ঘটনা ঘটে। নিহত কলেজ ছাত্র উপজেলার রাজাবাড়ী গ্রামের জুলহাস মিয়ার ছেলে ইমন মিয়া (১৭) ও একই গ্রামের সামাদ মিয়ার ছেলে শাওন মিয়া (১৮)। আহত উপজেলার রৌহা গ্রামের হাশেম মিয়ার ছেলে আসিফ মিয়া (১৯)। তিন বন্ধু মোটর সাইকেলযোগে মহাসড়ক পার হচ্ছিল। এ সময় উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা ঢাকাগামী একটি বাস মোটর সাইকেলটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই ইমন ও শাওন নিহত হয়।

শরীয়তপুর : শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার কোদালপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই কলেজছাত্রের মৃতু্য হয়েছে। নিহতরা হলেন- গোসাইরহাট সরকারি শামসুর রহমান কলেজের সম্মান তৃতীয় বর্ষের ছাত্র রিবল মামুদ খান রাজ (২৩) ও এইচএসসি পরীক্ষার্থী সাইফুল ইসলাম (২০)। বৃহস্পতিবার রাত ৯টায় গোসাইরহাট জয়ন্তীয়া নদীর উপর সাইখ্যা ব্রিজে এ দুর্ঘটনা ঘটে। মোটর সাইকেলের অপর আরোহী সিয়াম হোসেন ঢাকায় চিকিৎসাধীন রয়েছে। সন্ধ্যায় তিন বন্ধু কোদালপুর বুলু সরদার পাড়া গ্রামের বাচ্চু খানের ছেলে রিবল মাহমুদ, আবু বেপারী পাড়া গ্রামের ছায়েদুর বেপারীর ছেলে সাইফুল ইসলাম ও কাঞ্চন সরদারের ছেলে সিয়াম হোসেন মোটরসাইকেলে কুচাইপট্টি থেকে ফেরার পথে ওই ব্রিজের উপর উঠলে নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনার কবলে পড়েন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে প্রথমে গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে পরে শরীয়তপুর সদর হাসপাতালে নিলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

মাদারীপুর : মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা ইউনিয়নের মধ্যপাঁচখোলা এলাকায় বৃহস্পতিবার বিকেল ৫টায় মোটরসাইকেল চালাতে গিয়ে হৃদয় মাতুব্বর (২২) নামের এক যুবক মারা গেছেন। নিহত যুবক ওই এলাকার ইদ্রিস মাতুব্বরের ছেলে। মোটরসাইকেল চালাতে গিয়ে হৃদয় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে থাকা গাছের সঙ্গে ধাক্কা লেগে পড়ে যান। এ সময় মারাত্মক আহত ইদ্রিসকে স্থানীয়রা উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে