logo
রবিবার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬

  কাজী নজরুল ইসলাম, শরীয়তপুর   ২০ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

চার লেন সড়ক অনুমোদন

শরীয়তপুরে আনন্দ মিছিল, মিষ্টি বিতরণ

শরীয়তপুরে চার লেন সড়ক প্রকল্প একনেকে অনুমোদন হওয়ায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়েছে। সেই সঙ্গে প্রধানমন্ত্রী, সেতুমন্ত্রী ও শরীয়তপুরের তিনজন সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, একেএম এনামুল হক শামীম ও নাহিম রাজ্জাকের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তাদের দীর্ঘায়ু কামনা করেছেন জেলা সদরসহ জাজিরা ও বিভিন্ন এলাকার আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। মঙ্গলবার তারা এই আনন্দ মিছিল বের করেন।

জানা যায়, একটি সড়কের অভাবে জেলার ১৯ লক্ষাধিক অধিবাসীর পদ্মা বহুমুখী সেতু দিয়ে চলাচল করা প্রায় দুঃস্বপ্নই ছিল। জেলা সদরের সঙ্গে মানসম্মত সড়ক যোগাযোগের ব্যবস্থা না থাকায় শরীয়তপুরের ওপর দিয়ে বয়ে যাওয়া সেতু ব্যবহার থেকে বঞ্চিত হচ্ছিল তারা। মঙ্গলবার একনেক সভায় প্রায় এক হাজার ৭০০ কোটি টাকা ব্যয়ে ২৯ কিলোমিটার দৈর্ঘ্যের চার লেন সড়ক প্রশস্তকরণের প্রকল্প অনুমোদন হওয়ায় প্রকৃত সুবিধা ভোগের সুযোগ সৃষ্টি হলো জেলায় বসবাসরত মানুষের। আর এই প্রকল্প অনুমোদনে নিরলস প্রচেষ্টা ছিল জেলার বর্তমান তিনজন সংসদ সদস্যের।

জেলা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশিক কাদির জানান, প্রায় এক হাজার ২০০ কোটি টাকা ব্যয়ে চার লেন সড়কের জন্য জমি অধিগ্রহণ করা হবে। প্রথমে পুরো দুই লেন সড়ক নির্মাণের কাজ হাতে নেয়া হবে। পর্যায়ক্রমে নির্ধারিত সময়ের মধ্যে চার লেনের কাজ শেষ হবে।

শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু বলেন, পদ্মা সেতুর সুফল শরীয়তপুরবাসীর কাছে পৌঁছে দেয়ার সব কৃতিত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তিনি বলেন, '২০১৮ সালের ডিসেম্বরে নির্বাচিত হয়ে খোঁজ নিয়ে দেখেন জেলার এই প্রধান সড়কটিকে উন্নত করে পদ্মা সেতুর সঙ্গে সংযোগ স্থাপনের জন্য কেউ উদ্যোগ নেয়নি। তাই জেলার তিনিসহ তিনজন সংসদ সদস্যের গত এক বছর অবিরাম চেষ্টায় প্রধানমন্ত্রীর সহায়তায় এ্যাপ্রোচ সড়কটির উন্নয়ন প্রকল্প একনেক সভায় অনুমোদন করানো সম্ভব হয়েছে।'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে