logo
মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৬

  শ্রীপুর (গাজীপুর) সংবাদদাতা   ১৮ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

শ্রীপুরে ৫ লাখ টাকার কুল লুট, মামলা দায়ের

গাজীপুরের শ্রীপুরে প্রজেক্টের উন্নয়ন (মাটি, বালি, ইট) কাজ না দেয়ায় একটি কৃষি খামারের ৭০টি গাছের পাকা কুল দিনে-দুপুরে লুটে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ সময় বাধা দেয়ায় দুই নিরাপত্তা প্রহরীকে পিটিয়ে আহত করা হয়। রোববার দুপুরে উপজেলার তেলিহাটি ইউনিয়নের উত্তর পেলাইদ গ্রামের কৃষক বিলস্নাল হোসেনের জমিতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় কৃষক বিলস্নাল হোসেন বাদী হয়ে একই গ্রামের ৮ জনকে অভিযুক্ত করে সন্ধ্যায় শ্রীপুর থানায় একটি মামলা দায়ের করেছেন।

অভিযুক্তরা হলেন- একই এলাকার আমির হোসেন, বিলস্নাল হোসেন, মাসুদ মিয়া, নুর ইসলাম, ইউসুফ, শামিম মিয়া, আসন আলী, ইব্রাহিম মিয়া ও নজরুল ইসলাম।

কৃষক বিলস্নাল হোসেন বেপারী জানান, ৩০ বিঘা জমির উপর ৭০টি কুল গাছসহ বিভিন্ন ফলদ ও বনজ গাছ রোপণ করেছিলেন। রোপণকৃত কুল গাছে প্রচুর কুল আসছিল। আর কয়েকদিন পর পাকা কুল বিক্রি করার কথা ছিল। অভিযুক্তরা কিছুদিন ধরে তার কাছে টাকা দাবি করছিল। টাকা না দেয়ায় ওইদিন দুপুরে ৪০ তেকে ৫০ জন দেশীয় অস্ত্র নিয়ে তার প্রজেক্টে যায়। তারা প্রজেক্টের ভিতর তান্ডব চালিয়ে ও আতঙ্ক সৃষ্টি করে রোপণকৃত বিভিন্ন ফলদ ও বনজ গাছের চারা কেটে ফেলে। এ সময় তারা ৭০টি গাছের পাকা কুল বস্তায় ভরে নিয়ে যায়।

শ্রীপুর থানার ওসি লিয়াকত আলী জানান, আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে