শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পার্বতীপুর-সৈয়দপুরে রেলের ৬৩ দখলদারের বিরুদ্ধে মামলা

পার্বতীপুর (দিনাজপুর) সংবাদদাতা
  ২৯ জানুয়ারি ২০২০, ০০:০০

রেলওয়ের পশ্চিমাঞ্চলের দিনাজপুরের পার্বতীপুর রেলওয়ে জংশন ও নীলফামারীর সৈয়দপুর রেল এলাকার ভূমি অবৈধভাবে দখল করা ৬৩ ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এর মাঝে পার্বতীপুরের ৩৪ ব্যক্তির বিরুদ্ধে দিনাজপুর জেলা জজ আদালত ও সৈয়দপুরের ২৯ জনের নামে নীলফামারী আদালতে সার্টিফিকেট মামলা দায়ের করা হয়।

পার্বতীপুরের ৮নং কাচারী অফিস সূত্র জানায়, পার্বতীপুর মৌজা ও জেএল নং-৪০ এর আওতাধীন ৩৪ ব্যক্তি ১৯৮২ সাল থেকে তাদের অবৈধ দখলে রাখা ভূমি ব্যবহার করে আসছে। এ সময় পর্যন্ত ভূমির জরিমানাসহ খাজনার পরিমাণ দাঁড়িয়েছে ১ কোটি ৬৫ লাখ ১৯ হাজার ৯১২ টাকা। অভিযুক্তদের মধ্যে উলেস্নখযোগ্যরা হলেন- মোকারম হোসেন, তাসলিমা খাতুন, মাসুদ রানা, ছাদেকুল হক সরকার, আকসেদ আলী, খন্দকার রোকিয়া কবির, আবুল কালাম, আব্দুল খালেক মিয়া, ধ্রম্নব দেব রায় ও আব্দুর রশিদ।

এদিকে, কাচারীর রেল কানুনগো জিয়াউল হক জিয়া জানান, পার্বতীপুরের পাশের সৈয়দপুর রেল এলাকার কয়া জেএল নং-৭, জেএল নং-৩৭, বাঙ্গালীপুর জেএল নং-৩৮ ও নিয়ামতপুর জেএল নং-৩৬ এর ২৯ জনের বিরুদ্ধে নীলফামারী জজ কোর্টে সার্টিফিকেট মামলা হয়েছে। তাদের বিরুদ্ধে জরিমানাসহ ২ কোটি ৬৩ লাখ ৩৩ হাজার ৭৪০ টাকার চূড়ান্ত নোটিশ আগেই দেয়া হয়েছিল। বিবাদীরা হলেন- জয়নাল আবেদীন, মোস্তাক আহম্মেদ, নাসিম কবির ও ফয়েজ আহম্মেদ প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<86367 and publish = 1 order by id desc limit 3' at line 1