বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

মাদারীপুরে বানরের জন্য খাদ্য কর্মসূচি

মাদারীপুর প্রতিনিধি
  ২৯ জানুয়ারি ২০২০, ০০:০০

দীর্ঘদিন পর মাদারীপুরে ঐতিহ্যবাহী বন্যপ্রাণী বানরের জন্য খাদ্য কর্মসূচির (৭৬ দিনের) খাবার বরাদ্দ হয়েছে। সোমবার বিকেলে মাদারীপুরের বানরের এলাকা চরমুগরিয়ার বিভিন্ন স্থানে ভ্যানগাড়ির মাধ্যমে কলা, গাজর, শসা দেওয়া হয়। এ সময় ঠিকাদার প্রতিষ্ঠানের সদস্যসহ জেলা বন বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জানা গেছে, শহরের মেসার্স ঝলক বিজনেস সেন্টার নামে ঠিকাদার প্রতিষ্ঠানের মাধ্যমে সরকারি বরাদ্দকৃত এ খাবার চরমুগরিয়া ইকোপার্ক এলাকাসহ বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে বিকাল ৩টা থেকে সন্ধ্যা পর্যন্ত চরমুগরিয়ার বানরকে খাওয়ানো হয়। খাবারের তালিকায় ছিল ১২০ কেজি কলা, ৬০ কেজি গাজর ও ৬০ কেজি শসা। সদর উপজেলার বন্দর নগরী চরমুগরিয়ায় প্রায় আড়াই হাজার বানরের মাঝে এই খাবার বিতরণ করার চেষ্টা করা হয়। এ সময় জেলা যুবলীগের সহ-সম্পাদক সুমন তালুকদার, সদর উপজেলা যুবলীগের কার্যকারী সদস্য মাসুদুর রহমান সরদারসহ এলাকার বিভিন্ন উৎসুক মানুষ উপস্থিত ছিলেন।

জেলা বন বিভাগের কর্মকর্তা তাপস কুমার সেন গুপ্ত বলেন, চরমুগরিয়া এলাকায় অনেক বানর রয়েছে। এরা ঠিকমতো খেতে না পেয়ে মানুষের দোকানপাট ও বাড়িঘরে চুরি করে খেতো। তাই সাবেক নৌপরিবহণমন্ত্রী শাজাহান খান এমপির প্রচেষ্টায় বর্তমানে ৭৬ দিনের খাবারের কর্মসূচি পেয়েছেন। আগামী ৩ বছরের জন্য বরাদ্দ পাবেন, এতে করে ইকোপার্কের ভেতরে চরমুগরিয়ার সমস্ত বানরকে বনায়ন প্রক্রিয়ায় স্থানান্তর করতে পারবেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<86365 and publish = 1 order by id desc limit 3' at line 1