logo
সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১২ ফাল্গুন ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২৫ জানুয়ারি ২০২০, ০০:০০  

বঙ্গোপসাগরে চারদিন ধরে নিখোঁজ ২০ মাঝি মালস্না

আনোয়ারা (চট্টগ্রাম) সংবাদদাতা

চট্টগ্রামের আনোয়ারা উপকূল গহিরা থেকে বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে ২০ মাঝি-মালস্নাসহ একটি মাছ ধরার ফিশিং বোট ৫ দিন ধরে নিখোঁজ রয়েছে।

উপজেলার রায়পুর ইউনিয়নের পশ্চিম রায়পুর ময়না গাজীর বাড়ির আবদুল হামিদের মালিকানাধীন এফবি বাকলিয়া-১ নামের এ ফিশিং বোটটি ১৬ জানুয়ারি উপকূল থেকে মাছ শিকারের উদ্দেশ্যে বের হলে ২১ জানুয়ারি কক্সবাজারের সেন্টমার্টিনের পশ্চিমে ইঞ্জিন বিকল হয়ে পড়ে। এরপর থেকে আর খোঁজ মেলেনি মাঝি-মালস্নাসহ বোটটির। বোটে থাকা মাঝি ও চালকের বাড়ি মীরসরাই বাকি ১৮ জন শ্রমিকের বাড়ি নোয়াখালী বলে জানা গেছে।

নিখোঁজ বোটের মালিক আবদুল হামিদের সাথে কথা বলে জানা যায়, গত ১৬ জানুয়ারি প্রতি বারের মতো তার মালিকানাধীন এফবি বাকলিয়া-১ নামের এ ফিশিং বোটটি বঙ্গোপসাগরে মাছ শিকারের উদ্দেশ্য বের হয়। গত ১৯ জানুয়ারি বোটটির মাঝি চট্টগ্রামের মিরেরসরাই উপজেলার মো. বেলাল মুঠো ফোনে জানায় বোটের ইঞ্জিন বিকল হয়ে পড়ে। এরপর ২১ জানুয়ারি বিকালে বোটের মাঝি বেলাল ও ড্রাইভার মাকসুদ জানায় বোটসহ তারা কক্সবাজারের সেন্টমার্টিনের পশ্চিমে অবস্থান করছে। এরপর ৪ দিন ধরে বোটের মাঝি-মালস্নাদের কোনো খোঁজ পাচ্ছে না। তিনি আরো জানান, নিখোঁজের পর মেরিন ফিশারিজ, কোস্টগার্ড ও নৌ-বাহিনীকে বিষয়টি অবগত করেছেন। কিন্তু পতেঙ্গা থানা, কোতোয়ালী থানা, কর্ণফুলী থানা ও টেকনাফ থানায় নিখোঁজের সাধারণ ডায়েরি করার চেষ্টা করেও ব্যর্থ হন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে