শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সড়কে ঝরল ৯ প্রাণ

স্বদেশ ডেস্ক
  ১৭ আগস্ট ২০১৮, ০০:০০

পঁাচ জেলায় গত দুদিনে সড়ক দুঘর্টনায় ৯ জন নিহত হয়েছেন। কিশোরগঞ্জের কুলিয়ারচরে তিন, দিনাজপুরের ফুলবাড়ীতে এক, জয়পুরহাটের কালাইয়ে এক, হবিগঞ্জের বাহুবলে তিন ও চট্টগ্রামের সীতাকুÐে একজন নিহত হয়েছেন। প্রতিনিধি এবং সংবাদদাতাদের পাঠানো খবর :

বাজিতপুর (কিশোরগঞ্জ) : কিশোরগঞ্জের কুলিয়ারচরে বাস ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘষের্ তিনজন নিহত ও একজন আহত হয়েছে। বুধবার বিকালে ভৈরব-ময়মনসিংহ আঞ্চলিক মহাসড়কের কুলিয়ারচরের কোনাপাড়া নামক স্থানে দুঘর্টনায় হতাহতের এই ঘটনা ঘটে। হাইওয়ে পুলিশ ও প্রত্যক্ষদশীর্রা জানায়, কিশোরগঞ্জ থেকে ছেড়ে আসা ঢাকাগামী যাতায়াত পরিবহনের একটি যাত্রীবাহী বাস ও ভৈরব থেকে ছেড়ে যাওয়া কিশোরগঞ্জগামী একটি অটোরিকশার মধ্যে মুখোমুখি সংঘষর্ হয়। সংঘষের্ অটোরিকশাটি ছিটকে দূরে পড়ে গিয়ে দুমড়েমুচড়ে যায়। বাসটি সড়কেই থেমে যায়। অটোরিকশায় চালকসহ চারজন ছিলেন। ঘটনাস্থলে তিনজনের মৃত্যু হয়।

ফুলবাড়ী (দিনাজপুর): দিনাজপুরের ফুলবাড়ীতে পাথরের ট্রাকের সঙ্গে পিকাপ (মিনি ট্রাক) এর সংঘষের্ সিরাজুল ইসলাম (৫৫) নামে ধান ব্যবসায়ী নিহত হয়েছেন। একই ঘটনায় গুরুতর আহত হয়েছে পিকাবের চালক আব্দুল আলিম (২৮)। বৃহস্পতিবার ভোর সাড়ে চারটায়, ফুলবাড়ী-রংপুর মহাসড়কের পৌর এলাকার তেঁতুলিয়া মোড়ে এই সংঘষের্র ঘটনা ঘটে।

কালাই (জয়পুরহাট) : জয়পুরহাটের কালাইয়ে ভেরেনডি এলাকায় সিএনজির ধাক্কায় রিফাত (৫) নামে এক শিশু মারা গেছে । বৃহস্পতিবার দুপুরের দিকে পাঁচশিরা -মাত্রাই সড়কে এ দুঘর্টনা ঘটে ।

কালাই থানার ভারপ্রাপ্ত কমর্কতার্ আব্দুল লতিফ জানান, রিফাত ভেরেনডি এলাকায় রাস্তা পার হচ্ছিলেন। এ সময় মাত্রাইগামী একটি সিএনজি রিফাতকে ধাক্কা দিলে গুরুতর আহত হয় সে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভতির্ করলে কতর্ব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বাহুবল (হবিগঞ্জ) : বাহুবলে সড়ক দুঘর্টনায় দুইজন নিহত হয়েছে। ঘটনাটি ঘটেছে বুধবার রাত ১২টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের বাহুবল সদর সংলগ্ন মোহনা কমিউনিটি সেন্টার সংলগ্ন স্থানে। নিহতরা হলেন, উপজেলার চন্দনিয়া গ্রামের নছর উদ্দিনের ছেলে প্রবাসী নাছির উদ্দিন (৪০) ও উপজেলার হরিতলা গ্রামের মুনছব উল্লার ছেলে আব্দুল্লাহ (৪০)। জানা যায়, রাত পৌনে ১২টায় দিকে তারা একটি সিএনজি অটোরিকশাযোগে বাড়ির পথে রওনা হন। সিএনজি অটোরিকশাটি কয়েকশ ফুট দূরবতীর্ মোহনা কমিউনিটি সেন্টারের কাছে পৌঁছামাত্র পেছন দিক থেকে আসা দ্রæতগামী শ্যামলী পরিবহনের একটি বাস যাত্রাবাহী ওই সিএনজিকে চাপা দেয়। এতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস ও সিএনজি দুটোই পাশ্বর্বতীর্ খাদে পড়ে গেলে প্রবাসী নাছির উদ্দিন ঘটনাস্থলেই নিহত হন। বৃহস্পতিবার সকালে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আহত আব্দুল্লাহ (৪০) মৃত্যুবরণ করেন। অপর দিকে বৃহস্পতিবার মহাসড়কে দ্বিগাম্বর বাজারের অদূরে কালীবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে অপর এক সড়ক দুঘর্টনায় ওই বিদ্যালয়ের ২য় শ্রেণির ছাত্রী নিলীমা আক্তার (৭) নিহত হয়। প্রত্যক্ষদশীর্রা জানান, বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় স্কুল ছুটির পর ছাত্রী নিলীমা আক্তার মহাসড়ক পারাপারের সময় সিলেটের দিক থেকে আসা ‘লন্ডন এক্সপ্রেস’-এর একটি যাত্রীবাহী বাস তাকে চাপা দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলেই শিশু নিলীমার মৃত্যু হয়।

সীতাকুÐ (চট্টগ্রাম) : সীতাকুÐে যাত্রীবাহী বাস ও গরুবাহী ট্রাকের সংঘষের্ মো. মিয়া (৩৪) নামে এক বাসযাত্রী নিহত হয়েছে। এতে গুরুতর আহত হয়েছে ১৫ জন বাসযাত্রী। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মাদামবিবির হাট এলাকায় এ দূঘর্টনা ঘটে। সে সীতাকুÐের ফকিরহাট এলাকার মো. আনিসুল হকের ছেলে।

প্রত্যক্ষদশীর্ ও পুলিশ সূত্রে জানা যায়, চট্টগ্রামমুখী গরুবাহি ট্রাক মহাসড়কের মাদামবিবির হাট এলাকা অতিক্রমকালে একিমুখি ৮নং পরিবহনের যাত্রীবাহী বাসকে পেছন থেকে সজোর ধাক্কা দেয়। এতে বাস-ট্রাক সংঘষের্ বাসের পেছনের অংশ ধুমড়ে-মুচড়ে মো. মিয়াসহ ১৫জন বাসযাত্রী গুরুতর আহত হয়। দুঘর্টনার পর আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কতর্ব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<8246 and publish = 1 order by id desc limit 3' at line 1