শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৭ আগস্ট ২০১৮, ০০:০০

চাল বিতরণ

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনা পৌরসভার উদ্যোগে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বৃহস্পতিবার পৌর এলাকার ৯টি ওয়াডের্র চার হাজার ৬১৯ জন অসহায় দরিদ্র পরিবারের মধ্যে ২০ কেজি করে ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে। জেলা শহরের মোক্তারপাড়া অডিটরিয়ামে চাল বিতরণ উদ্বোধন করেন জেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক পৌরমেয়র আলহাজ মো. নজরুল ইসলাম খান।

এ সময় উপস্থিত ছিলেন পৌরসচিব ফারুক ওয়াহিদ সুমন, প্যানেল মেয়র-১ আমির বাশার, পৌর কাউন্সিলর আবদুল হেলিম, মো. রফিকুল ইসলাম হাওলাদার মিলন, মো. রাসেল প্রমুখ।

বই বিতরণ

অষ্টগ্রাম (কিশোরগঞ্জ) সংবাদদাতা

অষ্টগ্রাম উপজেলা পূবর্ অষ্টগ্রাম ইউনিয়নের সমাজসেবা অধিদপ্তরের ২০১৭-১৮ অথর্বছরের বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতাভোগীদের মধ্যে বই বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে পূবর্ অষ্টগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন কাছেদ মিয়ার সভাপতিত্বে বই বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম, বিশেষ অতিথি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল হক হায়দরী, উপজেলা সমাজসেবা অফিসার শামীমুর রহমান, উপজেলা আওয়ামী লীগ নেতা আলফু মিয়া, জীবনময় শীলসহ এলাকার গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন।

কমর্শালা

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ে সিনিয়র রোভারমেট কমর্শালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার পঞ্চগড় মকবুলার রহমান সরকারি কলেজের হলরুমে ওই কমর্শালা উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ জহিরুল ইসলাম। কলেজের অধ্যক্ষ অধ্যাপক দেলওয়ার হোসেন প্রধানের সভাপতিত্বে কমর্শালায় বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার গিয়াসউদ্দীন আহমদ। অনুষ্ঠানে বক্তব্য দেন পঞ্চগড় জেলা রোভার স্কাউটের সাধারণ সম্পাদক এমদাদুল হক, কমিশনার আব্দুল কাদের প্রমুখ।

শিক্ষাবৃত্তি

মিজার্গঞ্জ (পটুয়াখালী) সংবাদদাতা

মিজার্গঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে বুধবার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের গরিব ও মেধাবী শিক্ষাথীের্দর মধ্যে আনুষ্ঠানিকভাবে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। উপজেলা পরিষদ তহবিল থেকে ৮৯ জন শিক্ষাথীর্র মধ্যে শিক্ষাবৃত্তি হিসেবে মোট ২ লাখ ৭৩ হাজার টাকা প্রদান করা হয়। ইউএনও শাহ্ মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান খান মো. আবু বকর সিদ্দিকী। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস-চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম ও অধ্যাপক ইউনুচ আলী সরদার প্রমুখ।

বিতরণ

দুপচঁাচিয়া (বগুড়া) সংবাদদাতা

বগুড়ার দুপচঁাচিয়ায় ১৫ জন ভিক্ষুককে ছাগল ও ভ্যান দিয়েছে উপজেলা প্রশাসন। বুধবার সকালে উপজেলা সমাজসেবা কাযার্লয়ের আয়োজনে ভিক্ষুক পুনবার্সন তহবিল থেকে এ ব্যবস্থা করা হয়েছে। উপজেলা নিবার্হী কমর্কতার্ (ইউএনও) এস এম জাকির হোসেন উপজেলা চত্বরে ভিক্ষুকদেরকে ছাগল ও ভ্যান বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জেসমিন প্রধান, উপজেলা আ’লীগের সভাপতি মিজানুর রহমান খান, সাধারণ সম্পাদক ফজলুল হক, জেলা পরিষদের সদস্য আবু সাঈদ ফকির, উপজেলা সমাজসেবা কমর্কতার্ আবু সালেহ মো. নূহ প্রমুখ।

উদ্বোধন

ইসলামপুর (জামালপুর) সংবাদদাতা

জামালপুরের ইসলামপুরে দারিদ্র্যপীড়িত এলাকায় স্কুল ফিডিং প্রোগ্রামের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে পূবর্ ইসলামপুর সরকারি মডেল স্কুলে এ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন এমপি আলহাজ ফরিদুল হক খান দুলাল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান নবী নেওয়াজ খান লোহানী বিপুল, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ জামাল আবু নাসের চৌধুরী চালের্স, শ্রমবিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম প্রমুখ।

মতবিনিময়

ডিমলা (নীলফামারী) সংবাদদাতা

নীলফামারীর ডিমলায় নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসনের আয়োজনে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়। সভায় উপজেলা নিবার্হী কমর্কতার্ নাজমুন নাহারের সভাপতিত্বে বক্তব্য রাখেন নীলফামারী-১ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার, নবাগত জেলা প্রশাসক নাজিয়া শিরিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান তবিবুল ইসলাম, উপজেলা শিক্ষা কমর্কতার্ স্বপন কুমার দাস প্রমুখ।

বিতরণ

আদমদীঘি (বগুড়া) সংবাদদাতা

আদমদীঘিতে নারী উন্নয়ন ফোরামের উদ্যোগে বৃহস্পতিবার সকালে উপজেলার ৬টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ৩শ’ দরিদ্র পরিবারের মাঝে স্যানিটেশন সামগ্রী বিতরণ করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নারী উন্নয়ন ফোরামের সভাপতি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা আহমেদ মালা, ফোরামের সহসভাপতি জাহানারা বেগম, সেক্রেটারি মাহবুবা জামান রতœা, হামজা কনস্ট্রাকশনের ঠিকাদার মিজানুর রহমান বাবু প্রমুখ।

কমর্শালা

বানারীপাড়া (বরিশাল) সংবাদদাতা

বানারীপাড়ায় ‘বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ বাস্তবায়নে আমাদের দায়বদ্ধতা ও করণীয়’ শীষর্ক এক কমর্শালার আয়োজন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় কন্যা শিশু অ্যাডভোকেসি ফোরামের সম্পাদক ও দি হেঙ্গার এজেন্ট বাংলাদেশের আঞ্চলিক সমন্বয়কারী মেহের আফরোজ মিতার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বানারীপাড়া উপজেলা নিবার্হী কমর্কতার্ মো. শরীফুল ইসলাম। এ সময় আরও উপস্থিত ছিলেন বানারীপাড়া দুনীির্ত প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ মো. আক্কাস আলী খান, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আবু বকর সিদ্দিক, সম্পাদক ফখরুল আলম, উপজেলা স্কাউটস্ সম্পাদক আব্দুর রহমান প্রমুখ।

বৃক্ষরোপণ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা

নারায়ণগঞ্জের রূপগঞ্জে পূবার্চল সম্মিলিত সামাজিক সংগঠনের আয়োজনে তিন শতাধিক ফলদ, ভেষজ ও বিভিন্ন শ্রেণির বৃক্ষরোপণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলার মধূখালী এলাকায় এ চারাগাছ রোপণ করা হয়।

এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা স্যানিটেশন পরিদশর্ক মনিরুল ইসলাম খান, আব্দুল হক ভঁুইয়া ইন্টারন্যাশনাল স্কুলের পরিচালক, মনিরুল হক ভ‚ঁইয়া, ইউপি সদস্য ওসমান গনী ভ‚ঁইয়া খোকন, সমাজসেবক জিন্নত আলী, ডাক্তার কাশেম মেডিকেলের পরিচালক নজরুল ইসলাম, কিন্ডারগাটের্ন শিক্ষা উন্নয়ন সমিতির আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

প্রচারাভিযান

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

পবিত্র ঈদুল আজহায় কোরবানির পশুর বজর্্য নিষ্কাশনে জনসচেতনতা বৃদ্ধিতে বৃহস্পতিবার সকালে ব্রাহ্মণবাড়িয়ায় র‌্যালি ও প্রচারিযান অনুষ্ঠিত হয়।

সকালে কমর্সূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান। ক্লিন ব্রাহ্মণবাড়িয়ার উপদেষ্টা ও ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজের চেয়ারম্যান ডা. মো. আবু সাঈদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগ, ব্রাহ্মণবাড়িয়ার উপ-পরিচালক আয়েশা আকতার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সাকের্ল) মো. রেজাউল কবীর, পৌর কাউন্সিলর মুরাদ খান, সাংবাদিক আল আমীন শাহীন প্রমুখ।

সংবাদ সম্মেলন

পাবনা প্রতিনিধি

পাবনায় বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) জেলা কমিটি নিয়ে বিভ্রান্তি দেখা দিয়েছে। প্রতিবাদে সংবাদ সম্মেলনের আয়োজন করে জেলা বিএমএ নেতারা। বৃহস্পতিবার দুপুরে শহরের একটি রেস্টুরেন্টে আয়োজন করা হয় এই সংবাদ সম্মেলন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিএমএ পাবনা জেলা শাখার সভাপতি ডা. গোলজার হোসেন। এ সময় উপস্থিত ছিলেন বিএমএর সহ-সভাপতি ডা. রিয়াজুল হক রেজা, যুগ্ম সম্পাদক ডা. সিরাজুল ইসলাম, কাযর্করী সদস্য ডা. খলিলুর রহমান, ডা. রামদুলাল ভৌমিক, ডা. তাহসিন বেগম, ডা. জাহেদ হোসেন রুমী প্রমুখ।

মিলাদ মাহফিল

বকশীগঞ্জ (জামালপুর) সংবাদদাতা

জামালপুরের বকশীগঞ্জে জাতীয় শোক দিবস উপলক্ষে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। বুধবার সন্ধ্যায় উপজেলা জাতীয় পাটির্র উদ্যোগে দলের কাযার্লয়ে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়।

মিলাদ ও দোয়া মাহফিলে উপজেলা জাতীয় পাটির্র সভাপতি হামিদুর রহমান, একেএম হামিদুল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুস ছামাদ, উপজেলা যুবসংহতির সভাপতি জিয়াউর রহমান, সমাজসেবক আবদুল কাদের ধুমালী, জাতীয় পাটির্র শ্রম-বিষয়ক সম্পাদক আবদুল কাদের পেট্রোল প্রমুখ।

বৃত্তিপ্রদান

ধামইরহাট (নওগঁা) সংবাদদাতা

নওগঁার ধামইরহাটে শিক্ষাথীের্দর মাঝে শিক্ষাবৃত্তি হিসাবে নগদ অথর্ ও ক্রেস্ট প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলা পরিষদের সভাকক্ষে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে মজিবুর রহমান মেমোরিয়াল ফাউন্ডেশনের সহযোগিতায় ওই ফাউন্ডেশনের চেয়ারম্যান আলমগীর কবির স্বাগত বক্তব্য রাখেন।

চকময়রাম মডেল উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক এস.এম খেলাল-ই-রব্বানীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ সফিউজ্জান ভ‚ইয়া। বিশেষ অতিথি ছিলেন উপজেলা শিক্ষা অফিসার গোলাম মোস্তফা, একাডেমিক সুপারভাইজার কাজল কুমার সরকার প্রমুখ।

মতবিনিময়

কেন্দুয়া (নেত্রকোনা) সংবাদদাতা

নেত্রকোনা-৩ আসনের সংসদ সদস্য ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টু জাতীয় শোক দিবস উপলক্ষে বুধবার রাতে কেন্দুয়া উপজেলার রায়পুর এতিমখানা হাফিজিয়া মাদ্রাসার শিক্ষক-শিক্ষাথীের্দর সঙ্গে এক মতবিনিময় করেছেন। এ সময় মিলাদ ও দোয়া মাহফিল শেষে তিনি এতিম শিশু-কিশোর ও শিক্ষাথীের্দর সঙ্গে নিয়ে রাতের খাবারও খান। এ ধরনের ব্যতিক্রম উদ্যোগের জন্য শিক্ষক-শিক্ষাথীর্রাও এমপি পিন্টুর প্রতি কৃতজ্ঞতা জানান। এ সময় রাজনৈতিক নেতা, শিক্ষক ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বিতরণ

নলডাঙ্গা (নাটোর) সংবাদদাতা

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে নাটোরের নলডাঙ্গা পৌরসভার দুস্থ হতদরিদ্র পরিবারের মাঝে ভিজিএফের ২০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে সরকারের খাদ্য-সহায়তা কমর্সূচির আওতায় পৌরসভার ৯টি ওয়াডের্র তিন হাজার ৮১ জন দুস্থ হতদরিদ্রদের মাঝে ভিজিএফের চাল বিতরণের উদ্বোধন করেন পৌরসভার প্যানেল মেয়র সাহেব আলী। এ সময় উপস্থিত ছিলেন পৌরসভার সহকারী প্রকৌশলী তাজুল ইসলাম, কাউন্সিলর মাহবুর ইসলাম, টিটুল সরদার প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<8236 and publish = 1 order by id desc limit 3' at line 1