শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

পুঠিয়া-তাহেরপুর সড়ক সংস্কারে অনিয়ম!

পুঠিয়া (রাজশাহী) সংবাদদাতা
  ১৬ আগস্ট ২০১৮, ০০:০০

রাজশাহীর পুঠিয়া-তাহেরপুর সড়কের বড় বড় খানাখন্দের কারণে এ পথে চলাচলকারীদের চরম দুভোর্গ পোহাতে হচ্ছে। রাস্তাটি চলাচলের অযোগ্য হওয়ায় বিভিন্ন সময় যানবহন নষ্ট হয়ে মাঝপথে পড়ে থাকাসহ এ রুটে প্রায় ঘটছে দুঘর্টনা।

অভিযোগ উঠেছে, বষার্র মৌসুমে সড়ক ও জনপথ বিভাগ টেন্ডারের মাধ্যমে একটি ঠিকাদারী প্রতিষ্ঠানকে কাজ দেয়ায় প্রতিষ্ঠানটিও সংস্কার কাজে ব্যাপক অনিয়ম করায় এ অবস্থা সৃষ্টি হয়েছে।

জানা যায়, পুঠিয়া উপজেলা সদর থেকে তাহেরপুর পযর্ন্ত ১৭ কিলোমিটার এ রাস্তার মধ্যে বিভিন্ন স্থানে বড় বড় গতর্ সৃষ্টি হয়ে সেগুলোতে বৃষ্টির পানি জমে রয়েছে। ফলে স্থানীয় জনগণ, যানবাহন ও পথচারীদের চরম দুভোর্গ পোহাতে হচ্ছে।

এ রাস্তা সংস্কারের জন্য সড়ক ও জনপদ বিভাগ চলতি বষার্ মৌসুমে টেন্ডারের মাধ্যমে ‘ইউনুস অ্যান্ড ব্রাদাসর্’ নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠানকে প্রায় ২৫ লাখ টাকার এ কাজ প্রদান করে।

শিডিউল মোতাবেক রাস্তায় ৮ ইঞ্চি বালি ফেলানো, পানি ছিটানো, রোলার মেশিন ব্যবহার এবং সোলিং-এ ১নং ইট ব্যবহারের কথা থাকলেও তারা সেটি করেননি।

এলাকাবাসী অভিযোগ করেন, ঠিকাদারী প্রতিষ্ঠানটি রাস্তায় মাত্র ৩-৪ ইঞ্চি বালি ফেলেছে। রাস্তায় বালি ফেলানোর পর সেগুলোতে পানি ছিটানো হয়নি, এমনকি রোলার মেশিনও ব্যবহার করা হয়নি। এ ছাড়া সোলিং কাজে নিম্নমানের ইট ব্যবহার করছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<8089 and publish = 1 order by id desc limit 3' at line 1