শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মূসক ফাঁকি:৫৬ বিড়ি কোম্পানির নামে মামলা

রংপুর প্রতিনিধি
  ০৮ ডিসেম্বর ২০১৯, ০০:০০

রংপুর বিভাগের বিভিন্ন জেলায় নকল সাদৃশ্য বিড়ির ব্যান্ডরোল ও বিড়ি বাজারজাত এবং মূসক ফাঁকির অভিযোগে ৫৬টি বিড়ি কোম্পানির বিরুদ্ধে মামলা করেছে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট অফিস। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ নকল সাদৃশ্য বিড়ির ব্যান্ডরোল ও বিড়ি জব্দ করা হয়। জরিমানা করা হয়েছে প্রায় ১৫ লাখ টাকা।

কাস্টমস অফিস সূত্র জানায়, নকল সাদৃশ্য বিড়ির ব্যান্ডরোল ও বিড়ি বাজারজাত করা অভিযোগে ১৪টি বিড়ি কোম্পানির বিরুদ্ধে মামলা হয়েছে। কোম্পানিগগুলোর মধ্যে কাউনিয়া উপজেলার হারাগাছ সারাই এলাকার মিরাজ বিড়ি, আসিফ বিড়ি, হারাগাছ হিরণ বিড়ি, মেনাজ ও পদ্মা বিড়ি, পাঠানাটারি পচা মিয়ার বিড়ি, রাখি ও মরিয়ম বিড়ি, নিউ সাহেবগঞ্জ চাঁদকুঠি এলাকার শিকারী ও সাহেব বিড়ি, ঠাকুরদাস এলাকার স্পিশাল আশা ও মুক্তা বিড়ি, ১নং সাহেব বিড়ি, পাইকার টারি এলাকার এ হাকিম বিড়ি, গঙ্গাচড়া মৌভাষা এলাকার তিস্তা বিড়ি, নীলফামারীর ডিমলা এলাকার খারুক বাংলা বিড়ি ও দিনাজপুরের হরিণ-১ বিড়ি। তাদের কাছে ৪৩ হাজার ৭৪৬ প্যাকেট ও ১৯ কোটি ৬৬ হাজার ১৪০ বিড়ি জব্দ করা হয়। এছাড়াও মূসক আইন ফাঁকির অভিযোগে ৪৪টি বিড়ি কোম্পানির বিরুদ্ধে মামলা হয়েছে। এ সময় তাদের কাছে ১৪ লাখ ৯১ হাজার ৩৩২ টাকা জরিমান করা হয়।

রংপুর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট অফিসের কমিশনার শওকত আলী সাদী জানান, আগে বিড়ি কোম্পানির বিরুদ্ধে অপরাধজনিত কোনো ব্যবস্থা নেয়া হতো না; এখন হচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<78891 and publish = 1 order by id desc limit 3' at line 1