logo
শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬

  স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল   ২৩ নভেম্বর ২০১৯, ০০:০০  

টাঙ্গাইলে ১৪৪ ধারার দ্বিতীয় দিনেও শহর থমথমে

টাঙ্গাইলে ১৪৪ ধারার দ্বিতীয় দিনেও শহর থমথমে
টাঙ্গাইলে ১৪৪ ধারা জারির দ্বিতীয় দিন শহরে পুলিশের সতর্ক অবস্থান -যাযাদি
টাঙ্গাইল শহরের বিভিন্ন এলাকায় তিন দিনের ১৪৪ ধারার দ্বিতীয় দিন শুক্রবারও শহরে থমথমে অবস্থা বিরাজ করছে। শহরের গুরুত্বপূর্ণ পয়েণ্টে ১৪৪ ধারা বহাল রাখা ও পরিস্থিতি স্বাভাবিক রাখতে নিয়মিত থানা ও ডিবি পুলিশের পাশাপাশি অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শুক্রবার ভোর থেকে শহরের বিভিন্ন অলিগলি ও গুরুত্বপূর্ণ মোড়গুলোতে অতিরিক্ত পুলিশের সতর্ক অবস্থান লক্ষ করা যায়। শহরে যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় প্রশাসন সতর্ক রয়েছে। টাঙ্গাইল মডেল থানার ওসি মীর মোশারফ হোসেন জানান, আওয়ামী লীগের দুটি গ্রম্নপের পাল্টাপাল্টি কর্মসূচির কারণে সংঘর্ষের সম্ভাবনা দেখা দেয়ায় জেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে। শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নিরাপত্তার স্বার্থে বেশ কিছু জায়গায় চেকপোস্ট বসানো হয়েছে।

টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক তানভার হাসান ছোট মনির জানান, প্রতিপক্ষের লোকজন মুক্তিযোদ্ধা ফারুক আহমদ হত্যার বিচারে প্রভাব বিস্তারের জন্য আমিনুর রহমান খান বাপ্পীর ১৬তম মৃতু্যবার্ষিকীতে নানা কর্মসূচি ঘোষণা করে। বাধ্য হয়ে আওয়ামী পরিবারের পক্ষে আ'লীগ নেতারা পাল্টা কর্মসূচি দেয়। প্রশাসন যেহেতু ১৪৪ ধারা জারি করেছে, তারা তা মেনে তাদের কর্মসূচি পরে করবেন। টাঙ্গাইল-৫ (সদর) আসনের সংসদ সদস্য মো. ছানোয়ার হোসেন জানান, জেলা প্রশাসন শহরে ১৪৪ ধারা জারি করেছেন। সকলেরই আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকা উচিত।

টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শহিদুলস্নাহ জানান, টাঙ্গাইলের সাবেক এমপি আমানুর রহমান খান রানার বড় ভাই আমিনুর রহমান খান বাপ্পীর মৃতু্যবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালনের অনুমতি চেয়ে আবেদন করা হয়। অন্য দিকে, আরেকটি পক্ষ একই সময়, একই স্থানে বিভিন্ন কর্মসূচি পালনের অনুমতি চেয়ে আবেদন করলে আইনশৃঙ্খলা অবনতির শঙ্কায় শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যান, শহীদ মিনার, নিরালার মোড়, পুরাতন বাসস্ট্যান্ড ও বিভিন্ন সড়কের গুরুত্বপূর্ণ স্থান এবং এর আশপাশের এলাকায় বৃহস্পতিবার ভোর থেকে শনিবার সন্ধ্যা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে