শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

দৌলতদিয়ায় ৪ কি.মি জুড়ে ট্রাকের দীঘর্ সারি

গোয়ালন্দ (রাজবাড়ী) সংবাদদাতা
  ১১ আগস্ট ২০১৮, ০০:০০
দৌলতদিয়ায় পণ্যবাহী ট্রাকের সারি Ñযাযাদি

দেশের গুরুত্বপূণর্ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি সংকট ও তীব্র স্রোতের কারণে স্বাভাবিক যানবাহন পারাপার ব্যাহত হচ্ছে। পাশাপাশি শিমুলিয়া-কাঠালবাড়ী নৌরুটের লৌহজং চ্যানেলে নাব্য সংকটের কারণে ওই রুটে গত তিন দিন ধরে রো রো (বড়) ফেরি চলাচল বন্ধ রয়েছে। এতে করে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে পড়ছে বাড়তি চাপ। বৃহস্পতিবার বিকেল ৫টা নাগাদ দৌলতদিয়া প্রান্তে ৪ কিলোমিটারজুড়ে ৫ শতাধিক পণ্যবাহী যানবাহন সিরিয়ালে আটকা পড়ে।

বিআইডবিøউটিসি কতৃর্পক্ষ বলছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি সংকট ও তীব্র স্রোতের কারণে ফেরি পারাপারে প্রায় দ্বিগুণ সময় লাগায় যানবাহন আটকা পড়ছে। বৃহস্পতিবার বিকেল পযর্ন্ত ১৪টি ফেরি চলছিল। ৩টি ফেরি পাটুরিয়ার ভাসমান কারখানা মধুমতিতে মেরামতে ছিল।

এদিকে দক্ষিণাঞ্চলের অপর গুরুত্বপূণর্ শিমুলিয়া-কাঠালবাড়ী নৌরুটের লৌহজং চ্যানেলে তীব্র নাব্য সংকটের কারণে গত তিনদিন ধরে ওই রুটে রো রো ফেরি চলাচল করতে পারছে না। কতৃর্পক্ষ জরুরি ভিত্তিতে ছোট ফেরিগুলো দিয়ে যাত্রীবাহী যানবাহনগুলো পারাপার করছে। এতে করে ওই রুটের পণ্যবাহী ট্রাক ও কাভাডর্ ভ্যানগুলো নদী পারাপার হতে দৌলতদিয়া-পাটুরিয়া রুটে আসছে। ট্রাফিক সপ্তাহ উপলক্ষে মহাসড়কে পুলিশের ব্যাপক তৎপরতার কারণে যানবাহনের সংখ্যা কমে গেলেও এ কারণে দৌলতদিয়া ঘাট এলাকায় দেখা দিয়েছে পণ্যবাহী ট্রাক ও কাভাডর্ ভ্যানের দীঘর্ সারি।

আটকে থাকা চালকরা অভিযোগ করেছেন, বাড়তি টাকা দিলেও দালাল ছাড়া তারা ফেরির টিকিট পাচ্ছে না। অনেক চালক দালাল ও পুলিশকে ম্যানেজ করে অনেক বেশি টাকা দিয়ে সিরিয়ালের তোয়াক্কা না করে আগে ফেরিতে উঠে যাচ্ছে। অথচ শত শত ট্রাকচালক সিরিয়ালে ঘণ্টার পর ঘণ্টা আটকে আছে।

মংলা বন্দর থেকে এলপি বোঝাই করে আসা ট্রাক শফিকুল ইসলাম জানান, তিনি বুধবার দিনগত রাত ১২টার দিকে দৌলতদিয়া ঘাটে এসে সিরিয়ালে আটকা পড়েন। এর আগে ফোনে দালালের সঙ্গে যোগাযোগ করে ১ হাজার ৬০ টাকার টিকিট ১ হাজার ৬০০ টাকা দিয়ে সংগ্রহ করেন।

এ বিষয়ে বিআইডবিøউটিসির দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক মো. সফিকুল ইসলাম জানান, তীব্র স্রোত ও ফেরি কম থাকার কারণে গত কয়েকদিন ধরে দৌলতদিয়া-পাটুরিয়ায় যানবাহন পারাপার ব্যাহত হচ্ছে। পাশাপাশি লৌহজং চ্যানেলে নাব্য সংকটের কারণে রো রো ফেরি চলাচল বন্ধ থাকায় ওই রুটের পণ্যবাহী যানবাহনগুলো এ রুটে আসছে। যে কারণে দৌলতদিয়ায় পণ্যবাহী যানবাহন সিরিয়ালে আটকা পড়ছে। দালালদের বিষয়ে আমার কিছু জানা নেই।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<7463 and publish = 1 order by id desc limit 3' at line 1