logo
বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ০৮ নভেম্বর ২০১৯, ০০:০০  

মাধবপুরে ওষুধ সংকটে রোগীদের ভোগান্তি

হবিগঞ্জ প্রতিনিধি ও মাধবপুর সংবাদদাতা

হবিগঞ্জের মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে ওষুধের সংকট তীব্র আকার ধারণ করেছে। ৪ মাস ধরে সরকারি ওষুধ সরবরাহ বন্ধ রয়েছে হাসপাতালটিতে। ফলে বহির্বিভাগ ও ভর্তি রোগীদের পড়তে হচ্ছে ভোগান্তিতে। বৃহস্পতিবার উপজেলা মাসিক সমন্বয় সভায় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ওষুধ সংকটের বিষয়টি উপস্থাপন করলে উপজেলা থেকে ১৬ হাজার ৫০০ প্যারাসিটামল, ২৮৮টি কলেরা স্যালাইন সরবরাহ করা হয়।

হাসপাতাল সূত্র জানায়, ওষুধের স্টোরটি বর্তমানে শূন্য। কবে নাগাদ ওষুধ সরবরাহ করা হবে তা এখনো অনিশ্চিত। ওষুধ অধিদপ্তর থেকে সরবরাহের জটিলতার কারণে এই সমস্যার সৃষ্টি হয়েছে বলে জানান হাসপাতাল সংশ্লিষ্টরা।

সরেজমিনে দেখা যায়, হাসপাতালে বহির্বিভাগ ও ভর্তি রোগীদের দুই-একটি ওষুধ ছাড়া বাকি সব ধরনের সরকারি ওষুধ সরবরাহ বন্ধ রয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে কর্তব্যরত একজন চিকিৎসক জানান, ওষুধ সংকটের কারণে চিকিৎসকরা বাধ্য হয়ে ব্যবস্থাপত্রে লেখা ওষুধ বাইরে থেকে কেনার পরামর্শ দিচ্ছেন।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা এইচএম ইশতিয়াক মামুন জানান, প্রতিদিন হাসপাতালে বহির্বিভাগ ও ভর্তি রোগী মিলিয়ে ছয় থেকে সাতশ রোগী চিকিৎসা নেন। তিন মাস ধরে হাসপাতালে ওষুধ সরবরাহ বন্ধ। স্টক শেষ হয়ে যাওয়ায় রোগীদের সরকারি ওষুধ দেওয়া সম্ভব হচ্ছে না।

হবিগঞ্জের সিভিল সার্জন ডা. একে এম মোস্তাফিজুর রহমান জানান, ওষুধ অধিদপ্তরের নীতিগত সিদ্ধান্ত না হওয়ায় এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। তবে দ্রম্নত ওষুধ সংকট নিরসন হবে বলে তিনি জানান।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে