logo
  • Thu, 18 Oct, 2018

  নীলফামারী প্রতিনিধি   ১১ আগস্ট ২০১৮, ০০:০০  

নীলফামারীতে ভিজিএফের ২৪৬ বস্তা চাল আটক

রাতের অঁাধারে পাচারকালে ভিজিএফের ২৪৬ বস্তা চাল আটক করা হয়েছে। বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে নীলফামারী ডোমার উপজেলার বোড়াগাড়ী বাজার এলাকায় একটি ট্রাক্টরের ট্রলিতে ওই চাল পাচারকালে স্থানীয়রা ধাওয়া করে তা আটক করে পুলিশে খবর দেয়। এ সময় ট্রাক্টরের চালক ও হেলপার পালিয়ে যায়। পরে পুলিশ এসে ট্রাক্টরের ট্রলিসহ ওই সব চাল জব্দ করে ডোমার থানায় নিয়ে যায়। চালগুলো জেলার জলঢাকা উপজেলার ধমর্পাল ইউনিয়নের বলে অভিযোগ উঠেছে। এলাকাবাসী জানায়, ওই ইউনিয়নের আরো ৩০০ বস্তা চাল ওই রাতে সোলেমানের চৌপথী দিয়ে পাচার করা হয়েছে, যা আটকের জন্য লোকজন ধাওয়া করলে তা আর খুঁজে পাওয়া যায়নি।

ভিজিএফের চাল পাচারের ঘটনাটি ছড়িয়ে পড়লে এলাকাজুড়ে তোলপাড় সৃষ্টি করায় শুক্রবার সকালে জলঢাকা উপজেলা প্রশাসন তদন্তে নেমেছে। উপজেলা নিবার্হী কমর্কতার্ আবুল কালাম আজাদ, জেলা ত্রাণ ও পুনবার্সন কমর্কতার্ এটিএম আখতারুজ্জামান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কমর্কতার্ আসাদ মিয়াসহ অন্যদের ধমর্পাল ইউনিয়ন পরিষদে গিয়ে তদন্ত করতে দেখা যায়।

এ সময় সেখানে স্থানীয় আওয়ামী লীগ নেতাসহ শত শত মানুষ ভিড় করে ধমর্পাল ইউনিয়নের ইউপি চেয়ারম্যান জামিয়ার রহমানকে চাল পাচারকারী হিসেবে আখ্যায়িত করে তাকে গ্রেপ্তারসহ বিচার দাবি করেছে। জানা যায়, পাচারকালে আটককৃত ২৪৬ বস্তা চাল প্রতি বস্তায় ৩০ কেজি করে ছিল। এতে চালের পরিমাণ দাঁড়ায় ৭ দশমিক ৩৮ মেট্রিক টন, যার বাজার মূল্য দুই লাখ ৮৯ হাজার ২৯৬ টাকা।

এদিকে জেলা ত্রাণ ও পুনবার্সন কমর্কতার্ এটিএম আখতারুজ্জামান জানান, ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে। তদন্তে প্রমাণিত হলে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

উপরে