logo
মঙ্গলবার ১৮ ডিসেম্বর, ২০১৮, ৪ পৌষ ১৪২৫

  কাপাসিয়া (গাজীপুর) সংবাদদাতা   ১১ আগস্ট ২০১৮, ০০:০০  

গাড়িভতির্ বিনামূল্যের পাঠ্যপুস্তকসহ আটক ৩

গাজীপুরের কাপাসিয়ায় সরকারিভাবে দেয়া বিনামূল্যের পাঠ্যপুস্তক নিয়ম বহিভর্‚তভাবে গোপনে বিক্রয়ের সময় একটি পিকআপসহ ঘটনার সঙ্গে জড়িত পাঠ্যপুস্তক ক্রেতা, ড্রাইভার, হেলপারসহ ৩ জনকে হাতেনাতে আটক করেছে থানা পুলিশ। ঘটনাটি ঘটেছে বুধবার বিকালে বেগুনহাটি ফাজিল মাদ্রাসায়।

কাপাসিয়া উপজেলা নিবার্হী অফিসার মো. মাকছুদুল ইসলাম জানান, উপজেলার দুগার্পুর ইউনিয়নের বেগুনহাটি ফাজিল দুদ্রাসায় দেয়া বিনামূল্যের পাঠ্যপুস্তক অধ্যক্ষ মাওলানা মো. নুরুজ্জামান সরকার গোপনে বিক্রয় করছেন, এই সংবাদের ভিত্তিতে থানা পুলিশ গিয়ে মাদ্রাসার অফিসের সামনে থেকে একটি পিকআপভতির্ পুরাতন পাঠ্যপুস্তক আটক করে। সরকারিভাবে দেয়া পাঠ্যপুস্তক শিক্ষা অফিসে জমা না দিয়ে বিনা অনুমতিতে চুরি করে বিক্রয়ের অপরাধে সহকারী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জাহাঙ্গীর আলম চৌধুরী বাদী হয়ে মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো. নুরুজ্জামান (৫০), উপজেলার দিগধা দারুল উলুম মাদ্রাসার অধ্যক্ষ মো. শফিকুর রহমান (৫৫), আটককৃত পাঠ্যপুস্তক ক্রেতা মাদারীপুর জেলার মাদারীপুর সদরের এওজ গ্রামের সামছুল হক শরীফের পুত্র তরিকুল ইসলাম (২২), ড্রাইভার মাগুরা জেলার মাগুরা সদর থানার আমরিয়া গ্রামের মৃত বাহাজ উদ্দিনের পুত্র সাইফুল ইসলাম (৩২), হেলপার গোপালগঞ্জ জেলার গোপালগঞ্জ সদর থানার গোপীনাথপুর গ্রামের মো. মনু মিয়ার পুত্র আসিফ ইকবাল (৩৩), মাদারীপুর জেলার মাদারীপুর সদর থানার তিরীভাগরী গ্রামের দাদনদের (৩২) বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে বলে তিনি জানান।

পাঠ্যপুস্তক ক্রেতা তরিকুল ইসলাম জানান, সে পুরনো পাঠ্যপুস্তক ক্রয় করার জন্য মাদ্রাসার অধ্যক্ষের সঙ্গে আগেই যোগাযোগ করে এসেছেন। পাঠ্যপুস্তক নেয়ার জন্য ঢাকা থেকে একটি পিকআপ ৪ হাজার টাকায় ভাড়া করে নিয়ে এসেছেন। বেগুনহাটি মাদ্রাসা থেকে ২ হাজার ৬ শত টাকায় পুরাতন পাঠ্যপুস্তকগুলো কিনেছেন। এ ছাড়া দিগধা দারুল উলুম মাদ্রাসা থেকেও ২ হাজার ৫ শত টাকায় কিছু বিনামূল্যের পুরাতন পাঠ্যপুস্তক ক্রয় করেছেন বলে সে জানায়।

এব্যাপারে বেগুনহাটি ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ নুরুজ্জামান বলেন, পুরাতন বই জমা পড়ে আছে তাই বিক্রি করে দেয়া হয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে