logo
রোববার ১৬ ডিসেম্বর, ২০১৮, ২ পৌষ ১৪২৫

  স্বদেশ ডেস্ক   ১০ আগস্ট ২০১৮, ০০:০০  

আদিবাসী দিবস পালিত

আদিবাসী দিবস পালিত
নেত্রকোনার দুগার্পুরে আন্তজাির্তক আদিবাসী দিবস উপলক্ষে বণার্ঢ্য র‌্যালি Ñযাযাদি
আন্তজাির্তক আদিবাসী দিবস উপলক্ষে বৃহস্পতিবার বিভিন্ন স্থানে র‌্যালি, মানববন্ধন ও আলোচনা সভার আয়োজন করা হয়। প্রতিনিধি এবং সংবাদদাতাদের পাঠানো খবর :

পাবনা : পাবনা প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে উপস্থিত থেকে এ সময় জেলা মানবাধিকার নাট্য পরিষদের সভাপতি সাংবাদিক আব্দুল মতীন খান, জেলা আদিবাসী পরিষদের সহ-সভাপতি সুবল চন্দ্র দাস, সাধারণ সম্পাদক আশিক কুমার বানিয়াস, আদিবাসী ছাত্র পরিষদের নেতা দীপক মাহাতো প্রমুখ বক্তব্য দেন।

নাটোর : জাতীয় আদিবাসী পরিষদ নাটোর জেলা শাখার আয়োজনে নাটোর প্রেসক্লাবের সামনে থেকে একটি বণার্ঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে নাটোর সরকারি এনএস কলেজ অডিটোরিয়ামে গিয়ে শেষ হয়।

কলমাকান্দা (প্রতিনিধি) : অনুষ্ঠানের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ছবি বিশ্বাস। পরে ট্রাইবাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির ক্রীড়া সম্পাদক ও দিবস উদযাপন কমিটির আহŸায়ক পিউস এল মানকিনের সভাপত্বিতে আলোচনা সভায় বক্তব্য রাখেন ইউএনও আরিফুজ্জামান, খগেন্দ্র হজাং, কলমাকান্দা ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশনের চেয়ারম্যান ভুবন চাম্বুগং প্রমুখ।

পতœীতলা (নওগঁা) : উদযাপন কমিটির সভাপতি সুধীর তিকীর্র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ নওগঁা-২ আসনের সংসদ সদস্য আলহাজ শহীদুজ্জামান সরকার এমপি।

বোচাগঞ্জ (দিনাজপুর) : আদিবাসী গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি সানজিলা মুমুর্র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ফরহাদ হাসান চৌধুরী ইগলুর।

রাঙামাটি : পাবর্ত্য চট্টগ্রাম অঞ্চলের আদিবাসী ফোরামের সভাপতি প্রকৃতি রঞ্জন চাকমার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য উষাতন তালুকদার এমপি।

মাগুরা: দিবসটি উপলক্ষে আজ বৃহস্পতিবার সকালে আছাদুজ্জামান মিলনায়তনে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। পরে নোমানী ময়দান থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক অতিক্রম করে পূনরায় আছাদুজ্জামান মিলনায়তনে শেষ হয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

মাগুরা আদিবাসী সমন্বয় পরিষদের সভাপতি দিলীপ সরকারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি সাইফুজ্জামান শিখরসহ অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ বেদদ্যুতি বমর্ণ, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুÐু, ঝিনাইদহ জেলা পরিষদ চেয়ারম্যান কনক কান্তি দাস, পুলিশ সুপার খান মুহম্মদ রেজোয়ান প্রমুখ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে