logo
রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২১ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০  

ঘুষ গ্রহণের অভিযোগে দুই জনের জরিমানা

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে ২০১৮-২০১৯ অর্থবছরের গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) কর্মসূচি প্রকল্পের আওতায় দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণে অনিয়ম ও ঘুষ গ্রহণের অভিযোগে দয়াল চন্দ্র শীল ও সাইদুর রহমান নামে দুই জনকে ২ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুম এ জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, সরকারি বরাদ্দকৃত ঘর পাইয়ে দেয়ার কথা বলে দয়াল চন্দ্র শীল ও সাইদুর রহমান নামে দুই ব্যক্তি মোজাম্মেল হকের সঙ্গে এক লাখ টাকা দফারফা করলে মোজাম্মেল ৮০ হাজার টাকা দেন। বাকি ২০ হাজার টাকার জন্য বারবার চাপ সৃষ্টি করে আসছিল দয়াল চন্দ্র শীল। দাবিকৃত টাকা না দিলে হাত পা কেটে ফেলার হুমকি দেয়। এ ঘটনা স্থানীয় কমিশনার ও উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করেন মোজাম্মেল হক। পরে অধিক তদন্ত সাপেক্ষে দয়াল চন্দ্র শীল ও সাইদুর রহমানকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে হাজির করে ২ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুম বলেন, সরকারি বরাদ্দকৃত ঘর পাইয়ে দেয়ার কথা বলে ঘুষ নেয়ার অভিযোগ প্রমাণিত হওয়ায় দয়াল চন্দ্র শীল ও সাইদুর রহমানকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এর মধ্যে ১ লাখ ৬০ হাজার টাকা সরকারি কোষাগারে জমা দেয়া হয়েছে এবং বাকি ৮০ হাজার টাকা হতদরিদ্র রিকশাচালক মোজাম্মেলকে ফেরত দেয়া হয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে