logo
শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬

  কক্সবাজার প্রতিনিধি   ১৭ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০  

রোহিঙ্গা প্রত্যাবাসনের দাবিতে কক্সবাজারে মানববন্ধন

রোহিঙ্গা প্রত্যাবাসনের দাবিতে কক্সবাজারে মানববন্ধন
কক্সবাজারে রোহিঙ্গা প্রত্যাবাসনসহ চার দফা দাবিতে আমরা কক্সবাজারবাসী মানববন্ধন করে -যাযাদি
রোহিঙ্গা প্রত্যাবাসনে 'আমরা কক্সবাজারবাসী' ব্যানারে চার দফা দাবিতে কক্সবাজারে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার জেলা প্রশাসক কার্যালয় চত্বরে পথসভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সংগঠনটির সমন্বয়ক কলিম উলস্নাহর সভাপতিত্বে ও সমন্বয়ক নাজিম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উখিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মাহমুদুল হক চৌধুরী। বক্তব্য রাখেন জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সিভিল সোসাইটিজ ফোরাম কক্সবাজার সভাপতি সাংবাদিক ফজলুল কাদের চৌধুরী, জেলা কমিউনিস্ট পার্টির সাবেক সাধারণ সম্পাদক কমরেড সমির পাল, দৈনিক সমুদ্র কণ্ঠের সম্পাদক ও প্রকাশক মঈনুল হাসান পলাশ, সম্মিলিত সাংস্কৃতিক জোট জেলা সভাপতি সত্যপ্রিয় চৌধুরী দোলন, দৈনিক আপন কণ্ঠের নির্বাহী সম্পাদক এইচ,এম নজরুল ইসলাম প্রমুখ।

পথসভা ও মানববন্ধনে বক্তারা বলেন, রোহিঙ্গা সমস্যা বাংলাদেশের জন্য দিন দিন হুমকি হয়ে উঠেছে। উগ্রপন্থি আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠীরা রোহিঙ্গাদের ব্যবহার করে নানা অপকর্ম এবং সন্ত্রাসী কার্যকলাপে লিপ্ত করাচ্ছে। রোহিঙ্গা শিবিরে অর্থ ও অস্ত্রের যোগান দেয়া হচ্ছে। রোহিঙ্গা আশ্রয় শিবির এলাকায় পাহাড় ও বনভূমি ধ্বংস হওয়ায় পরিবেশ বিপর্যয়সহ সৃষ্টি হয়েছে সামাজিক সমস্যা।

বক্তারা হুশিয়ারি দিয়ে বলেন, দ্রম্নত এই সমস্যার সমাধান হওয়া দরকার। একই সাথে পুরাতন রোহিঙ্গাদের তালিকা তৈরি করে শহরের বিভিন্ন স্থানে প্রশাসনের অভিযান জোরদার করার দাবি জানান বক্তারা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে