logo
মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

  স্টাফ রিপোর্টার, ভোলা   ২২ আগস্ট ২০১৯, ০০:০০  

ভোলায় রাস্তায় দই ফেলে ব্যবসায়ীদের প্রতিবাদ

ভোলায় দুধে ভেজাল দেয়া ও অতিরিক্ত মূল্য নেয়ার প্রতিবাদে দই ব্যবসায়ীরা দোকান বন্ধ রেখে রাস্তায় দই ফেলে বিক্ষোভ করেছেন। বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে শহরের নতুন বাজার চত্বরে এ প্রতিবাদ করেন তারা।

দই ব্যবসায়ীরা জানান, ভোলার মহিষের দই সারাদেশে সুনাম রয়েছে। কিন্তু ভোলার দুধ ব্যবসায়ীরা বেশি লাভের আসায় মহিষের দুধের সঙ্গে গরুর দুধ ও পানি মিশিয়ে তা আমাদের কাছে সরবরাহ করে। এতে করে ওই দুধ দিয়ে দই তৈরি করা যায় না। ফলে ব্যবসায়ীরা দিন দিন আর্থিক ক্ষতির শিকার হচ্ছেন।

তারা আরও জানান, দুধের বাজার ঠিকমত মনিটরিং না করায় দুধ ব্যবসায়ীরা তাদের ইচ্ছেমত দুধের দাম নিচ্ছে। এতে করে দই ব্যবসায়ী ও ক্রেতারা প্রতারিত হচ্ছে। আদর্শ দধি ভান্ডারের স্বত্বাধিকারী আব্দুল হাই জানান, রোজা, ঈদ ও বিভিন্ন উৎসবে ভোলার বাজারে দইয়ের চাহিদা বেড়ে যায়। এ সময় দুধ ব্যবসায়ীরা নিম্নমানের দুধ চড়ামূল্যে বিক্রি করে। কিন্তু সঠিক বাজার মনিটরিং না থাকায় এ চড়ামূল্য দীর্ঘদিন ধরে অব্যাহত থাকে এবং এসব দুধ দিয়ে মানসম্মত দই তৈরি করা যায় না। যার কারণে ব্যবসায়ীদের আর্থিক ও সামাজিকভাবে ক্ষতিগ্রস্ত হতে হয়।

এ ব্যাপারে ভোলা পৌরসভার স্যানেটারি ইন্সপেক্টর মো. ফারুক জানান, আজকে দই ব্যবসায়ীদের অভিযোগের প্রেক্ষিতে দুধের উচ্চমূল্য ও ভেজাল প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে। আমরা দুধের নমুনা সংগ্রহ করে ল্যাব টেস্টের জন্য ঢাকায় প্রেরণ করব। চূড়ান্ত রিপোর্ট পাওয়ার পর অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে