শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ফতেপুর উপ-স্বাস্থ্যকেন্দ্রে ডাক্তার নেই দেড় বছর

নতুনধারা
  ২১ আগস্ট ২০১৯, ০০:০০

মির্জাপুর (টাঙ্গাইল) সংবাদদাতা

মির্জাপুর উপজেলার ফতেপুর উপ স্বাস্থ্যকেন্দ্রে প্রায় দেড় বছর ধরে ডাক্তার আসেন না। এতে সরকারি স্বাস্থ্যসেবা ও ওষুধ থেকে বঞ্চিত হচ্ছে ওই এলাকার বিশাল জনগোষ্ঠী।

জানা গেছে, ১৯৬০ সালে অত্র এলাকার দরিদ্র মানুষের স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষ্যে ফতেপুর বাজারে চ্যারিটেবল ডিসপেনসারি নামে একটি চিকিৎসা কেন্দ্র স্থাপন করা হয়। এই চিকিৎসা কেন্দ্র থেকে অত্র এলাকার মানুষ বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ পেয়ে থাকতেন। স্বাধীনতার পর স্বাস্থ্যকেন্দ্রটিকে সরকার ফতেপুর উপ স্বাস্থ্যকেন্দ্র হিসেবে প্রতিষ্ঠিত করে। নিয়মানুযায়ী উপ স্বাস্থ্যকেন্দ্রে একজন এমবিবিএস ডাক্তার, একজন উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার, একজন ফার্মাসিস্ট এবং একজন এমএলএসএস কর্মরত থাকার কথা। কিন্তু এই উপ স্বাস্থ্যকেন্দ্রটিতে প্রায় দেড় বছর ধরে এমবিবিএস ডাক্তার আসেন না। এছাড়া এমএলএসএস পদটিও দীর্ঘদিন ধরে শূন্য রয়েছে।

ফতেপুর ইউপি সদস্য মো. জয়নাল মিয়া বলেন, ফতেপুর উপ স্বাস্থ্যকেন্দ্রটির এখন করুণ দশা। কারণ এখানে দেড় বছরের বেশি সময় ধরে এমবিবিএস ডাক্তার আসেন না। যারা কর্মরত আছেন তাদেরও মাঝে-মধ্যে অন্যত্র কাজ করানো হয়। এতে সরকারি স্বাস্থ্য সেবা এবং ওষুধ থেকে এলাকার মানুষ বঞ্চিত হচ্ছেন বলে তিনি জানান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. শামীম আহমেদ জানান, তিনি যোগদানের অনেক আগে সিভিল সার্জনের নির্দেশে ফতেপুর উপ স্বাস্থ্যকেন্দ্রের কর্মরত ডাক্তার শামীমা হোসেনকে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে প্রেষণে আনা হয়েছিল। স্বাস্থ্য কমপেস্নক্সেও তিনি নিয়মিত আসেন না বলে জানান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<63235 and publish = 1 order by id desc limit 3' at line 1