logo
মঙ্গলবার ১৫ অক্টোবর, ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬

  স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া   ১২ জুলাই ২০১৯, ০০:০০  

আওয়ামী লীগে যুদ্ধাপরাধীর সন্তান থাকলে বহিষ্কার :মোজাম্মেল

আওয়ামী লীগে যুদ্ধাপরাধীর সন্তান থাকলে বহিষ্কার :মোজাম্মেল
আশুগঞ্জে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আকম মোজাম্মেল হক -যাযাদি
মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, সরকার মুক্তিযুদ্ধের গণকবর সংরক্ষণের কাজ শুরু করেছে। যেখানে গণকবর আছে সেখানেই মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণ করা হবে। তিনি বৃহস্পতিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার সোনারামপুর এলাকায় শহীদ ভারতীয় মিত্র বাহিনীর স্মরণে স্মৃতিস্তম্ভ্ভ নির্মাণের স্থান (জায়গা) পরিদর্শনকালে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

এ সময় মন্ত্রী আরো বলেন, সাত শতাধিক ভারতীয় সৈন্য আমাদের পাশে থেকে যুদ্ধ করে বাংলার মাটিতে শহীদ হয়েছেন। আমরা তাদের স্মরণে একটি স্মৃতিস্তম্ভ করতে চাই। যেহেতু আশুগঞ্জে বেশি যুদ্ধ হয়েছে তাই আমরা মনে করি আশুগঞ্জের কোথাও স্মৃতিস্তম্ভ হলে ভালো হবে। এ সময় মন্ত্রী বলেন, যুদ্ধাপরাধীর সন্তানরা কোনোভাবেই আওয়ামী লীগের সদস্য হতে পারবে না। যদি কোথাও সদস্য হয়ে থাকে তাহলে তাকে বহিষ্কার করা হবে। এটা নিয়ে বিতর্কের কিছু নেই।

যুদ্ধাপরাধীদের বিচারকাজ সম্পর্কে জানতে চাইলে মন্ত্রী বলেন, যুদ্ধাপরাধীদের বিচার কোনো অবস্থাতেই থমকে যাবে না। তিনি বলেন, যারা খুব বড় যুদ্ধাপরাধী তাদের বিচারের কথা পত্র-পত্রিকায় ওঠে, মানুষ জানতে পারে। তিনি বলেন, মুক্তিযোদ্ধা নন এমন অনেক ব্যক্তি আমাদের তালিকাভুক্ত হয়েছেন। যখনই ভুয়া মুক্তিযোদ্ধাদের ব্যাপারে অভিযোগ পাচ্ছি, তদন্ত করে তা বাতিল করা হচ্ছে। এ কার্যক্রমও অব্যাহত আছে।

এ সময় মন্ত্রীর সাথে ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এসএম আরিফ উর রহমান, ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন, আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হানিফ মুন্সি, আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজিমুল হায়দার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর দফতর) আবু সাঈদ, আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে