বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ না করায় আট বিদ্যালয়ের বরাদ্দ বাতিল

টেকেরহাট (মাদারীপুর) সংবাদদাতা
  ২১ মে ২০১৯, ০০:০০
মাদারীপুরে টেকেরহাটে বরাদ্দ বাতিল হওয়ায় হিজলাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় -যাযাদি

ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ না করায় মাদারীপুরের রাজৈরে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন ও ৭টি বিদ্যালয়ের বাউন্ডারি ওয়াল নির্মাণের বরাদ্দকৃত টাকা ফেরত গেছে। ফলে বিদ্যালয় ভবন ও বাউন্ডারি ওয়াল নির্মাণে অনিশ্চিয়তা দেখা দিয়েছে।

জানা গেছে, উপজেলার হিজলবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাকা ভবন নির্মাণের উদ্যোগ নেয় কর্তৃপক্ষ। প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির (পিইডিপি-৩) এডুকেশন ইন ইমারজেন্সির আওতায় ১৭/১৮ অর্থবছরে ৮১,৪৬,৭৪০/- প্রাক্কলন তৈরি করে টেন্ডার আহবান করা হয়।

এ টেন্ডারে সর্বনিম্ন দরদাতা 'মেসার্স সফল এন্টারপ্রাইজ' ২০% লেসে ৬১৮৫০৩৯.৮৭ টাকায় বরাদ্ধ পায়। 'মেসার্স সফল এন্টারপ্রাইজ' পরে এ কাজটি অপর ঠিকাদার প্রতিষ্ঠান 'মেরাজ গ্রম্নপের' (যৌথভাবে তিন ঠিকাদার) কাছে বিক্রয় করে। 'ঠিকাদার গ্রম্নপ' বর্ষা মৌসুমে কিছু নির্মান সামগ্রী নিয়ে বিদ্যালয় প্রাঙ্গনে স্তুপ করে রাখলেও পরে আর তাদের দেখা মিলেনি। তারা কাজ না করায় ওই বিদ্যালয় ভবনের কাজ বাতিল হয়।

জানা গেছে, প্রাক্কলনের প্রায় ২০ ভাগে কমে ৩৪,৬১,০৬৮/- টাকায় ৭টি (আলমদস্তার, কদমবাড়ি, কবিরাজপুর, নয়াকান্দি, পাইকপাড়া, সরমঙ্গল ও নয়কান্দি বাজিতপুর) সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বাউন্ডারি ওয়াল ও গেট নির্মাণের কাজ পায় মাদারীপুরের 'মেসার্স নজিরন কর্পোরেশন'। পরে তারা এ কাজগুলো বিক্রি করে মেরাজ গ্রম্নপের কাছে। কিন্তু 'মেরাজ গ্রম্নপ' কাজ না করায় এগুলোর বরাদ্দও বাতিল হয়।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী কাজী মাহমুদুলস্নাহ জানান, চুক্তি মোতাবেক কাজ না করায় ঠিকাদারের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<50364 and publish = 1 order by id desc limit 3' at line 1