logo
মঙ্গলবার ২১ মে, ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

  পাবনা প্রতিনিধি   ১৬ মে ২০১৯, ০০:০০  

স্কুল ভবনে রড ছাড়াই ঢালাই!

পাবনার ঈশ্বরদীতে একটি শিক্ষা প্রতিষ্ঠানের ২২ লাখ টাকার ভবন নির্মাণে কাজের মান নিম্নমান হওয়ার এবং লেন্টার ঢালাইয়ে কোন প্রকার রড ব্যবহার না করায় লেন্টার ভেঙ্গে ফেলেছে প্রতিষ্ঠান পরিচালনা পর্ষদ। এদিকে ভবিষ্যতে এ ধরনের কাজ আর করবে না এমন মুচলেকা দিয়ে মুক্তি মিলেছে সংশ্লিষ্ট ঠিকাদারের। ঘটনাটি ঘটে মঙ্গলবার সকালে উপজেলার লক্ষ্ণীকুন্ডা ইউনিয়নের পাকুড়িয়া স্কুল এন্ড কলেজে।

জানা যায়, জাইকার অর্থায়নের ২২ লাখ টাকা ব্যয়ে উপজেলার পাকুড়িয়া স্কুল এন্ড কলেজের দ্বি-কক্ষবিশিষ্ট ভবন নির্মাণ কাজ শুরু করে মেসার্স আতিয়ার কন্সট্রাকশন নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। গেল ১২ মে রাতে ঠিকাদারের লোকজন ভবনের বিভিন্ন স্থানে লেন্টার ঢালাইয়ে রড ব্যবহার না করেই কাজ শেষ করে দেয়। বিষয়টি জানাজানি হলে মঙ্গলবার সকালে শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা কমিটির সদস্যবৃন্দ, ইউপি সদস্যসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত হয়ে ঢালাইটি ভেঙ্গে কাজ বন্ধ করে দেন।

শিক্ষা প্রতিষ্ঠানটির পরিচালনা কমিটির একাধিক সদস্য জানান, কোমলমতি শিক্ষার্থীদের নিরাপদ শিক্ষাদানের যে প্রতিষ্ঠান। সেই প্রতিষ্ঠানে রড ব্যবহার না করে ঝুঁকিপূর্ণ ভবন নির্মাণ করা হচ্ছে এমন খবর পাওয়ার সাথে সাথেই প্রতিষ্ঠানে গিয়ে নিম্নমানের ও নিয়ম বহির্ভূত কাজ ভেঙ্গে ফেলা হয়। অভিযুক্ত ঠিকাদার সিরাজুল ইসলাম জানান, ঢালাই কাজে একজন মিস্ত্রীকে দায়িত্ব দেয়া হয়েছিল। তিনিই কাজটি খারাপ করে পালিয়েছেন। এই জন্য তিনি ঠিকাদার হিসেবে খুবই দুঃখ প্রকাশ করছেন। ভবিষ্যতে নির্মাণ কাজের মান খারাপ হবে না বলে লিখিতভাবে মুচলেকা দিয়েছেন বলে স্বীকার করেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে