শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

কালিয়াকৈরের সবর্ত্র মাদকের ছড়াছড়ি

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি
  ১৯ জুলাই ২০১৮, ০০:০০

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার জনগণ মাদকের ছোবল থেকে তাদের সন্তানসহ, শিক্ষাথীর্ ও যুবসমাজ বঁাচাতে চায়। উপজেলার সবর্ত্র ছড়িয়ে পড়েছে মাদকের ব্যবসা। ঘরে বসেই পাওয়া যাচ্ছে নানা প্রকার মাদক। অনেক মা বাবা তাদের সন্তানদের নিয়ে বিপদগ্রস্ত হয়ে পড়েছে। কোনোভাবেই রক্ষা করতে পারছেন না মাদকের ছোবল থেকে তাদের ছেলেমেয়েদর রক্ষা করতে। পুলিশও নিয়ন্ত্রণ করতে পারছে না এসব মাদক ব্যবসায়ীকে। উপজেলায় চিহ্নিত কয়েকটি দল নিয়ন্ত্রণ করছে মাদক ব্যবসাকে। প্রতিমাসে ওই গ্রæপ হাতিয়ে নিচ্ছে প্রায় কোটি টাকা। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাও নিয়ন্ত্রণ করতে পারছে না এসব মাদক ব্যবাসায়ীকে। অনেক পিতামাতাও মাদক ব্যবসায়ীদের হাতে প্রতিনিয়ত লাঞ্ছনার শিকার হচ্ছেন। মাদক ব্যবসার সঙ্গে পুলিশ বাহিনীর সদস্যরাও সরাসরি জড়িত বলে অভিযোগ রয়েছে। পুলিশ সদসর‌্যা মাদক ব্যবসায়দের আটক করলেও টাকার বিনিময়ে কয়েক ঘণ্টা পর তারা আবার ছাড়া পেয়ে যাচ্ছে বলে অভিযোগ রয়েছে।

উপজেলার রাখালিয়াচালা এলাকায় গিয়ে জানা যায় ঝিনুক মিয়া হলেন ওই এলাকায় সবচেয়ে বড় মাদক ব্যবসায়ী। আরিফ হোসেন বাবু, রাশেদ ও ওবাইদুল হলেন মাসিক বেতনে মাদক বিক্রি করে থাকে। এরাই মাদক পেঁৗছে দিচ্ছে ওই এলাকার মাদকসেবীদের কাছে। এছাড়া লোহাকৌর এলাকায় লেংরা জামাল তার ৫জন সঙ্গী নিয়ে চালিয়ে যাচ্ছে মাদক ব্যবসা। পুলিশকে মাসোহারা দিয়ে এসব ব্যবসা চালাচ্ছে এলাকাবাসী জানিয়েছে।

চাপাইড় ইউনিয়নের মেদী আশুলিয়া গ্রামের কাশেম মিয়া ও তার স্ত্রী, রাসেল, সাইফুল ইসলাম জিলহক মিয়া গ্রামের বিভিন্ন এলাকায় মাদক কেনাবেচা করছে। পুলিশ কাশেমকে গ্রেপ্তার করলেও কয়েকদিন পর জেল থেকে বেরিয়ে আবারও মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে।

বোয়ালী ইউনিয়নের সোনাতলা, নয়াপাড়া, চাবাগান বাজার, রঘুনাথপুর, হোসেন মাকের্ট, গাবচালা, গাছবাড়ি এলাকায় স্থানীয় চিহ্নিত মাদক বিক্রেতারা মাদক বিক্রি করে চলেছে।

মধ্যপাড়া ইউনিয়নের সেজাব, কাঠালতলী, বারেক মাকের্ট, ফকিরচালা, রায়েরচালা, ঝেনজিচালা, কুয়ারচালা, কুশলনাথ, দোয়নীচালা। এলাকার রাঘব বোয়ালদের সহযোগীতায় চালিয়ে যাচ্ছে মাদকের ব্যবসা।

সফিপুর এলাকায় মাদক ব্যবসা বিস্তার লাভ করিয়েছেন নিয়ন নামের জনৈক ব্যক্তি। তিনি সফিপুর বাজার এলাকার পাশর্^বতীর্ স্থানসমূহে মাদক বিক্রি করে থাকেন।

এ ব্যাপারে কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কমর্কতার্ জানান, উপজেলার প্রত্যেকটি এলাকায় প্রতিদিন সঁাড়াশি অভিযান চালানো হচ্ছে। মাদক ব্যবসায়ীদের সঙ্গে কোনো আপস নয়। মাদক ব্যবাসয়ীদের আটক করে আদালতে প্রেরণ করা হচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<4125 and publish = 1 order by id desc limit 3' at line 1