logo
  • Thu, 18 Oct, 2018

  চঁাদপুর প্রতিনিধি   ১৯ জুলাই ২০১৮, ০০:০০  

চঁাদপুরে সাড়ে ৩৫ হাজার টন ইলিশ উৎপাদন

২০১৬-১৭ অথর্বছরে চঁাদপুরে মাছ উৎপাদনের লক্ষ্যমাত্রা অজির্ত হয়েছে। গত অথর্বছরে নদী থেকে ৩৫ হাজার ৪২৭ মে. টন ইলিশ উৎপাদন করা হয়েছে। পুকুর ও দিঘিতে মাছ উৎপাদন করা হয়েছে ৩৭ হাজার ২২১ মে. টন। বুধবার দুপুরে ‘জাতীয় মৎস্য সপ্তাহ’ উপলক্ষে জেলা মৎস্য অফিসে মতবিনিময় সভায় এ তথ্য জানানো হয়। সভায় সভাপতির বক্তব্য রাখেন জেলা মৎস্য কমর্কতার্ মো. আসাদুল বাকী।

সভায় জানানো হয়েছে, বতর্মানে চঁাদপুরে নিবন্ধিত জেলে রয়েছে ৫৭ হাজার জন। এর মধ্যে ৫১ হাজার জেলেকে বিভিন্নভাবে সহায়তা করা হয়েছে। ভবিষ্যতেও মাছের উৎপাদন লক্ষ্যমাত্রা অজের্ন কাজ করা হবে। চঁাদপুর মৎস্য সপ্তাহ বাস্তবায়ন কমিটির আয়োজনে সভায় বক্তব্য রাখেন, সদর উপজেলা সিনিয়র মৎস্য কমর্কতার্ মো. আমিনুল ইসলাম, সহকারী মৎস্য কমর্কতার্ ফিরোজ আহমেদ মৃধা প্রমুখ।

, চঁাদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ার, সাধারণ সম্পাদক মিজার্ জাকির। জেলা মৎস্য জরিপ কমর্কতার্ মো. কাইয়ুম তালুকদার, চঁাদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, শাহ মোহাম্মদ মাকসুদুল আলম, চঁাদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভন, সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস, বাংলাদেশ ফটো জানাির্লস্ট অ্যাসোসিয়েশন চঁাদপুর জেলা শাখার সভাপতি এ কে আজাদ, সাধারণ সম্পাদক তালহা জুবায়ের প্রমুখ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

উপরে